তবুও সরকারের টনক নড়ছে না: মির্জা ফখরুল

তবুও সরকারের টনক নড়ছে না: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবি ও কালবৈশাখী ঝড়ে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছে বিএনপি।  

বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবি, সরকারের উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত হচ্ছে।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো হয় ওই বিবৃতি।

বিএনপি মহাসচিব বলেন, ‘রোববার নারায়ণগঞ্জে লঞ্চডুবিতে ও দেশব্যাপী কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে অসংখ্য মানুষ নিহত ও আহত হয়েছেন।

নিহত ও আহতদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত। লঞ্চ ডুবিতে ও ঝড়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করছি। শোকাহত পরিবার ও  স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। ’


মসজিদে নামাজ আদায়ের ব্যাপারে মানতে হবে যে নির্দেশনা

লকডাউন কি বাড়বে?

টাকা আছে বলেই সব কিনে ফেলতে হবে!

করোনা টেস্টের ফল পেতে কেন ৬ দিন লাগবে?


মির্জা ফখরুল বলেন, ‘কেন বারবার সড়ক দুর্ঘটনাসহ নৌপরিবহনে দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটছে, তার কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ নিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

সরকারের উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে। সড়ক ও নৌপথে বারবার দুর্ঘটনার ফলে ব্যাপক প্রাণহানিতেও সরকারের টনক নড়ছে না। রাষ্ট্রক্ষমতা দখলে রাখতে ব্যস্ত থাকার জন্যই বর্তমানে দেশে মানুষের জান-মালের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়েছে। ’

‘শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় সুষ্ঠু তদন্তের আহ্বান জানাচ্ছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। একইসঙ্গে লঞ্চ দুর্ঘটনা ও ঝড়ে ক্ষতিগ্রস্তদের পরিবারকে পুনর্বাসন, চিকিৎসা সহায়তা প্রদানে সরকারের প্রতি আহবান জানাচ্ছি। ’ বলেন বিএনপি মহাসচিব।

news24bd.tv তৌহিদ