নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরল ক্রিকেটাররা

Other

নিউজিল্যান্ড সফর শেষে রোববার সকালে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সকাল ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পা রাখেন মুশফিক মাহমুদুল্লাহরা। গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রিকেটার নাসুম আহমেদ জানান, নিজেদের পারফর্ম্যান্সই ব্যর্থতার মূল কারণ। সাথে উইকেট আর কন্ডিশনের ভিন্নতা তো আছেই।

 

৩৯ দিনের দীর্ঘ নিউজিল্যান্ড সফর। এরই মাঝে কঠোর কোয়ারেন্টাইন কঠোর বিধিবদ্ধ অনুশীলন, ম্যাচের আগে অন্য শহরে গিয়ে প্র্যাক্টিস। সব মিলিয়ে নিউজিল্যান্ডের সাথে ৬টা ম্যাচ খেলতে কতই না কাঠ খড় পোড়াতে হয়েছে বাংলাদেশ দলকে। কিন্তু দিনশেষে ফলটা এসেছে শূন্য।

৩ ম্যাচের ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে কিউইদের কাছে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরেছে মুশফিক মাহমুদুল্লাহরা।

বিমানবন্দরে কৌতুহলী ক্যামেরার লেন্স খুজে ফেরে ক্রিকেটারদের। বিশেষ করে যারা যাবার আগে দিয়ে গিয়েছিলেন জয়ের আশ্বাস। কিন্তু দুর্ভাগ্য, সিনিয়রদের কেউই এগিয়ে এলেন না।

অবশেষে পাওয়া গেল নাসুম আহমেদকে। কিউইদের বিপক্ষে ৩ টি-টোয়েন্টিতে নিয়েছে ২উইকেট। ব্যর্থতার কারণ কি প্রশ্ন করা হলে উত্তরটা এলো বেশ সোজাসাপ্টা।

দ্বিতীয় ওয়ানডে ছাড়া গোতা সফরে নিউজিল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বীতাই গড়তে পারে নি বাংলাদেশ। নাসুম দিলেন উইকেটের দোষ।

পরিসংখ্যান বলছে এর আগে চার বারদ্বিপাক্ষিক সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করেছে টাইফগাররা। কিন্তু প্রতিবারই ফিরতে হয়েছে খালি হাতে। অবশ্য প্রতিবারই কাঠগড়ায় দাড় করানো হয়েছে কন্ডিশনকে। পুরনো সেই ধারা এবারও অব্যাহত রাখলেন নাসুম।

নিউজিল্যান্ডে ভরাডুবির পর বাংলাদেশের সামনে এখন শ্রীলংকা। দুই টেস্ট খেলতে চলতি মাসের ১২তারিখ দেশটিতে উড়াল দেবার কথা আছে টাইগারদের।


ধর্মের নাম নিয়ে অধর্ম কাজ জনগণ মেনে নেবে না: প্রধানমন্ত্রী

সমস্যা হলো কে কার বউ নিয়ে গেল তাই তো?

প্রথম বউয়ের অনুমতি ছাড়া গোপনে বিয়ে করা কি বেআইনি নয়!

মামুনুলের ঘটনা প্রমাণ করে হেফাজতের নেতৃত্ব কতটা নষ্ট ও ভন্ড: তথ্যমন্ত্রী


news24bd.tv / কামরুল