লকডাউনের মধ্যেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে চট্রলা মেয়রের ভ্রমণ!

অনলাইন ডেস্ক

লকডাউনের মধ্যেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে চট্রলা মেয়রের ভ্রমণ!

করোনা সংক্রণ রোখে সারাদেশ সরকার এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে। একই সাথে অপ্রয়োজেন মানুষকে ঘরের বাইরে না যেতে নির্দেশনা ও দেয়া হয় সরকারের তরফ থেকে। গত ৩১ মার্চ সেই নির্দেশনা মেনে বান্দরবান জেলার পর্যটন স্পটগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু বৃহস্পতিবার (৮ এপ্রিল) বান্দরবান জেলা প্রশাসনের এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে সেখানকার ‘ভেনাস রিসোর্টে’ ভ্রমণে গেলেন চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

যেখানে করোনা সংক্রণ রোধে সরকার সব বন্ধ করে মানুষকে ঘরে ফেরাতে বাধ্য করছে। সেখানে চট্রগ্রামের নগর পিতার এই ভ্রমণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা।  অনেকেই প্রশ্ন তুলছেন সবার জন্য যদি বান্দরবানের পর্যটন স্পট বন্ধ থাকে তাহলে সে নিয়মের বাইরে কি চট্রগ্রামের মেয়র?

বিষয়টি নিয়ে জানতে চাইলে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, করোনা সংক্রমণ রোধে আমরা পর্যটন স্পটগুলো বন্ধ রেখেছি। চট্টগ্রাম সিটি মেয়র একজন সম্মানিত মানুষ। উনি ভেনাস রিসোর্টে গেলেন তখন আমাদের লোকজন তার জন্য গেট খুলে দিয়েছে।

ইয়াছমিন পারভীন তিবরিজি আরও বলেন, মেয়রের সাথে যারা এসেছেন তারা সবাই করোনা টেস্ট করেই এসেছেন। মেয়র ও তার সঙ্গীয় লোকজন ছাড়া আমরা অন্য কোনো পর্যটককে সেখানে ঢুকতে দিইনি।

জানা গেছে, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্লা শৈ হ্লা’র আমন্ত্রণে নীলাচল এলাকার ভেনাস রিসোর্টে মধ্যাহ্নভোজনেও অংশ নেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। সেই ভুড়িভোজের ছবি নিজের ফেসবুক পেজে আপলোড করেন সিটি মেয়র রেজাউল।  মেয়রের বিশাল সফরসঙ্গীর উল্লেখযোগ্য ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দিন, সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমদ মঞ্জু, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসান মনসুর ও সাবেক যুবলীগ নেতা মোহাম্মদ মাসুম চৌধুরী।

তবে শুক্রবার সকালে তার ফেসবুকে ঢুকে দেখা গেল, বান্দরবান পর্যটনকেন্দ্র ‘ভেনাস রিসোর্টে’ তোলা সেসব ছবি সরিয়ে ফেলেছেন তিনি। কিন্তু তার ফেসবুক পেজে এখনও কয়েকটি ছবি রয়েছ।


আলিবাবাকে ইতিহাসে রেকর্ড করা জরিমানা করলো চীন

চীনা দূতাবাসের পানির সংযোগ বিচ্ছিন্ন করলো আঙ্কারা সিটি মেয়র

করোনার মধ্যেই মামলা প্রত্যহার না হলে হরতালের ডাক ছাত্রলীগের!


 

এই বিষয়ে  সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের উদ্যোগে আয়োজিত বান্দরবানের ওই রিসোর্টে বঙ্গবন্ধু কারাতে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেই জানিয়ে মেয়র বলেন, আমি সেখানে কোনো প্রমোদ-ভ্রমণে যাইনি। ওই প্রোগ্রাম ১৫ দিন আগেই নির্ধারিত ছিল। সেখানে বান্দরবানের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অনেকেই উপস্থিত ছিলেন। 

করোনার ঊর্ধ্বগতিতে দেশে যখন লকডাউন চলছে। রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। সেক্ষেত্রে এই অনুষ্ঠানটিও কি বাতিল করা যেত না এমন প্রশ্নের জবাবে  মন্তব্য করেননি চট্রগ্রাম সিটির মেয়র। 

গত ৩১ মার্চ প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজি পর্যটন স্পটগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়ে গণমাধ্যমকে জানিয়েছেলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করায় সংক্রমণ রোধে গত ১ এপ্রিল থেকে দুই সপ্তাহের জন্য বান্দরবান জেলার সবগুলো পর্যটন স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার বিষয় আইনের বাইরে যাওয়ার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বিষয় আইনের বাইরে যাওয়ার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিএনপি আবেদন করতেই পারে কিন্তু আইনের বাইরে যাওয়ার সুযোগ নেই।

খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন না। আইন মন্ত্রনালয় থেকে স্পষ্ট জানানো হয়েছে ৪০১ ধারায় সাজা স্থগিত করে তাকে একবার শর্ত সাপেক্ষে, যে সুযোগ দেয়া হয়েছে সেখানে পুনরায় দেয়ার সুযোগ নেই।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩৮৬

নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩৮৬

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩৮৬ জন। মোট শনাক্তের সংখ্যা হলো ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জনে। 

একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৫৬ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৯৩৪ জনে।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

দেশে করোনায় ভাইরাসে আরও ৫৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনায় ভাইরাসে আরও ৫৬ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৫৬ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৯৩৪ জনে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩৮৬ জন। মোট শনাক্তের সংখ্যা হলো ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জনে। 

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে গ্রামের বাড়িতে গিয়ে ভাইরাস বহন না করে, যে যেখানে আছে, সেখানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যোগ দিয়ে পূর্বাঞ্চল নতুন শহর প্রকল্পে মূল অধিবাসী এবং ক্ষতিগ্রস্ত এক হাজার ৪৪০ জনের মধ্যে প্লট বরাদ্দ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তার পক্ষ থেকে প্লটপ্রাপ্ত তিনজনের হাতে বরাদ্দের কাগজ তুলে দেন গণপূর্ত প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, ‘একটা ঈদে বাড়ি না গেলে কী হয়!’ এ সময় জীবন ও জীবিকা বাঁচাতে সবাইকে সরকারী বিধিনিষেধ ও স্বাস্থ্যসুরক্ষাবিধি মেনে চলারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্লট বরাদ্দ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘শহরের মতো গ্রামেও পরিকল্পিত আবাসন ব্যবস্থা গড়ে তোলা হবে। ধনীদের দৌরাত্ম মোকাবিলা করেই সরকার প্রকৃত দাবিদারদের অধিকার নিশ্চিত করবে।’

আরও পড়ুন


এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

করোনার ভারতীয় ধরণ, বিপদজনক ভবিষ্যতেরই পূর্বাভাস: কাদের

৪৪ সন্তানের জন্ম দেয়ার পর বদমাশ ব্যাটা পালিয়ে যায়

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার


প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘শহর অথবা গ্রাম, বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য আবাসন নিশ্চিত করা ও জনগণের মৌলিক চাহিদা পূরণ করতে সরকার কাজ করে যাচ্ছে।’ প্রধানমন্ত্রী বলেন, শহরের সব আধুনিক সুবিধা গ্রামে পৌঁছে দেয়ার অঙ্গীকার বাস্তবায়ন করবে সরকার।

এ সময় প্লটের চাহিদা নিয়ে তিনি বলেন, যাদের এত বিশাল বিশাল অট্টালিকা, বাড়িঘর ফ্ল্যাট সবই আছে, তাদের আরো লাগবে কেন? মরলে তো সবাইকে যেতে হবে সেই কবরে, মাত্র সাড়ে তিন হাত জায়গায়। এই ধনসম্পদ কেউ সাথে নিয়ে যেতে পারবে না। এই কথাটা মানুষ কেন ভুলে যায়, আমি জানি না।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্র প্রান্তে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমদ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোশাররফ হোসেন, মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

সম্প্রতি মাদারীপুরের শিবচরে ভয়াবহ স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এই ঘটনায় দায়েরকৃত মামলায় স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (৯ মে) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘সম্প্রতি স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়। এতে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর র‌্যাব আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে। এক পর্যায়ে রোববার (৯ মে) ভোররাতে মামলার এজহারনামীয় আসামি স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়।’

আরও পড়ুন


সূরা বালাদের ফজিলত, আলোচিত প্রধান দু’টি বিষয়

পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান আবারও লন্ডনের মেয়র

পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট, স্ত্রীকে হত্যা করলো স্বামী


এ বিষয়ে আজ বিকেলে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে র‌্যাব।

গত ৩ মে ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে ২৬ জনের মৃত্যু হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর