পবিত্র মসজিদুল হারামে উগ্রবাদী স্লোগান দেয়া এক ব্যক্তি ধারালো অস্ত্রসহ আটক

পবিত্র মসজিদুল হারামে উগ্রবাদী স্লোগান দেয়া এক ব্যক্তি ধারালো অস্ত্রসহ আটক

অনলাইন ডেস্ক

মক্কার পবিত্র মসজিদুল হারামে একজন চাকুধারী ব্যক্তিকে আটক করেছে সৌদি পুলিশ। ওই ব্যক্তিকে সন্ত্রাসীগোষ্ঠীর পক্ষে বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। গত মঙ্গলবার (৩০ এপ্রিল) আছর নামাজের সময় এ ঘটনা ঘটে।  

মক্কা পুলিশের মুখপাত্রের বরাতে বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, মসজিদের দ্বিতীয় তলায় ছুরি হাতে এক ব্যক্তিকে শনাক্ত করা হয়।

৩০ মার্চ আসর নামাজের পর ওই ব্যক্তি ছুরি ঘুরিয়ে ঘুরিয়ে উগ্রবাদী স্লোগান দিচ্ছিলেন।

মক্কা পুলিশ সূত্রে জানা যায়, মসজিদুল হারামের প্রথম তলা থেকে নিরাপত্তাকর্মীরা তাৎক্ষণিক তাকে আটক করে। এ সময় তাকে সন্ত্রাসীগোষ্ঠীর সমর্থনে বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে একজন সাদা পোশাকের লোককে আইএসের সমর্থনে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।  


এখন পর্যন্ত করোনা সংক্রমণ রোধে সারা দেশের যেখানে যা বন্ধ

দেশে প্রবেশ বন্ধ ইউরোপ ও ১২ দেশের নাগরিকের

পরিবারের করোনা উপসর্গে নিজেকে অসহায় মনে হচ্ছে : ওমর সানী

স্মরণকালের সবচেয়ে বেশি ওজনের শিশুর জন্ম


 

দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্সের প্রধান শেখ আবদুল রহমান বলেন, ওই ব্যক্তি ইসলামি বিশ্বাসের বিরুদ্ধে বর্ণবাদী ও উগ্রপন্থী স্লোগান দিচ্ছিলেন।

‘তিনি মসজিদের পবিত্রতা রক্ষা করেননি, সম্মানও দেখাননি। নামাজ, তাওয়াফ ও হজের জন্য এই মসজিদ নির্ধারণ করে দিয়েছেন আল্লাহ। ’

এর আগে গত ২০ অক্টোবর মসজিদুল হারামের বাইরের ফটকে এসে এক সৌদির গাড়ি ধাক্কা খায়। মক্কার কর্তৃপক্ষ জানায়, ওই লোক অস্বাভাবিক অবস্থায় ছিলেন। ২০১৭ সালের জুনেও পবিত্র মসজিদটিতে হামলার পরিকল্পনা ব্যর্থ করে দেয় সৌদি কর্তৃপক্ষ।

news24bd.tv/আলী