আবারও বিআইয়ের প্রেসিডেন্ট হলেন শেখ কবির

অনলাইন ডেস্ক

আবারও বিআইয়ের প্রেসিডেন্ট হলেন শেখ কবির

আবারও বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন।  আগামী ২০২১-২২ সালের জন্য তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। এ নিয়ে টানা ছয়বার প্রেসিডেন্ট হলেন তিনি।

শেখ কবিরের পাশাপাশি নতুন কমিটির সহসভাপতিও পুননির্বাচিত হয়েছেন এ কে এম মনিরুল হক। এছাড়াও প্রথম সহসভাপতি পদে নতুন মুখ হিসাবে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ এ পদে নির্বাচিত হয়েছেন।

গত শুক্রবার বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস শহিদ এমপির সভাপতিত্বে ভার্চুয়াল মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

বিআইএ’র পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসাবে উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ এবং নির্বাচন বোর্ডের সদস্য হিসাবে নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ উপস্থিত ছিলেন। নির্বাচন বোর্ডের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন নিশীথ কুমার সরকার, সেক্রেটারি জেনারেল ও বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্নরস। 

এছাড়া তিনি প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্ট এর চেয়ারম্যান, সিডিবিএল এর চেয়ারম্যান, ফারইষ্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। নব-নির্বাচিত প্রথম সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ (পাভেল) মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (২০২১-২০২২) মেয়াদের জন্য প্রথম সহসভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। অন্যদিকে পুনঃনির্বাচিত সহসভাপতি এ কে এম মনিরুল হক নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এর প্রতিষ্ঠালগ্ন থেকেই চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।


প্রপারলি রায় কার্যকর হচ্ছে না, এটা দুঃখের বিষয়: প্রধান বিচারপতি

৬ মাস বন্ধের পর ফের প্যারিসের মসজিদে নামাজ শুরু

জাহাজ আসতে দেখেই নৌকার ২০ যাত্রী নদীতে দিল ঝাঁপ

কেন তিমি মারা যাচ্ছে তার তদন্ত চান স্থানীয়রা


নির্বাহী কমিটির অন্য ১৭ জন সদস্য হলেন- মোজাফফর হোসেন পল্টু, চেয়ারম্যান, ইউনিয়ন ইন্স্যুরেন্স; আব্দুল্লাহ আল মাহমুদ, চেয়ারম্যান, ক্রিস্টাল ইন্স্যুরেন্স; ফরিদুন্নাহার লাইলী, সাবেক এমপি, চেয়ারপাসন, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স; মো. ইসহাক আলী খান পান্না, সাবেক চেয়ারম্যান ও পরিচালক, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স; নজরুল ইসলাম, চেয়ারম্যান, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স; এম কামাল উদ্দিন, চেয়ারম্যান, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স; বেলাল আহমেদ, চেয়ারম্যান, জনতা ইন্স্যুরেন্স; মজিবুল ইসলাম, চেয়ারম্যান, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স; সৈয়দ বদরুল আলম, পরিচালক, বেষ্ট লাইফ ইন্স্যুরেন্স; আলহাজ্ব মো. ইসমাইল নওয়াব, ভাইস চেয়ারম্যান, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ; বিএম ইউসুফ আলী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স; পি কে রায়, এফসিএ, মুখ্য নির্বাহী কর্মকর্তা, রূপালী ইন্স্যুরেন্স; ফারজানাহ চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স; মো. জালালুল আজিম, মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স; মো. ইমাম শাহীন, মুখ্য নির্বাহী কর্মকর্তা, এশিয়া ইন্স্যুরেন্স; মো. গোলাম কিবরিয়া, মুখ্য নিবার্হী কর্মকর্তা, রূপালী লাইফ ইন্স্যুরেন্স এবং কাজিম উদ্দিন, মুখ্য নির্বাহী কর্মকর্তা, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ঈদের আগে হঠাৎ করেই বাড়লো সোনার দাম

অনলাইন ডেস্ক

ঈদের আগে হঠাৎ করেই বাড়লো সোনার দাম

দেশের বাজারে হঠাৎ করেই বাড়লো সোনার দাম। বিশ্ববাজারে সোনার দাম বাড়ায় সোমবার (১০ মে) জরুরী সভা করে প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির একটি সূত্রটি জানিয়েছে, আজ কার্যনির্বাহী কমিটির সভা করে প্রতি গ্রাম স্বর্ণের দাম ২০০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে ভরিতে স্বর্ণের দাম বাড়বে ২৩৩৩ টাকা।

সংগঠনটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়া জানান, জরুরি পরিস্থিতি বিবেচনা করে ঈদের আগে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়েছে।


আরও পড়ুনঃ


বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

ফ্রান্সের ইকুইহেন বিচ: উল্টানো নৌকার নিচে বসবাস

ভারতে শ্মশান থেকে মৃতদের কাপড় চুরি, আটক ৭

মৃত্যুর আগে বাবাকে ফোনে জানালেন ধর্ষণের কথা!


বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৪৪৩ টাকা বিক্রি হবে। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ৫৪৪ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৯ হাজার ২২ টাকায় বিক্রি হবে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

অনলাইন ডেস্ক

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় অবস্থিত সোনাহাট স্থলবন্দর দিয়ে আগামী ১০ মে থেকে ১৫ মে পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। 

সোনাহাট স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা জামান স্বাক্ষরিত এক চিঠিতে গতকাল এ সিদ্ধান্তের বিষয়ে জানানো হয়।

সোনাহাট স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক), বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সোনাহাট ক্যাম্পের কমান্ডার, সোনাহাট স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি এবং স্থলবন্দরের বিপরীত দিকে অবস্থিত ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার গোলকগঞ্জ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের এ তথ্য জানানো হয়েছে।


মমতার মন্ত্রিসভার শপথ আজ

পদ্মার চরে জন্ম নেওয়া সেই শিশুর নাম দেওয়া হলো ‘পদ্মা’

১০ মে, ইতিহাসের এই দিনে


সোনাহাট স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল বলেন, আগামী ১৬ মে থেকে বন্দর দিয়ে আবারও নতুন করে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

অনলাইন ডেস্ক

বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

গাজীপুরের হোতাপাড়ায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস কারখানার শ্রমিকরা।

রোববার (৯ মে) বেলা সাড়ে তিনটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পলমল গ্রুপের সাফা সোয়েটার লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ করে। পরে পুলিশের হস্তক্ষেপে শ্রমিকদের দাবি পুনর্বিবেচনা করে তাৎক্ষণিক ছুটি বাড়ানোর কথা ঘোষণা দেয় কারখানা কর্তৃপক্ষ।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন সংবাদ পেয়ে ফোর্স সহকারে সাফা সোয়েটারসে এসে শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ঘটনা নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। 

পুলিশ জানায়, পলমল গ্রুপের সাফা সোয়েটার কারখানায় ঈদ উপলক্ষে সাত দিনের ছুটির ঘোষণা করে কর্তৃপক্ষ। একই গ্রুপের অন্য একটি প্রতিষ্ঠানে ১০ দিনের ছুটি ঘোষণা হলে বাধে বিপত্তি। তিন দিনের ছুটি বাড়ানো নিয়ে বিক্ষুদ্ধ শ্রমিকরা কারখানার বাইরে নেমে আসে। পরে কর্তৃপক্ষ দাবি মানলে অবরোধ তুলে নেওয়া হয়। 

শ্রমিকদের দাবির বিষয়ে কারখানার জেনারেল ম্যানেজার নুরশেদ আলম বলেন, কারখানার প্রচুর কাজের চাহিদা রয়েছে। তাই ঈদে শ্রমিকদের সাত দিনের ছুটি দিয়েছিল কর্তৃপক্ষ। কারখানার সিদ্ধান্তের বিষয়ে যেহেতু শ্রমিকরা আপত্তি জানিয়েছে তাই আমরা তাদের দাবি মেনে নিয়েছি।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

কুড়িগ্রামে প্রথমবারের মতো কৃত্রিম জলাধারে স্পিরুলিনা চাষ শুরু

হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

কুড়িগ্রামে প্রথমবারের মতো দেশের কৃত্রিম জলাধারে সবুজ হিরা খ্যাত স্পিরুলিনা চাষ হচ্ছে। এতে আত্ননির্ভরশীল হয়ে উঠছেন অনেকেই। পাশাপাশি দেশের পুষ্টি চাহিদা পূরণে রাখবে গুরুত্বপূর্ণ ভূমিকা, বলছেন উদ্যোক্তারা। 

সরকারি সহায়তা থাকলে কেমিক্যাল হবে সহজলভ্য। আর তবেই স্পিরুলিনা বিদেশে রপ্তানি সম্ভব বলে দাবি তাদের। প্রায় তিন মাস আগে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে প্রশিক্ষণ নিয়ে স্পিরুলিনা বা সামুদ্রিক শৈবালের চাষ শুরু করেন সাত তরুণ উদ্যোক্তা। 

প্রায় সাড়ে তিন লাখ টাকা ব্যয়ে বাণিজ্যিকভাবে স্পিরুলিনা চাষের জন্যই বিশেষভাবে তৈরি করেন ২৪ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন একটি জলাধার। চারিদিকে জাল আর পলিথিন দিয়ে নিখুঁতভাবে তৈরি করা হয়েছে বিশাল এই জলাধারটি। দৈর্ঘ্য ৩১ফুট ও প্রস্থ ৭ফুট মাপের দুটি হাউজে ১২হাজার করে ২৪ হাজার লিটার পানি ধারণ করে জলাধারটি। 

বীজ হিসেবে ১১ কেজি মা শৈবাল বা মাদার কালচার পানিতে দেয়া হয়। রোদ বেশি থাকলে উৎপাদন বেশি হয়। সমুদ্রের পানি উপাদানের জন্য জলাধারে দিতে হয় সাত ধরনের ওষুধ। শৈবাল সংগ্রহ করা হয় ছাঁকুনি দিয়ে। সঠিকভাবে বাজারজাত করা গেলে মাসে এই খামারে ২০ থেকে ৩০হাজার টাকা খরচ করে ২ থেকে ৩ লাখ টাকা আয় করা সম্ভব বলে জানান উদ্যোক্তারা। 


নিয়ন্ত্রণ হারানো চীনের রকেট পড়লো ভারত মহাসাগরে

যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

অবশেষে করোনামুক্ত হলেন খালেদা জিয়া

কাবুলে স্কুলের পাশে বোমা বিস্ফোরণে নিহত ৫৫


সুপার ফুড স্পিরুলিনার সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছানো গেলে এটি বাজারজাতকরণ সহজ হবে। এছাড়াও  সরকারি সহযোগিতা পেলে দেশে তৈরি হবে অনেক উদ্যোক্তা-এমনটাই মনে করেন কৃষি অফিসার। 

দেশের চাহিদা পূরণের পাশাপাশি স্পিরুলিনা রপ্তানি করে বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব, বলছেন বিশেষজ্ঞরা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বগুড়ার মাঠে মাঠে ধান কাটার উৎসব, মারাইয়ে ব্যস্ত কৃষাণ-কৃষাণি

অনলাইন ডেস্ক

বগুড়ার মাঠে মাঠে এখন চলছে ধান কাটা আর মাড়াইয়ের কাজ। বোরো ধান ঘরে তুলতে কৃষক-কৃষাণিরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। এদিকে, ধান উৎপাদনে এবারও লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা কৃষি বিভাগের।  

সবুজ ধান ক্ষেত এখন সোনালী রং ধারন করেছে। বাতাসে দুলছে কৃষকের সোনালী স্বপ্ন। বৈশাখের প্রখর রোদ আর গরম উপেক্ষা করে ধান কাটায় ব্যস্ত কৃষক। কৃষি শ্রমিকের পাশাপাশি গৃহীনিরাও ব্যস্ত সময় পার করছেন বোরো ধানের ক্ষেতে।

শষ্য ভান্ডার খ্যাত বগুড়ার মাঠে বোরো ধান কাটার পাশাপাশি চলছে ধান মাড়াই এর কাজ। এরপর হাট বাজারে বেচাকেনার পালাও শুরু। কাঁচা ও শুকনো ধানের দাম এবারে ভাল বলে জানিয়েছেন চাষিরা।

ফলন ও দাম বেশি হওয়ায় জেলার প্রায় ৪৭ হাজার হেক্টর জমিতে কাটারীভোগ জাতের ধান চাষ হয়েছে। ফেব্রুয়ারির থেকে মার্চের মাঝামাঝি পর্যন্ত ধান চাষ শেষে এপ্রিল মাসের শেষ থেকে শুরু হয় বোরো ধান কাটা।  

এবারের মতো আগামিতেও ধানের আবাদ আরও বাড়বে বলে আশা করছেন কৃষি কর্মকর্তা।

চলতি বছর বগুড়ায় ১ লাখ ৮৮ হাজার ৬১৫ হেক্টর জমিতে বোরো চাষ করা হয়েছে। লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৭২ হাজার ৯৭৪ মেট্রিক টন।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর