হেফাজত নেতাদের এত প্রশ্ন করেন, মন্ত্রীদের বেলায় নয় কেন?

আসিফ নজরুল

হেফাজত নেতাদের এত প্রশ্ন করেন, মন্ত্রীদের বেলায় নয় কেন?

সাংবাদিকদের একটি অংশ যেভাবে হেফাজতের সাংবাদিক সম্মেলনে হেফাজত নেতাদের প্রশ্নবানে বিদ্ধ করেছেন তা ঠিক আছে।

কিন্তু প্রশ্ন হচ্ছে এদের এমন উদ্দীপনা মন্ত্রীদের সাংবাদিক সম্মেলনে থাকে না কেন। রাতের নির্বাচন, গুম-খুন, লুটতরাজ নিয়ে তারা মন্ত্রী বা বিভিন্ন বাহিনীর কর্তাদের কাছে সোচ্চার প্রশ্ন তোলেন না কেন?


নিষ্কৃতি দেওয়ায় আমি সত্যিই আনন্দিত

হেফাজত নিয়ে ফেসবুকে পোস্ট: ছাত্রলীগ নেতাকে হাতকড়া পরিয়ে থানায় নিয়ে সাদা কাগজে সই

একই সময়ে পাঁচজনকে ছুরিকাঘাত, গেল দুই প্রাণ

মসজিদে সভা-সমাবেশে মানা


এমন সিলেকটিভ সাংবাদিকতা করলে লোকে আপনাদের উদ্দেশ্য বা নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলবেই।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

মনে হয় পায়ে পায়ে মৃত্যু ঘুরছে

আলী রীয়াজ

মনে হয় পায়ে পায়ে মৃত্যু ঘুরছে

আহমেদ মুসা এবং তারেক শামসুর রেহমান-এর মৃত্যু সংবাদে শোকাহত| মনে হয় পায়ে পায়ে মৃত্যু ঘুরছে| দুরারোগ্য ব্যাধি কিংবা হঠাৎ - কী অনিশ্চিত এই বেঁচে থাকা|  

পেছনে পড়ে থাকবে স্মৃতি - পড়ে থাকবে কাজ| স্বজন আর বন্ধুদের মনে রাখাই শেষ চিহ্ন| আমাদের নির্মান করে তাঁরা, ভালোবাসায় তাঁরা যতটা ধারণ করবে - জীবনে ও মৃত্যুতে আমরা কেবল ততটাই - এর বেশি আর কিছু নয়|


আলী রীয়াজ যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর এবং আটলান্টিক কাউন্সিলের অনাবাসিক সিনিয়র ফেলো।

news24bd.tv/আলী

 

মন্তব্য

পরবর্তী খবর

ইলিয়াস আলী গুমের সকল তথ্য জানেন মির্জা আব্বাস : গোলাম মোর্তজা

অনলাইন ডেস্ক

ইলিয়াস আলী গুমের সকল তথ্য জানেন মির্জা আব্বাস : গোলাম মোর্তজা

ইলিয়াস আলী গুমের সকল তথ্য মির্জা আব্বাস  জানেন এমন মন্তব্য করেছেন সিনিয়র সাংবাদিক গোলাম মোর্তজা।

তিনি আজ তার এক ফেসবুক পোস্টে এই তথ্য দেন।

পাঠকদের জন্য সেই স্ট্যাটাসটি এখানে তুলে ধরা হলো..

ইলিয়াস আলী গুমের সকল তথ্য জানেন মির্জা আব্বাস। গুম হওয়ার আগের রাতে কার সঙ্গে ইলিয়াস আলীর ঝগড়া হয়েছিল,মাঝ রাতেই গুমের খবর পেয়েছিলেন,কোথায় নেওয়া হয়েছিল,কোন পুলিশের সামনে নেওয়া হয়েছিল, সবকিছু জানেন মির্জা আব্বাস।যারা গুম করেছেন তারা দলের ভেতরে আছেন, তাও বলেছেন মির্জা আব্বাস।

কিন্তু গত ৯ বছরে একবারও এসব তথ্য প্রকাশ করেন নি তিনি।

যাইহোক এখন প্রকাশ করেছেন। পুলিশ খুব সহজেই মির্জা আব্বাসের থেকে ইলিয়াস আলী গুমের তথ্য পেতে পারে।উন্মোচন করতে পারে এই রহস্য।সরকার বা পুলিশ কী তা করবে? দেখার অপেক্ষা এখন সেটাই।

গোলাম মোর্তজা, সিনিয়র সাংবাদিক

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

জনগনের আস্থা নষ্ট হয় এমন কাজ করতে প্রস্তুত না অন্টারিওর পুলিশ

শওগাত আলী সাগর

জনগনের আস্থা নষ্ট হয় এমন কাজ করতে প্রস্তুত না অন্টারিওর পুলিশ

’ডোন্ট মেক কপস দ্যা ব্যাড গাইজ হিয়ার!’ কোভিডের বিস্তাররোধে লকডাউন কার্যকর করতে পুলিশকে দেয়া বাড়তি ক্ষমতার প্রয়োগ ঘটাতে রাজি হচ্ছে না অন্টারিওর পুলিশ। পুলিশের বিভিন্ন ইউনিট টুইট করে তাদের এই অস্বীকৃতির কথা সরকারকে জানিয়ে দিযেছে। তবে টরন্টো পুলিশ বলছে, তারা জনগনকে সচেতন করার দায়িত্ব পালন করবে। 

এমনিতেই কোনো নাগরিককে রাস্তায় থামিয়ে জ্ঞিাসাবাদ করার ক্ষমতা কানাডার পুলিশের নেই। কোভিড পরিস্থিতি অবনতি হওয়ায় অন্টারিও সরকার পুলিশকে বাড়তি ক্ষমতা দেয়। সেই ক্ষমতায় যে কোনো নাগরিক বা গাড়ি থামিয়ে কেন তিনি বাড়ীর বাইরে এসেছেন, কোথায়, কেন যাচ্ছেন, সেটি জরুরী কিনা জিজ্ঞাসাবাদ করার ক্ষমতা দেয়া হয়। জরুরী নয় এমন কাজে বাড়ীর বাইরে যাওয়া যে কাউকে ৭৫০ ডলার পর্যন্ত জরিমানা করার ক্ষমতা দেয়া হয় পুলিশকে। 

পুলিশকে বাড়তি ক্ষমতা দেয়া নিয়ে কাল থেকেই নাগরিকদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দেয়। গণমাধ্যমের তাৎক্ষনিক জরিপে অধিকাংশ নাগরিকই পুলিশেকে বাড়তি ক্ষমতা দেয়ার সমালোচনা করেন। আজ (শনিবার) সকাল থেকেই পুলিশের বিভিন্ন ইউনিট জানিয়ে দেয়- তারা সরকারের দেয়া বাড়তি ক্ষমতা প্রয়োগ করবেন না। 

পুলিশ এসোসিয়েশন বিবৃতি দিয়ে সরকারকে বলেছে, "Don't make cops the bad guys here!". তারা বলছে, পুলিশের প্রতি জনগনের আস্থা নষ্ট হয় এমন কোনো কাজ তারা করতে প্রস্তুত না। পুলিশের কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কোনো ধরনের পরিবর্তন এলে সেটি কার্যকরভাবে প্রয়োগের আগে জনগনকে জানিয়ে দিয়েই সেটি প্রয়োগ করা হবে। তবে রাস্তায় রাস্তায় গাড়ি থামানো বা নাগরিকদের থামিয়ে কেন বাড়ীর বাইরে এলো- সে ব্যাপারে খবরদারি করার কাজ পুলিশ করবে না।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ, কানাডা।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ডিএনসিসি মার্কেটে আইসিইউ শয্যাসহ করোনা হাসপাতাল উদ্বোধন কাল

জুনাইদ আহমেদ পলক

ডিএনসিসি মার্কেটে আইসিইউ শয্যাসহ করোনা হাসপাতাল উদ্বোধন কাল

আগামীকাল ১৮ এপ্রিল চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল। ১০০০ বেডের এই হাসপাতালের নাম দেয়া হয়েছে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’। 

এখানে ১০০ শয্যার আইসিইউ এবং ১১২টি এইচডিইউ স্থাপন করা হয়েছে। এছাড়া রোগীদের জন্য সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যবস্থাও রয়েছে। এই হাসপাতালে চিকিৎসাসেবা দিতে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ঔষধ সরঞ্জামের ব্যবস্থা করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

হাসপাতালটি পরিচালনা করবে বাংলাদেশ সেনাবাহিনী।

news24bd.tv/আলী

 

 

মন্তব্য

পরবর্তী খবর

মির্জা আব্বাসকে রিমান্ডে নিলে ইলিয়াস আলীর গুম রহস্য উদঘাটন হবে

আবু সালেহ রনি

মির্জা আব্বাসকে রিমান্ডে নিলে ইলিয়াস আলীর গুম রহস্য উদঘাটন হবে

মির্জা আব্বাস ইঙিত দিয়েছেন যে ইলিয়াস আলীকে গুম করার পেছনে বিএনপি নেতাদের হাত থাকতে পারে। তার মতে, সরকার বা আওয়ামী লীগ এ ঘটনায় জড়িত নয়। তিনি জানিয়েছেন, তখন কোন বিএনপি নেতার সাথে ইলিয়াস আলীর ঝগড়া হয়েছিল, কারা কারা ইলিয়াস আলীকে চট্টগ্রামে নিয়ে যাচ্ছিল-সব খবরই তার কাছে আছে। 

তাহলে ইলিয়াস আলীর সন্ধান চেয়ে বিএনপি যে  হরতালগুলো দিয়েছিল এবং মিথ্যাচার করেছে তারও তো একটা জবাবদিহি করা প্রয়োজন।

আশা করছি অবিলম্বে  মির্জা আব্বাসকে রিমান্ডে নিয়ে ইলিয়াস আলীর গুম রহস্য উদঘাটন করবে আইনশৃংখলা বাহিনী।

(আবু সালেহ রনির ফেসবুক হতে নেওয়া)

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর