লকডাউনে যে শর্তে চলবে নাটকের শুটিং

লকডাউনে যে শর্তে চলবে নাটকের শুটিং

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণ রোধে আজ থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার ৷ তবে লকডাউনেও নাটকের শুটিং চলবে বলে জানিয়েছেন অভিনয় শিল্পী সংঘের নেতারা।

গতকাল এক জরুরি বৈঠকে নাটকের শুটিং চালােনোর  এমন সিদ্ধান্ত নেয় অভিনয় শিল্পী সংঘের নেতারা।  

অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম বলেন, সরকারি প্রজ্ঞাপনে স্বাস্থ্যবিধি মেনে শিল্পকারখানা, ব্যাংক, বিমা ও জরুরি কিছু সেবা চালু থাকবে। তাই শুটিংও চলতে পারে৷ আমরা কাউকে শুটিং করতে উৎসাহিত করছি না।

জীবনের প্রয়োজনে আমাদের ঘরে থাকা উচিত। তবে কেউ চাইলে শুটিং চালিয়ে যেতে পারেন।

সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, নাটকের শুটিংয়ের ক্ষেত্রে সবাইকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।   আগের মতো ১২ ঘণ্টা শুটিং করা যাবে না জানিয়ে আহসান হাবিব নাসিম বলেন, দেশের এ পরিস্থিতিতে ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শুটিং চলবে।

যারা এখনও শুটিংয়ের জন্য সময় দেননি, তাদের আমরা নিরুৎসাহিত করব। কিন্তু শুটিং অনেকের রুটি-রুজির মাধ্যম। সেটিও আমাদের বিবেচনা করতে হবে।


এখন পর্যন্ত করোনা সংক্রমণ রোধে সারা দেশের যেখানে যা বন্ধ

দেশে প্রবেশ বন্ধ ইউরোপ ও ১২ দেশের নাগরিকের

পরিবারের করোনা উপসর্গে নিজেকে অসহায় মনে হচ্ছে : ওমর সানী

স্মরণকালের সবচেয়ে বেশি ওজনের শিশুর জন্ম


এদিকে, লকডাউনের এই সময়েও দেশের সিনেমা হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এখনও কোন নির্দেশনা না পাওয়ায় আগের নিয়ম মেনেই অর্ধেক আসন খালি রাখার শর্তে খোলা থাকছে হলগুলো।

তবে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লকডাউনের এই সময়ে স্টার সিনেপ্লেক্স বন্ধ থাকবে। উক্ত সময়ে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় সিনেমা প্রদর্শন বন্ধ থাকবে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সময়ে সিদ্ধান্ত জানানো হবে।

news24bd.tv/আলী