দুবাইয়ে নগ্ন ছবি তোলার দায়ে একদল রাশিয়ান যুবতী আটক

দুবাইয়ে নগ্ন ছবি তোলার দায়ে একদল রাশিয়ান যুবতী আটক

অনলাইন ডেস্ক

দুবাইয়ে প্রকাশ্যে অশ্লীলতার দায়ে একদল নারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। সংযুক্ত আরব আমিরাতের মারিয়ানা শহরের এক বাড়ির বারান্দায় নগ্ন হয়ে ছবি তোলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়ে। সেখানে একদল নারীকে বারান্দায় নগ্ন হয়ে ছবি তুলতে দেখে যায়।

রাশিয়ান মিডিয়ার তথ্যমতে, প্রায় ৪০ জন সেই ‘ফটোশ্যুট’-এ অংশগ্রহণ করে। তবে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে প্রায় এক ডজন যুবতীকে দেখা যায়। এরপর ছবি দেখে ৮ জন রাশিয়ান নারীকে আটক করে দুবাই পুলিশ।

আটকের পর তারা রাশিয়ান দূতাবাসে যোগাযোগ করে সাহায্য চায়।

তবে রাশিয়া দূতাবাস জানিয়েছে, “তাদের বিরুদ্ধে অভিযোগ ‘গুরুতর’। তারা সাহায্যের জন্য যোগাযোগ করলেও এখানে আমাদের খুব বেশি কিছু করার নেই। “

প্রকাশ্য অশ্লীলতার দায়ে তাদের ছয় মাস কারাবাস এবং ৫ হাজার দিরহাম বা, প্রায় ১ লাখ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

দুবাইয়ে অনেক ক্ষেত্রেই ‘শরীয়াহ’ আইন মেনে চলা হয়। এর আগে প্রকাশ্যে অনুরাগ প্রদর্শন এবং সমকামীতার দায়ে অনেককে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ফটোশ্যুটের আয়োজককে এরই মধ্যে ১৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দুবাইয়ে কোন অসামাজিক কার্যক্রম ও প্রকাশ্যে অশ্লীলতা চালানো যাবে না বলেও সতর্ক করে দিয়েছে দুবাই পুলিশ। অন্যথায় জেল-জরিমানার মুখে পড়তে হবে বলে জানিয়েছে তারা।


আরও পড়ুনঃ


এই সংস্কৃতিটা মামুনুল হকরা নিজে তৈরি করেছে

মসজিদে নামাজ আদায়ের ব্যাপারে মানতে হবে যে নির্দেশনা

টাকা আছে বলেই সব কিনে ফেলতে হবে!

করোনা টেস্টের ফল পেতে কেন ৬ দিন লাগবে?


এছাড়া দুবাইয়ের অধিবাসীদের পাশাপাশি ট্যুরিস্টদেরকেও আইনকানুনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে বলে জানায় তারা।

এর আগে ২০১৭ সালে, বিয়ে না করেই শারীরিক সম্পর্ক স্থাপনের দায়ে এক ব্রিটিশ নারীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়। ওই নারী তাকে হুমকি দেয়া হচ্ছে বলে লোকটির নামে পুলিশের কাছে অভিযোগ করলে এই মামলাটি আলোচনায় আসে।

news24bd.tv / নকিব