হেফাজতের হামলায় আহত আওয়ামী লীগ কর্মীর মৃত্যু

মো. মুহিবুল্লাহ

হেফাজতের হামলায় আহত আওয়ামী লীগ কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারীসহ অবরুদ্ধের প্রতিবাদে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কোদালায় তাৎক্ষণিক বের করা মিছিল থেকে হামলায় আহত আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহ (৫৪) মারা গেছেন।

গতকাল রাতে চট্টগ্রাম নগরের পার্ক ভিউ হাসপাতালে মারা যান তিনি।  

মুহিবুল্লাহর বাড়ি উপজেলার কোদালা ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের পূর্ব কোদালা গ্রামে। তিনি কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা বলছেন, হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারীসহ সোনারগাঁয়ে ঘেরাওয়ের প্রতিবাদে গত শনিবার (৩ এপ্রিল) রাতে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি-জামায়াত ও হেফাজতের কর্মী-সমর্থকেরা। মিছিল থেকে লাঠিসোঁটা দিয়ে আওয়ামী লীগ কর্মী মো. মুহিবুল্লাহ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল জব্বার ও সাবেক সাধারণ সম্পাদক দিলদার আজমকে মারধর করা হয়। আহত তিনজনের মধ্যে মুহিব্বুল্লার অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম শহরের পার্কভিউ হাসপাতালে ভর্তি করানো হয়। চারদিন মৃত্যুর সাথে লড়াই করে সেখানেই মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে তিনি মারা যান।

এদিকে হামলার ঘটনায় গত সোমবার রাঙ্গুনিয়া থানায় দুটি মামলা হয়েছে। এই দুই মামলাতেই ইউনিয়ন বিএনপি নেতা ইউনুছ মনিকে প্রধান আসামি করা হয়। এছাড়াও বিএনপি-জামায়াতের কর্মী ও হেফাজত-সমর্থক ৬৪ জনকে আসামি করা হয়।


নিষ্কৃতি দেওয়ায় আমি সত্যিই আনন্দিত

ক্রিকেটার সাকিবও বেশ এবিউজ করলেন আমাকে: তসলিমা নাসরিন

ভাসানটেকে উদ্ধার লাশ নারী যৌনকর্মীর

ঘুরে দাঁড়াতে শুরু করেছে দেশের পুঁজিবাজার


দুটি মামলার মধ্যে একটি আওয়ামী লীগ ও যুবলীগের তিন নেতা গুরুতর আহত হওয়ার ও অপরটি ককটেল বিস্ফোরণের অভিযোগে করা হয়েছে।  

রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মো. মাহাবুব মিল্কী বলেন, দুই মামলায় গতকাল রাতেই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন-কোদালা ইউনিয়নের মো. ফোরকান (৩৫), মো. ইয়াহিয়া (২৮) ও শিলক ইউনিয়নের বাবর আলম (৩৮)। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

news24bd.tv নাজিম