আসছে ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটি, আলোচনায় যারা

নিজস্ব প্রতিবেদক

খুব দ্রুত ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, অভিজ্ঞ আর নবীনের সমন্বয়ে কমিটি করার প্রক্রিয়া চলছে। কমিটি ঘোষণার খবরে দৌড়ঝাপ শুরু করে দিয়েছেন পদপ্রত্যাশী অন্তত এক ডজন নেতা। তারা বলেন, দল দায়িত্ব দিলে সর্বোচ্চ শ্রম দিয়ে ঐক্যবদ্ধ করবেন মহানগর দক্ষিণ বিএনপিকে।

 

২০১৭ সালের ১৮ এপ্রিল ঢাকা মহানগরকে দুই ভাগ করে হাবিব উন নবী খান সোহেলকে সভাপতি আর কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে মহানগর দক্ষিণ বিএনপির নতুন কমিটি করা হয়। দায়িত্ব পা্ওয়ার পরপরই দক্ষিণ বিএনপিকে চাঙা করতে থানা কমিটি গঠন করার উদ্যোগ নিলে বিতর্কে জড়ান তারা।  

সর্বশেষ ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে মহানগর বিএনপির সাংগঠনিক সক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে। ফলে ঢাকা মহানগরকে ঢেলে সাজাতে চায় হাইকমান্ড।

যদিও মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদকের দাবি, তারা শতভাগ সফল।

নতুন কমিটির দায়িত্বে আসতে এরইমধ্যে দৌড়ঝাপ শুরু করে দিয়েছেন পদপ্রত্যাশীরা। নতুন কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পেতে চান বর্তমান সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম রবি আর ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান।  


মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অর্ধশতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় ডুবে গেল লঞ্চ

দ্বিতীয় বিয়ে নিয়ে মাওলানা মামুনুল হকের ফেসবুক স্ট্যাটাস

ওই নারী মামুনুল হকের স্ত্রী নন: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী


সদস্য সচিব হিসাবে আলোচনায় আছেন বতমান কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, যুবদলের দক্ষিণের সভাপতি রফিকুল ইসলাম মজনু, সাবেক কাউন্সিলর হারুণ-উর রশীদ ও দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরইমধ্যে কমিটি করার কাজ অনেকদূর এগিয়ে নিয়েছেন। শক্তিশালী কমিটি করতে দলের সিনিয়র নেতাদের কাছ থেকে পরামর্শ নিচ্ছেন।

চলতি বছরের শেষের দিকে দক্ষিণের নতুন কমিটি হতে পারে বলে জানান বিএনপির দায়িত্বশীল নেতারা।

news24bd.tv নাজিম