অন্য রাষ্ট্রের ইন্ধন রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার পেছনে:  জাফরুল্লাহ

অন্য রাষ্ট্রের ইন্ধন রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার পেছনে: জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

হেফাজতের কর্মকাণ্ড কোনোভাবেই সমর্থন করি না জানিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার পেছনে তৃতীয় রাষ্ট্রের ইন্ধন রয়েছে।

তিনি আরও বলেন, তাদের কর্মকানণ্ডকে সমর্থন না করলেও আমি তাদের মিছিল মিটিং করাকে সমর্থন করি। কারণ এটা তাদের মৌলিক অধিকার।

আজ সোমবার দুপুরে ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত হত্যা ও ধ্বংসাত্মক ঘটনার বিবরণ তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

 

তিনি বলেন,  এখন তো রাজনীতি আমলা ও ব্যবসায়ীদের হাতে চলে গেছে। যেখানে এত  কিছু হলো সেখানকার এমপি একজন আমলা।  তার কোনো রাজনৈতিক কর্মী নেই। তার রয়েছে পুলিশ ও হেলমেট বাহিনী।

তিনি আরও বলেন, আমরা ১৪ সদস্যের একটি টিম ঘটনার স্থান পরিদর্শন করি। সেখানে স্থানীয় জনগণ, আওয়ামী লীগ, পুলিশ ও হেফাজতের বক্তব্য শুনেছি এবং দেখেছি। শুনে এবং দেখে এটিই আমাদের কাছে প্রতিয়মান হয়েছে যে এই হামলার সঙ্গে তৃতীয় রাষ্ট্রের ইন্ধন রয়েছে।


ঝর্ণার বড় ছেলের দাবী ডিভোর্সের আগেই মাওলানা মামুনুল মাকে কু প্রস্তাব দেয়

রিকশা করে বই মেলায় যেতে বাধা নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মামুনুল হক অবরুদ্ধের ঘটনায় সোনারগাঁও থানার ওসি বদলি


এই সিদ্ধান্তে আসার পেছনের কারণ হিসেবে তিনি বলেন, রেলস্টেশনে আগুনের ঘটনা সাত দিন আগে ঘটলেও ৩ এপ্রিল আমরা সেখানে গিয়ে দেখেছি আগুন জ্বলছে। এটা কেন? এটা কাকে দেখাতে চান? তাহলে এটা কি হেফাজত ইসলাম নাকি জনগণ নাকি অন্য কোনো তৃতীয় রাষ্ট্র এখানে জড়িত।

সংবাদ সম্মেলনে জোনায়েদ সাকি তিনটি প্রস্তাব তুলে ধরেন।  
এক. নিহত-আহত মানুষের তালিকা প্রকাশ করে হত্যাকাণ্ডের তদন্ত ও সঠিক বিচার ও ক্ষতিপূরণ দেওয়া।  
দুই, বায়তুল মোকাররম থেকে ব্রাহ্মণবাড়িয়া পর্যন্ত পুরো ঘটনার বিশ্বাসযোগ্য তদন্ত ও তদন্ত কমিটিতে নাগরিকদের বিভিন্ন পক্ষকে রাখা।  
তিন. মামলার নামে হয়রানি বন্ধ করা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন গণফোরামের নেতা ড. রেজা কিবরিয়া, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপিকা দিলারা চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফত, রাষ্ট্রচিন্তার অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, নারীর জন্য সুশাসনের নির্বাহী পরিচালক রুবী আমানউল্লাহ, পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম. ইনামুল হক ও ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।

news24bd.tv/আলী