মুম্বাই-বেঙ্গালুরু ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে আইপিএল

অনলাইন ডেস্ক

মুম্বাই-বেঙ্গালুরু ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে আইপিএল

আজ থেকে মাঠে গড়াচ্ছে বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।  ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে  আজ টানা দুইবার সহ পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বাংলাদেশ সময় রাত ৮ টায় চেন্নায়ে শুরু হবে ম্যাচটি।

গেল আসরের শেষ অংশ আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল করোনার কারণে তবে এবারের আসরের সব ম্যাচ অয়োজন করা হয়েছে ভারতেই। স্বাস্থ্যবিধি মেনে টুর্নামেন্টের প্রথমাংশ দর্শকহীন স্টেডিয়ামেই খেলা হবে বলে জানিয়েছে বিসিসিআই। তবে পরিস্থিতি বিবেচনায় পরে সীমিত পরিসরে দর্শকদের অনুমতি দেওয়া হতে পারে।

আটটি ফ্র্যাঞ্চাইজি দলের অংশগ্রহণে মোট ছয়টি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের টুর্নামেন্ট। আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায় এই নিরপেক্ষ ভেন্যু গুলো ধরেই নির্ধারণ করা হয়েছে টুর্নামেন্টের সূচি।

তিনটি প্লে-অফ ম্যাচ এবং টুনার্মেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। 

গেলবার আইপিএলে ছিল না বাংলাদেশের কোনো প্রতিনিধিত্ব। তবে সেটা ঘুচে যাচ্ছে এবার। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসান ফিরছেন এবার। গেলবার অনাপত্তিপত্র না পাওয়া মুস্তাফিজুর রহমানও এবার বোর্ডের সবুজ সঙ্কেত পেয়ে খেলছেন আইপিএলে, তাকে দেখা যাবে এবার রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে। সাকিবের কলকাতা প্রথম ম্যাচটা খেলবে আগামী রোববার, তার সাবেক দল সান রাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। আর মুস্তাফিজের রাজস্থান খেলবে আগামী সোমবার, বদলে যাওয়া পাঞ্জাব কিংসের বিপক্ষে।

৩০ মে অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল ম্যাচ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সাকিবের শাস্তি মওকুফ করতে মোহামেডানের আবেদন

অনলাইন ডেস্ক

সাকিবের শাস্তি মওকুফ করতে মোহামেডানের আবেদন

সাকিব ইস্যুতে তোলপাড় ক্রিকেটপাড়া। শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে ম্যাচে প্রথমে স্টাম্পে লাথি ও পরে স্টাম্প তুলে আছাড় মারে মোহামেডান অধিনায়ক। ড্রেসিং রুমে ফেরার পথে তেড়ে যান আবাহনী কোচ ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের দিকে।

এই ঘটনায় নানা আলোচনা সমালোচনার পর শাস্তি পেতে হয়েছে সাকিবকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তিন ম্যাচের নিষেধাজ্ঞা ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারের শাস্তি মওকুফের জন্য আবেদন করেছে মোহামেডান। সাকিবের শাস্তি মওকুফের চিঠি সিসিডিএম ও বিসিবি বরাবর পাঠিয়েছে সাদা-কালোরা।

এ বিষয়ে মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, সাকিবের শাস্তি মওকুফের আবেদন করেছি আমরা। গতকাল রাত সাড়ে ৯টার দিকে আমরা সিসিডিএমকে মেইল করেছি। যেহেতু সিদ্ধান্তটি পেতে দেরি হয়েছে। এরপর আমাদের ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে আপিলের। এটি আর্কাইভ করে পাঠাতে একটু দেরি হয়ে গেছে। কালকে রাতেই মেইল করেছি। আজকে সরাসরি চিঠি গেছে।’

আরও পড়ুন


নিয়োগ দেবে ঔষধ প্রশাসন অধিদপ্তর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না!


শাস্তির এ সিদ্ধান্ত মোতাবেক মোহামেডানের অষ্টম, নবম ও দশম রাউন্ডের ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সাকিবকে। এরই মধ্যে আজ হয়ে গেছে অষ্টম রাউন্ডের খেলা। সাকিবকে ছাড়াই বৃষ্টি আইনে ৯ রানে জিতেছে মোহামেডান। তবে পরের দুই রাউন্ডে সাকিবকে নিয়েই মাঠে নামতে চায় তারা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

অনলাইন ডেস্ক

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুক্রবারের আবাহনী-মোহামেডান ম্যাচে আম্পায়ার এলবিডব্লিউ না দেয়ায় মাঠের মধ্যে স্ট্যাম্পে লাথি মারে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। এরপর শুরু হয় আলোচনা সমালোচনা। বির্তকিত এই কাণ্ডে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।

সাকিবকে তিন ম্যাচ নিষিদ্ধ করায় মোহামেডান অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে শুভাগত হোমকে। আজ শুভাগতর নেতৃত্বেই খেলতে নেমেছে মোহামেডান।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছেন শুভাগতরা। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করেছে মোহামেডান। ৪২ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেছেন ইরফান শুক্কুর। আব্দুল  মজিদ করেছেন ২৯ রান। অধিনায়ক শুভাগত অবশ্য বেশিক্ষণ ব্যাটিংয়ের সুযোগ পাননি। ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আরও পড়ুন


তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না!

ইসরাইলের কাছ থেকে গোলান মালভূমি মুক্ত করতে প্রস্তুত নুজাবা আন্দোলন

‘ইরাকের তেল সম্পদের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করছে তুরস্ক’


১৫৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে জবাবটা ভালই দিচ্ছে ওল্ড ডিওএইচএস। প্রতিবেদন লেখার সময় তাদের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেটে ৯২ রান। জয়ের জন্য ৪২ বলে আরো ৬৩ রান দরকার ডিওএইচএসের।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

ঢাকা প্রিমিয়ার লিগ: মাঠে যাওয়ার সময় আম্পায়ারদের গাড়িতে হামলা

অনলাইন ডেস্ক

ঢাকা প্রিমিয়ার লিগ: মাঠে যাওয়ার সময় আম্পায়ারদের গাড়িতে হামলা

কয়েকদিন থেকেই উত্তপ্ত দেশের ক্রিকেটপাড়া। চলতি ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে আম্পারিং নিয়ে চলছে বেশ আলোচনা সমালোচনা। তার মধ্যে মাঠেই প্রশ্নবিদ্ধ আম্পায়ারিংয়ের কারণে সাকিবের স্ট্যাম্পে লাথি সেই আলোচনায় বাড়তি মাত্রা যোগ করেছে।

তবে দেশের অনেক ক্রিকেট প্রেমিরাই সাকিবকেই সমর্থন জানিয়েছেন। তার প্রমাণ পাওয়া গেল আজ। সকালে ডিপিএল ম্যাচ পরিচালনা করতে বিকেএসপিতে যাওয়ার পথে হামলা হয়েছে আম্পায়ারদের গাড়িতে।

জানা গেছে সাভারে যাওয়ার পথে আশুলিয়ায় আম্পায়ারদের মাইক্রোতে হামলা করা হয়। আম্পায়ারদের গাড়ি আটকেও রাখা হয়েছিল বেশ কিছুক্ষণ।

আজ রোববার বিকেএসপি’তে ছিলো দুটি ম্যাচ। প্রথম ম্যাচটি শুরু হওয়ার কথা ছিলো সকাল ৯টা থেকে। সে অনুযায়ী টস হওয়ার কথা সকাল সাড়ে ৮টায়। তবে নির্ধারিত সময়ে টস না হওয়া, নির্ধারিত সময়ে মাঠে ম্যাচও গড়ায়নি।

আরও পড়ুন


১০ বছরের জেল হতে পারে নেতানিয়াহুর: ইসরাইলি আইনজীবী

এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর

বিয়ের আসরে নকল গহনা, মারামারি পরে ক্ষতিপূরণ রেখে তালাক

ফরিদপুর আওয়ামী লীগের বিরোধ নিষ্পত্তির করতে বললেন শেখ হাসিনা


সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, আশুলিয়ায় আম্পায়ারদের বহনকারী মাইক্রো বাসে হামলা হয়। হামলায় মাইক্রোর পিছনের কাচ ভেঙে গেছে। দীর্ঘক্ষণ আটকে রাখা হয় ম্যাচ অফিশিয়ালদের গাড়ি।

ওই সূত্র আরও জানায়, ‘ম্যাচ তো ৯টায় শুরুর কথা ছিল। আমরা তার আগেই পৌঁছে গেছি। তবে আশুলিয়ার দিকে আম্পায়দের মাইক্রো আটকে রাখা হয়। ইট-পাটকেলও মারা হয়েছে বলে খবর পেয়েছি। মাইক্রোর পিছনের কাচ ভেঙে গেছে। এজন্য খেলা শুরু হতে দেরি হচ্ছে। ঘটনার পর আম্পায়াররা এসে পৌঁছেছেন। আধা ঘণ্টা পিছিয়ে ম্যাচ শুরু হবে।’

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

ভয়ে ফোন ধরছে না বিসিবি সভাপতি

অনলাইন ডেস্ক

ভয়ে ফোন ধরছে না বিসিবি সভাপতি

মাঠে আম্পায়ারদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় ঢাকা লিগে নিজেদের পরের তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব। সেই সঙ্গে ৫ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে তাকে। এদিকে ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে সাকিব আল হাসানের স্ট্যাম্প উপড়ে ফেলা ও লাথি মারার ঘটনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বেইজ্জতির চরমে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট।

শনিবার (১২ জুন) সংবাদমাধ্যমকে তিনি বলেন, বিষয়টা আন্তর্জাতিকভাবে এত বেশি ছড়িয়ে পড়েছে, আমাকে এত দেশ থেকে ফোন করছে। আমি ভয়ে ফোন ধরছি না।

ঘরোয়া ক্রিকেটের পাতানো ম্যাচের বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়ে বিসিবি বস বলেন, যতক্ষণ না পর্যন্ত আমরা এ সমস্যার সমাধান বের করছি আমার মনে হয় এই ঘরোয়া ক্রিকেট খেলার কোনো মানে হয় না।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুক্রবার (১১ জুন) আবাহনীর বিপক্ষে ঘটনাবহুল ম্যাচটিতে শেষ পর্যন্ত সাকিবের মোহামেডান জিতেছে ৩১ রানে। তবে সেই জয়-পরাজয় ছাপিয়ে আলোচনায় সাকিব আল হাসান। এদিন বিশ্বসেরার অদ্ভুত আচরণে বিস্মিত সবাই।

মুশফিককে এলবিডব্লু  না দেওয়ায় লাথি দিয়ে স্ট্যাম্প ভাঙা কিংবা বৃষ্টির আগেই আম্পায়ারের খেলা বন্ধের সিদ্ধান্তে স্ট্যাম্প উপড়ে ফেলা, সবই হয়েছে আবাহনী-মোহামেডান ম্যাচে। শুধু তাই নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও বাদানুবাদে জড়িয়েছেন সাকিব। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাউন্সারের আঘাতে হাসপাতালে আন্দ্রে রাসেল

অনলাইন ডেস্ক

বাউন্সারের আঘাতে হাসপাতালে আন্দ্রে  রাসেল

মাথায় গুরুতর আঘাত পাওয়ায় ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে নেমে আঘাতপ্রাপ্ত হন তিনি।

কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের ১৩তম ওভারে ব্যাট করতে নামেন তিনি। ইসলামাবাদের পেসার মোহাম্মদ মুসাকে পরের ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে টানা দুই ছক্কা মেরে ঝড়ের আভাস দিয়েছিলেন এই ক্যারিবিয়ান। খাটো লেংথের চতুর্থ বলটি পুল করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেননি। 

বল আঘাত হানে তাঁর হেলমেটে কান বরাবর। হেঁটে স্কয়ার লেগ অঞ্চলে গিয়ে বসে পড়েন রাসেল। তখন মাঠে ছুটে যান কোয়েটার ফিজিও।

প্রাথমিক চিকিৎসার পর ফিজিওর কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়ে আবারও উঠে দাঁড়ান রাসেল। তখন মনে হয়েছে, আঘাতটা হয়তো তেমন জোরালো নয়। পরের বলেই মুসাকে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৬ বলে ১৩ রান করে ড্রেসিংরুমে ফেরার পর আঘাতটা টের পান রাসেল। 

আরও পড়ুন: 


এনআইডির দায়িত্ব ইসিতে থাকা উচিত: সিইসি

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


 

স্ট্রেচারে করে তাকে অ্যাম্বুলেন্সে তোলা হয়। নেওয়া হয় হাসপাতালে। স্ট্রেচারেও মাথায় হাত দিয়ে যেভাবে শুয়ে ছিলেন রাসেল, দেখেই বোঝা যাচ্ছিল, শরীরে কোনো সমস্যা হচ্ছে।

ম্যাচে রাসেলের 'কনকাশন সাব' হিসেবে নামেন পেসার নাসিম শাহ। শেষ পর্যন্ত কোয়েটার ১৩৩ রান তাড়া করতে নেমে মাত্র ১০ ওভারেই ১০ উইকেটের জয় তুলে নেয় ইসলামাবাদ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর