ঘরের মাঠে লিভারপুলকে উড়িয়ে সেমিতে রিয়ালের এক পা

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে লিভারপুলকে উড়িয়ে সেমিতে রিয়ালের এক পা

চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে লিভারপুলকে এদিন পাত্তাই দেয়নি রিয়াল মাদ্রিদ।

জোড়া গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের ২৭ মিনিটে টনি ক্রুসের পাস থেকে বল জালে জড়িয়ে গ্যালাক্টিকোদের ১-০ ব্যবধানে এগিয়ে নেন ভিনিসিয়াস।

এরপর মার্কো অ্যাসেন্সিওর সহজ গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ।

৫৫ মিনিটে মো সালাহ লিভারপুলকে গোল এনে দিলে ২-১ ব্যবধানে ম্যাচ জমিয়ে তোলার বার্তা দেয় লিভারপুল কিন্তু, সেটি ধরে রাখতে পারেনি বেশীক্ষণ। ম্যাচের ৬৫ মিনিটের ভিনিসিয়াসের পা থেকে আবারও গ্যালাক্টিকোরা পেয়ে যায় গোল।

রিয়ালকে সামনে থেকে নেতৃত্ব দেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র আর লুকা মদ্রিচ এবং টনি ক্রুস দাপিয়ে বেড়িয়েছেন মধ্যমাঠ। আর ডিফেন্সিভ মিডফিল্ড থেকে তাদের বলের রসদ জুগিয়েছেন কাসেমিরো। পুরো ম্যাচেই মাঝমাঠ ছিলো এই গ্যালাক্টিকো ত্রয়ীর দখলে।

ইঞ্জুরিতে দলের প্রধান দুই ডিফেন্ডার রামোস ও ভারানে না থাকলেও তাদের অভাব বুঝতেই দেননি মিলিতাও ও নাচো ফারনান্দেস।

তবে প্রেস কনফারেন্সে জিনেদিন জিদান বলেন, "আমরা এখনো কিছুই জিতি নি। আমরা আজকের পারফর্মেন্সে খুশি। ম্যাচ পূর্ববর্তী অসুবিধা থাকা সত্ত্বেও প্লেয়াররা ‌অসাধারণ খেলেছে।"


আরও পড়ুনঃ


তিন পুরুষাঙ্গ নিয়ে শিশুর জন্ম!

টাকা আছে বলেই সব কিনে ফেলতে হবে!

গৃহবন্দি থাকার দুইদিনের মাথায় আনুগত্য প্রকাশ

একমত হইনি বলে দালাল হিসেবে সমালোচিত হয়েছি


ভিনিসিয়াস জুনিয়র সম্পর্কে জিদান বলেন, "আমি জানি না আজকের ম্যাচটি ভিনির সেরা ম্যাচ কিনা। কিন্তু এমন স্টেজে জোড়া গোল অনেক গুরুত্বপূর্ণ। সে এটি ডিজার্ভ করে। আমি আশা করবো আজকের ম্যাচটি তার আত্মবিশ্বাস বুস্ট করবে।"

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে দুই দল আবারও মুখোমুখি হবে আগামী ১৫ এপ্রিল।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

কলম্বিয়ার বিপক্ষে অনেক কষ্টে জয় পেল ব্রাজিল

অনলাইন ডেস্ক

কলম্বিয়ার বিপক্ষে অনেক কষ্টে জয় পেল ব্রাজিল

কোপা আমেরিকায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ জুন) সকালে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। শুরুতেই এগিয়ে যায় কলম্বিয়া। অনেক চেষ্টা করেও গোলে দেখা পাচ্ছিলো না ব্রাজিল। এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা। এরপর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ব্রাজিল।  শেষ মুহূর্তে কাসেমিরোর গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে তারা।

রিও ডি জেনিরোর নিলটন সান্তোস স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটের মাথায় ব্রাজিলের বিপক্ষে লিড নেয় কলম্বিয়া। এ সময় ডান দিক থেকে হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে বাইসাইকেল কিকে গোল করেন লুইস দিয়াজ। ব্রাজিলের গোলরক্ষক উইভার্টন কিছু বুঝে ওঠার আগেই গোল হয়ে যায়। এভাবে প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর নিজেদের লিড ধরে রাখতে রক্ষণাত্মক ফুটবল খেলে কলম্বিয়া। ব্রাজিলের একের পর এক আক্রমণ রুখে দেয় তারা। তবে ৭৮ মিনিটে গোল হজম করে তারা। এ সময় বামদিক থেকে ব্রাজিলের রেনান লোদি ক্রসে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন। বলকে অনুসরণ করে পেনাল্টি বক্সের সামনে গিয়ে হেড নেন রবার্তো ফিরমিনো। বল কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনার হাত ছুঁয়ে গোললাইন অতিক্রম করে।

যদিও এই গোলটি নিয়ে ব্যাপক আপত্তি তোলে কলম্বিয়া। বেশ কিছু সময় নষ্ট হয় রেফারির সঙ্গে কলম্বিয়ার খেলোয়াড়দের দেন-দরবারে। শেষ পর্যন্ত গোলটি টিকে যায়।

আরও পড়ুন


রাশিয়ার আক্রমণে পালিয়েছে ব্রিটিশ যুদ্ধ জাহাজ, বেড়েছে উত্তেজনা

অবশেষে নকআউট নিশ্চিত করল জার্মানি

রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

ফরজ নামাজের পর যে আমল জান্নাতের পথ সুগম করবে


গোল নিয়ে আপত্তি করে সময় নষ্ট করার কারণে যোগ করা সময় দেওয়া হয় ১০ মিনিট। আর এই যোগ করা সময়ের শেষ মুহূর্তে কর্নার পায় ব্রাজিল। নেইমারের নেওয়া কর্নার কিক থেকে কাসেমিরো গোল করে জয় নিশ্চিত করেন।

অবশ্য এই হারে ঝুঁকিতে আছে ৪ ম্যাচ খেলে ফেলা কলম্বিয়া। ইকুয়েডর ও ভেনেজুয়েলিয়া তাদের শেষ ম্যাচে বড় জয় পেলে ছিটকে যেতে পারে তারা।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে। পরের ম্যাচে পেরুকে উড়িয়ে দিয়েছিল ৪-০ গোলে। প্রথম দুই ম্যাচ জিতে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হকরেছে সেলেকাওরা।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

অবশেষে নকআউট নিশ্চিত করল জার্মানি

অনলাইন ডেস্ক

অবশেষে নকআউট নিশ্চিত করল জার্মানি

অনেকটা কষ্ট করেই শেষ ষোলো নিশ্চিত করতে হল জার্মানিদের। পর্তুগালের মতো তাদেরও নকআউট পর্বে যেতে হলে হাঙ্গেরির বিপক্ষে জয় কিংবা ম্যাচ ড্র করার প্রয়োজন ছিল। সবার ধারণা ছিল হাঙ্গেরিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবে জার্মানি। কিন্তু বুধবার দিবাগত রাতে তা হতে দেয়নি হাঙ্গেরি।

কঠিন পরীক্ষা দিয়ে শেষ পর্যন্ত ম্যাচ ড্র করে শেষ ষোলতে উঠতে হলো জোয়াকিম লো’র শিষ্যদের। হাঙ্গেরির বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে জার্মানি। তাতে করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ‘এফ’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে জোয়াকিম লো’র শিষ্যরা। 

৩ ম্যাচ থেকে জার্মানির সংগ্রহ ৪ পয়েন্ট। সমান ৪ পয়েন্ট পর্তুগালেরও। আর ফ্রান্সের সংগ্রহ ৫ পয়েন্ট। ফ্রান্স ও জার্মানির সঙ্গে তৃতীয় স্থানে থাকা সেরা দল হিসেবে পর্তুগালও টিকিট পেয়েছে নকআউট পর্বের। 

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়ে জার্মানি। এ সময় রোনাল্ড সালাই এর ক্রসে ডি বক্সের মধ্যে ডাইভ দিয়ে হেড নেন অধিনায়ক অ্যাডাম জালাই। তার নেওয়া হেড ম্যানুয়েল নয়্যারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ায়।

আরও পড়ুন


রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

ফরজ নামাজের পর যে আমল জান্নাতের পথ সুগম করবে

সূরা ইয়াসিন: আয়াত ৩৬-৪৪, সৃষ্টিজগতের অন্যতম মৌলিক বিধান

পটিয়া আওয়ামী লীগ নিয়ে তৃণমূলে ক্ষোভ, ভেঙে দেওয়া কমিটি পুনর্বহালের দাবি


বিরতির পর ৬৬ মিনিটে জার্মানির কাই হাভার্টজ গোল করে সমতা ফেরান। কিন্তু ৬৮ মিনিটেই আন্দ্রাস স্কাফেরের গোলে আবার এগিয়ে যায় হাঙ্গেরি। ৮৪ মিনিটে জার্মানির লিওন গোরেৎকার গোলে আবার সমতা ফেরে। শেষ পর্যন্ত এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

২-২ গোলে ড্র করে জার্মানি টিকিট পায় শেষ ষোলোর। আর হাঙ্গোরি বিদায় নেয়। নকআউট পর্বে জার্মানি পেয়েছে ইংল্যান্ডকে। ফ্রান্স পেয়েছে সুইজারল্যান্ডকে। আর পর্তুগাল পেয়েছে বেলজিয়ামকে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

অনলাইন ডেস্ক

রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

একসঙ্গে দুই অর্জন। গোল করে বিশ্বরেকর্ড করেছেন সিআর৭। এদিকে নকআউট পর্বে যেতে হলে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে এই ম্যাচে হয় জয়, না হয় ড্র দরকার ছিল পর্তুগালের। অবশ্য ম্যাচে জয় পাননি ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। তবে বিশ্ব চ্যাম্পিয়নদের ২-২ গোলে রুখে দিয়ে তৃতীয় স্থানে থাকা সেরা চারটি দলের একটি হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে তারা।

ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল শেষ ষোলোতে পেয়েছে বেলজিয়ামকে। ২৭ জুন দিবাগত রাত ১টায় বেলজিয়ামের মুখোমুখি হবে রোনালদোরা।

বুধবার দিবাগত রাতে হাঙ্গেরির পুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ফ্রান্সের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যায় পর্তুগাল। এ সময় ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস ফাউল করেন দানিলোকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে রোনালদো এগিয়ে নেন দলকে। এটা ছিল ফ্রান্সের বিপক্ষে তার ফুটবল ক্যারিয়ারের প্রথম গোল।

অবশ্য এগিয়ে থেকে বিরতিতে যেতে পারেননি রোনালদো-পেপেরা। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) দিদিয়ের দেশমের শিষ্যরা সমতা ফেরায়। এ সময় কালিয়ান এমবাপেকে ডি বক্সের মধ্যে ফাউল করেন পর্তুগালের নেলসন সেমেদো। পেনাল্টি পায় ফ্রান্স। পেনাল্টি থেকে করিম বেনজেমা গোল করে সমতা ফেরান।

আরও পড়ুন


ফরজ নামাজের পর যে আমল জান্নাতের পথ সুগম করবে

সূরা ইয়াসিন: আয়াত ৩৬-৪৪, সৃষ্টিজগতের অন্যতম মৌলিক বিধান

পটিয়া আওয়ামী লীগ নিয়ে তৃণমূলে ক্ষোভ, ভেঙে দেওয়া কমিটি পুনর্বহালের দাবি

ভারতকে উড়িয়ে টেস্টের রাজা নিউজিল্যান্ড


বিরতির পর পরই গোল করে ব্যবধান বাড়ান বেনজেমা। ৪৭ মিনিটের সময় লম্বা পাসে পল পগবার বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে পেয়ে যান বেনজেমা। তার সামনে ছিলেন কেবল পর্তুগালের গোলরক্ষক রুই প্যাট্রিসিও। তাকে পরাস্ত করে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান রিয়াল তারকা।

৬০ মিনিটের মাথায় আবার পেনাল্টি পায় পর্তুগাল। আবারও পেনাল্টি কিক নেন রোনালদো। আবারও গোল। তাতে ফেরে সমতা। এই গোলের মধ্য দিয়ে পর্তুগালের জার্সি গায়ে ১০৯ গোল করে গোলের বিশ্ব রেকর্ড গড়েন রোনালদো। ছুঁয়ে ফেলেন এতোদিন অধরা থাকা ইরানের আলী দাইয়ির বিশ্ব রেকর্ড।

শেষ পর্যন্ত ২-২ গোলের সমতার মধ্য দিয়েই শেষ হয় ম্যাচ। তাতে ফ্রান্স ও জার্মানির সঙ্গে শেষ ষোলোতে জায়গা হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

ফ্রান্স নকআউট পর্বে খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। আর জার্মানি খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

যখন যেখানে দেখবেন ব্রাজিল-কলোম্বিয়ার লড়াই

অনলাইন ডেস্ক

যখন যেখানে দেখবেন ব্রাজিল-কলোম্বিয়ার লড়াই

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে  বড় জয় পাই  ব্রাজিল। ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে ভেনিজুয়েলাকে হারায় ৩-০ গোলে।  নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুকে এক হালি গোলে উড়িয়ে দেয় স্বাগতিরা। দুই ম্যাচেই দুর্দান্ত পারফরমেন্স দিয়েছেন নেইমার।

এবার গ্রুপ পর্বে তৃতীয় ম্যাচ খেলতে নামছে ব্রাজিল। এবারের কোপায় ‘বি’ গ্রুপে দুই ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তিতের শিষ্যরা।

বৃহস্পতিবার (২৪ জুন) বাংলাদেশ সময় ভোর ছয়টায় শুরু হবে ম্যাচটি। রিও ডি জেনিরোর অলিম্পিক স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে। বাংলাদেশের দর্শকরা সনি টেন ২, সনি টেন ১ ও সনি সিক্সে দেখতে পারবেন এই ম্যাচ।

এক ম্যাচ বেশি খেলে একটি করে জয়, ড্র ও হেরেছে কলোম্বিয়া। তাদের সংগ্রহ চার পয়েন্ট।

কলম্বিয়ার বিপক্ষে জয় পেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কলম্বিয়াকে ছোট করে দেখছি না ব্রাজিল

অনলাইন ডেস্ক

কলম্বিয়াকে ছোট করে দেখছি না ব্রাজিল

কোপা আমেরিকা কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। রিও ডি জেনিরোতে খেলাটি শুরু হবে বাংলদেশ সময় বৃহস্পতিবার সকাল ৬টায়। কলম্বিয়াকে ছোট করে দেখছে না ব্রাজিল কোচ তিতে। অন্যদিকে জয় দিয়ে নকআউট পর্ব নিশ্চত করতে চায় কলম্বিয়া।

কোচ তিতের ছোঁয়ায় বদলে যাওয়া ব্রাজিল যেনো দুর্বার। শেষ পাঁচ ম্যাচে শতভাগ জয় হজম করতে হয়নি একটিও গোল। কোপায় এবার কলম্বিয়া চ্যালেঞ্জ। তিতে বলছেন সহজ হবে না কাজটা।

তিতে বলেন, দিনের পর দিন আমরা ভালো খেলার চেষ্টায় আছি। কিছু বদল থাকবে। তবে মূল দলটিই নিয়েই মাঠে নামানোর চেষ্টা করব।

অন্য দিকে তিন ম্যাচ খেলে ফেলেছে কলম্বিয়া। ইকুয়েডোরের বিপক্ষে জয়ে শুরু। তবে খেই হারিয়েছে পরের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে। আর সব শেষ ম্যাচে হেরেছে পেরুর কাছে। তাই নকআউট পর্ব নিশ্চিত করতে সেলেসাওদের ঘাড়ে মরনকামড় বসাতে চায় কলম্বিয়া।

দুই দলের শেষ দশ দেখায় চারটিতে জিতেছে ব্রাজিল। এক ম্যাচে জয় কলম্বিয়ার। বাকি পাঁচ ম্যাচ ড্র হয়েছে।

তিতে আরও বলেন, ‘আমরা কলম্বিয়াকে কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছি। সাম্প্রতিক সময়ে তাদের বিপক্ষে খেলতে বেশ কষ্ট পেতে হয়েছে।’

আরও পড়ুন:


সারাদেশে লকডাউনের বিষয়ে যে সিদ্ধান্ত

বেতন-ভাতা বাড়ানোর আবেদন সরকারি কর্মচারীদের

চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর