বিজিএমইএ নির্বাচন: সভাপতি হচ্ছেন ফারুক হাসান

বিজিএমইএ নির্বাচন: সভাপতি হচ্ছেন ফারুক হাসান

অনলাইন ডেস্ক

বিজিএমইএ’র নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। ৩৫টি পরিচালক পদের মধ্যে ২৪টি পদে জয়ী হয়েছে তার নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। বাকি ১১টিতে জয়ী হয়েছে এবিএম সামছুদ্দিন ফোরাম প্যানেল। ফলে বিজিএমইএর পরবর্তী সভাপতি হচ্ছেন ফারুক হাসান।

রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার।

নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে বিজিএমইএ’র ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ঢাকা অঞ্চলে ভোটার রয়েছেন ১৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ভোটার ৪৬১ জন। ঢাকা অঞ্চলে মোট ভোট পড়েছে ১ হাজার ৬০৪টি।

আর চট্টগ্রাম পড়েছে ৩৯২টি।  


লুকিয়ে বিয়ে করা যায় না, সবাইকে জানিয়ে অ্যানাউন্স বিয়ে করে: আজহারী

সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন শুরু

ছেলে আব্দুর রহমানের সঙ্গে ‘মামুনুলের দ্বিতীয় স্ত্রী’র ফোনালাপ ফাঁস

মামুনুল হকের সঙ্গে থাকা নারীর নাম ঝর্ণা, বাড়ি ফরিদপুরে


প্রাপ্ত ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ঢাকা অঞ্চলের ২৬টি পরিচালক পদের মধ্যে ১৭টিতে জয়লাভ করেছে সম্মিলিত পরিষদ। ৯টিতে জিতেছে ফোরাম। সম্মিলিত পরিষদের ফারুক হাসান পেয়েছেন ১২০৪টি ভোট।  

আর বিজিএমইএ’র বর্তমান সভাপতি ফোরামের প্রার্থী রুবানা হক পেয়েছেন ১ হাজার ১৫৭ ভোট। অবশ্য ফোরামের প্যানেল লিডার এবিএম সামছুদ্দিন পরিচালক নির্বাচিত হতে পারেননি। অন্যদিকে চট্টগ্রাম অঞ্চলে ৯টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ পেয়েছে ৭টি পদ। বাকি দুটি পেয়েছে ফোরাম।

পরিচালক পদে জিতলেন যারা:

সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন, ঢাকা অঞ্চলে- ফারুক হাসান, এসএম মান্নান কচি, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঐশি, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দিন ও সাজ্জাদুর রহমান মৃধা।

আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন- সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিকুল করিম খোকন, হাসান জ্যাকি, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা কায়সার।

ফোরাম থেকে নির্বাচিত হয়েছেন- 

ঢাকা অঞ্চলে ড. রুবানা হক, এমএ রহিম ফিরোজ, মাহমুদ হাসান খান বাবু, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, বিদ্যা অমৃত খান, ইনামুল হক খান বাবুল, মিজানুর রহমান। আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আব্দুস সালাম।

news24bd.tv / কামরুল