‌‘কাতারের পাশে থাকবে ইরান’

‌‘কাতারের পাশে থাকবে ইরান’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফুটবল বিশ্বকাপ-২০২২ চলাকালে কাতার ইরানের কিশ দ্বীপের ক্রীড়াঙ্গন ও সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবে বলে জানিয়েছেন ইরানের যুব ও ক্রীড়া মন্ত্রী মাসুদ সুলতানি ফার। আযারবাইজানের রাজধানী বাকুতে কাতারের ক্রীড়ামন্ত্রী সালেহ আল-ঘানাম বিন আলীর সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেছেন।

কাতার ইরানের পাশে থাকবে উল্লেখ করে তিনি বলেছেন, কাতার বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতা আয়োজনের অনুমতি পেয়েছে। কাতারসহ মধ্যপ্রাচ্যের সব দেশের জন্যই এটি একটি বড় ঘটনা।

ইরান ফুটবল বিশ্বকাপ আয়োজনে কাতারকে সার্বিক সহযোগিতা দেবে। আঞ্চলিক দেশগুলোর সহেযোগিতায় কাতার সর্বোত্তমভাবে বিশ্বকাপের আয়োজন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মাসুদ সুলতানি ফার বলেন, তেহরান ও দোহা সব সময় দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে কাজ করেছে। এ কারণে সাম্প্রতিক বছরগুলোতে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়েছে।

কাতারের ক্রীড়ামন্ত্রী বলেন, কাতার সরকার ইরানের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে আগ্রহী। এরই মধ্যে এ সংক্রান্ত কর্মসূচি নির্ধারণ করা হয়েছে।

আযারবাইজানের রাজধানী বাকুতে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসির যুব ও ক্রীড়া মন্ত্রী পর্যায়ের দুই দিন ব্যাপী সম্মেলন গতকাল থেকে শুরু হয়েছে। ইরান ও কাতারের মন্ত্রীরা ওই সম্মেলনের অবকাশে বৈঠক করেছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর