বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের টাকা নেই দুই নারীর, অতঃপর...

বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের টাকা নেই দুই নারীর, অতঃপর...

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিদেশ থেকে ফিরলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নিয়ম করা হয়েছে বেশ কিছু দেশে। আর এই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে না থাকায় দুবাই থেকে দেশে ফেরার পর জেলে ঢোকানো হয়েছে আয়ারল্যান্ডের দুই নারীকে।

নিয়ামহ মুলরিনি ও ক্রিস্টি ম্যাকগ্রাথ নামের ওই নারী জানান, তাদের টাকা শেষ হয়ে গেছে এবং হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার মতো অর্থ নেই। ডাবলিন বিমানবন্দর থেকে তাদেরকে আটক করা হয়।

আয়ার‌ল্যান্ডের কঠোর লকডাউনের কারণে কেবল জরুরি প্রয়োজনে দেশের বাইরে যাওয়ার অনুমতি রয়েছে। বিদেশ ভ্রমণ শেষে দেশে ফিরলে অবশ্যই নির্ধারিত হোটেলে ১২ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

যারা এই নিয়ম লঙ্ঘন করবেন তাদের ২ হাজার ইউরো জরিমানা বা এক মাসের কারাদণ্ড হতে পারে। শনিবার একজন বিচারক ওই দুই নারীর জামিন মঞ্জুর করেন।

তবে তাদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করতে এবং পাসপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত।


আরও পড়ুনঃ


গৃহবন্দি থাকার দুইদিনের মাথায় আনুগত্য প্রকাশ

একমত হইনি বলে দালাল হিসেবে সমালোচিত হয়েছি

তারপরও জীবনের উপর দিয়ে মানুষ হেঁটে যাক অপূর্ণতার গন্তব্যে

বড়দের দায়িত্বহীনতার জন্য সন্তানদের মূল্য দিতে হয়


কিন্তু জামিন পাওয়ার পরও মাউন্টজয় কারাগারে আরও দুদিন বেশি কাটাতে হয় তাদের। কেননা জামিনের জন্য প্রয়োজনীয় পরিমাণ অর্থ তখনও জমা করতে পারেননি ওই দুই নারী। তাদের আইনজীবী এই গ্রেপ্তারকে বেআইনি উল্লেখ করে ডাবলিনের উচ্চ আদালতে আপিল করেন।

পরে শুনানি শেষে হাইকোর্টের একজন বিচারক তাদের সাজা কিছুটা শিথিল করে। বিচারক জানান, জামিনের অর্থ না দিয়েই সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টিনে যেতে পারবেন ওই দুই নারী।

উল্লেখ্য, দুবাইয়ে ওই দুই নারী কসমেটিক সার্জারি করাতে গিয়েছিলেন।

news24bd.tv / নকিব