বঙ্গবন্ধু অলিম্পিক গেমসে সেনাবাহিনীর আধিপত্য

নিজস্ব প্রতিবেদক

আসরের দ্বিতীয় দিনে অ্যাথলেটিক্সে সেনাবাহিনীর আধিপত্য। পুরুষ ম্যঅরাথনের তিনটি পদকই গেছে সেনাবাহিনীর ঘরে।

সেনাবাহিনীর আধিপত্যের মধ্য দিয়ে শেষ হলো সাইক্লিং এর প্রথম দিন। তবে ইন্ডিভিজুয়াল রোড টাইম ট্রায়ালের পুরুষ বিভাগে স্বর্ণ জয় করেছেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার রকিবুল হাসান। বডি বিল্ডিংয়ের পুরুষ জুনিয়র ওপেন বিভাগে সোনা জিতেছেন নিউ গোল্ড জিম হেলথ এন্ড ফিটনেস সেন্টারের মুশরাফি সাহিল। 

গেমসের দ্বিতীয় দিনে অ্যাথলেটিকসে ছিলো সেনাবাহিনীর আধিপত্য। তিনটি পদকই গেছে সেনাবাহিনীর ঘরে। পুরুষ ম্যারাথনে স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. ফরিদ মিয়া। তিনি সময় নিয়েছেন ২ ঘন্টা ৪৬ মিনিট ৩৮ সেকেন্ড। ২ ঘন্টা ৪৬ মিনিট ৪০ সেকেন্ড রৌপ্য পদক জিতেছেন ফিরোজ খান। ব্রোঞ্জ পদক জেতা সেনাবাহিনীর আরেক এ্যাথলেট কামরুল ইসলাম সময় নিয়েছেন ২ ঘন্টা ৫৭ মিনিট ৫০ সেকেন্ড।

শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষ হ্যান্ডবলে প্রথম ম্যাচে আনসার ৩৯-১৯ গোলে ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়েছে। দ্বিতীয় ম্যাচে চাপাইনবাবগন্জ ৪৫-২৬ গোলে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করেছে।

এদিকে, সেনাবাহিনীর আধিপত্যের মধ্য দিয়ে শেষ হলো সাইক্লিং এর প্রথম দিন। এদিন তিন ইভেন্ট স্বর্ণের নিষ্পত্তি হয়েছে। ৬০ কিলোমিটার টিম টাইম ট্রায়ালের পুরুষ বিভাগে শিরোপা জিতেছে আর্মি। সময় নিয়েছে এক ঘন্টা ৩২ মিনিট ৫ সেকেন্ড। বাংলাদেশ জেল হয়েছে ২য় আর তৃতীয় স্থানে থেকে ফিনিশিং লাইন শেষ করেছে চট্টগ্রাম। 

৩০ কিলোমিটার টিম টাইম ট্রায়ালের নারী বিভাগেও সবাইকে ছাড়িয়ে সেনাবাহিনী। ৫৩ মিনিট ২৫ দশমিক দুই এক সেকেন্ডে পড়ি দিয়েছে এই দূরত্ব। দ্বিতীয় হয়েছে আনসার আর তৃতীয় চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা। আর ইন্ডিভিজুয়াল রোড টাইম ট্রায়ালের পুরুষ বিভাগে স্বর্ণ জয় রকিবুল হাসানের। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার এ সাইক্লিস্ট সময় নিয়েছেন ৪৫ মিনিট ৫৯ দশমিক ৯ সেকেন্ড।

বডি বিল্ডিংয়ের পুরুষ জুনিয়র ওপেন বিভাগে সোনা জিতেছেন নিউ গোল্ড জিম হেলথ এন্ড ফিটনেস সেন্টারের মুশরাফি সাহিল। রুপা জিতেছেন গ্যালাক্সি জিমের মো. রেদোয়ান। ব্রোঞ্জ জিতেছেন  বাংলাদেশ বডিবিল্ডিংয়ের হযরত আলী অনিক।

এদিকে, শুটিংয়ে ৫০ মিটার প্রোন জুনিয়র মহিলা ইভেন্টে প্রথম স্বর্ণ পদক জেতেন আমিরা হামিদ।


হেফাজতের বিক্ষোভ, পুলিশের রাবার বুলেট-লাঠিচার্জ, আহত ১৫

নৌ পথে আগের মতোই গাদাগাদি করে যাত্রী পরিবহন, অথচ ভাড়া বৃদ্ধি

ভ্যানে চাকায় ওড়না পেচিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু

দেশে করোনা শনাক্তে ফের রেকর্ড


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

এক নজরে দেখে নিন আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন-


ইংলিশ প্রিমিয়ার লিগ

বিকাল ৫টা: বার্নলি বনাম নিউক্যাসল

সন্ধ্যা ৭টা: ওয়েস্ট হ্যাম বনাম লিস্টার সিটি

রাত ৯-৩০টা: টটেনহ্যাম বনাম ম্যানইউ     

রাত ১২টা: শেফিল্ড ইউ বনাম আর্সেনাল

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

টিভিতে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টিভিতে আজকের খেলা

আজ সারাদিন কোথায় কি খেলা আছে সেটা আর খোঁজাখুঁজি না করে একবার দেখে নিনি আজকের কোন খেলা কোথায় হচ্ছে। এক নজরে দেখে নিন কোন কোন স্যাটেলাইট চ্যানেলে দেখাবে আজকের খেলা।

ক্রিকেট

আইপিএল

চেন্নাই-দিল্লি

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস ওয়ান।

দ. আফ্রিকা-পাকিস্তান টি-টোয়েন্টি

সরাসরি, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট

পিটিভি স্পোর্টস।

ফুটবল

স্প্যানিশ লা লিগা

রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

সরাসরি, রাত ১টা

ফেসবুক ওয়াচ।

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানসিটি-লিডস

সরাসরি, বিকেল ৫টা ৩০ মিনিট

টি স্পোর্টস।

লিভারপুল-অ্যাস্টন ভিলা

সরাসরি, রাত ৮টা

টি-স্পোর্টস।

ক্রিস্টাল প্যালেস-চেলসি

সরাসরি, রাত ১০টা ৩০ মিনিট

টি স্পোর্টস।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আজ পর্দা নামছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

অনলাইন ডেস্ক

আজ পর্দা নামছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের পর্যাপ্ত প্রস্তুতি কিংবা বাজেট থাকার পরেও এবারের গেমসের সমাপনীতে থাকছে না তেমন কোনো জমকালো আয়োজন। করোনাকালের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত বিওএর। আজ শনিবার শেষ দিনে শুধু থাকছে ছেলেদের ক্রিকেটের ফাইনাল। 

করোনাভাইরাসের প্রভাবের কারণে গত বছর বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস হতে পারেনি। এবার সব ধরনের স্বাস্থ্য-সুরক্ষা মেনেই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস সূচারুভাবে অনুষ্ঠিত হচ্ছে। শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান টুঙ্গীপাড়া থেকে মশাল যাত্রা শুরু হয়েছিল। দেশের তারকা ক্রীড়াবিদ-সংগঠকদের হাত ধরে তা প্রজ্জ্বলিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন।

দেশের ২৯টি ভেন্যুতে ৩১টি ডিসিপি-নের ৩৭৮টি ইভেন্টে স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে ৫৩০০ ক্রীড়াবিদ।

বাংলাদেশ গেমসের প্রথম স্বর্ণপদক পেয়েছে মেয়েদের বিভাগে বিসিবি নীল দল। আর শেষ স্বর্ণপদকও যাচ্ছে ক্রিকেটের ঘরেই। যেখানে ছেলেদের বিভাগে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে মুখোমুখি হবে বরেন্দ্র নর্থ জোনের।

২০১৩ সালের পর ৮ বছর বিরতিতে আয়োজিত এই আসর এবার নিয়মিত বিরতিতেই মাঠে রাখতে চায় বিওএ। সেই সঙ্গে পরিকল্পনা আছে সার্ভিসের দলের বাইরের অ্যাথলিটদের নিয়েও। আর সবঠিক থাকলে ২০২২ সালে যুব গেমস করার পরিকল্পনা বিওএর।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের সমপানী অনুষ্ঠান দর্শকদের দেখার জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট উন্মুক্ত হবে বিকেল সাড়ে ৫টায়। শুরুতে কোরআন তেলওয়াতের পর হবে জাতীয় সঙ্গীত। পৌনে সাতটায় বক্তব্য রাখবেন আয়োজক বিওএ কর্মকর্তা সহ অতিথিরা। এর মধ্যে সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল স্টেডিয়ামে উপস্থিত থাকবেন স্ব-শরীরে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি সভাপতিত্ব করবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ,এসপিবি,বিএসপি,বিজিবিএম,পিবিজিএম,বিজিবিএমএস,পিএসসি,জি। এছাড়া সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আমি ক্রিকেট বোর্ডের সভাপতি হলে বাংলাদেশ শীর্ষ দুইয়ে থাকত: কাজী সালাউদ্দিন

অনলাইন ডেস্ক

আমি ক্রিকেট বোর্ডের সভাপতি হলে বাংলাদেশ শীর্ষ দুইয়ে থাকত: কাজী সালাউদ্দিন

কাজী সালাউদ্দিন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ে কথা বলেছেন দেশের কিংবদন্তি ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টানা চতুর্থবারের সভাপতি কাজী সালাউদ্দিন।

তিনি বলেছেন, আমি যদি বিসিবি সভাপতি হতাম তবে বাংলাদেশকে বিশ্বের সেরা দুই দলের একটিতে পরিণত করতাম। 

একটি অনলাইন পোর্টালকে দেয়া সক্ষাৎকারে এ কথা বলেন তিনি। 

বাফুলে সভাপতি বলেন, আমি যদি ক্রিকেট বোর্ডের সভাপতি হতাম, তাহলে দেয়ার ইজ সেভেনটি পার্সেন্ট চান্স, আমরা বিশ্বের টপ দুইটা টিমের একটা হতাম। কারণ কমপিটিশন নেই আর টাকারও অভাব নেই।


১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউননের চিন্তা করছে সরকার: কাদের

ব্রাহ্মণবাড়িয়ার ৯ থানা, ১২ পুলিশ ক্যাম্প ও ফাঁড়িতে এলএমজি নিয়ে প্রস্তুত পুলিশ

মাওলানা মামুনুলের ফেসবুক পেজে নেই সেই লাইভ ভিডিও

খুব অকথ্য এসব ফিলিংস!


ভবিষ্যতে বিসিবি সভাপতি হওয়ার ইচ্ছা আছে কিনা?-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নো, নো, আই অ্যাম অ্যা ফুটবলার। ফুটবলই আমার জীবন। আপনারা আমাকে ভালো-খারাপ যা-ই বলেন, আমি জানি আমাকে সবচেয়ে আদর করে কারেন্ট ফুটবলাররা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

টিভিতে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টিভিতে আজকের খেলা

এক নজরে দেখে নিন টিভিতে আজ যেসব খেলা দেখা যাবে-

ফুটবল
উয়েফা ইউরোপা লিগ
কোয়ার্টার ফাইনাল, প্রথম লেগ
আয়াক্স-রোমা
রাত ১.০০টা
সরাসরি সনি সিক্স

আর্সেনাল-প্রাগ
রাত ১.০০টা
সরাসরি সনি টেন ১


আরও পড়ুনঃ


গৃহবন্দি থাকার দুইদিনের মাথায় আনুগত্য প্রকাশ

একমত হইনি বলে দালাল হিসেবে সমালোচিত হয়েছি

তারপরও জীবনের উপর দিয়ে মানুষ হেঁটে যাক অপূর্ণতার গন্তব্যে

বড়দের দায়িত্বহীনতার জন্য সন্তানদের মূল্য দিতে হয়


গ্রানাদা-ম্যানচেস্টার ইউনাইটেড
রাত ১.০০টা
সরাসরি সনি টেন ২

জাগরেব-ভিয়ারিয়াল
রাত ১.০০টা
সরাসরি সনি টেন ৩

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর