‘উই’ এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার উন্মুক্ত: প্রতিমন্ত্রী পলক

‘উই’ এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার উন্মুক্ত: প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই) এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার সব সময় উন্মুক্ত থাকবে। উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) আয়োজনে বায়ার সেলার মিটের সমাপনী দিন শনিবার বিকেলে এ কথা বলেন তিনি।

সমাপনী এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি। প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, "উই এর বিএসএম এর মত উদ্যোগগুলোর প্রাতিষ্ঠানিক রুপ আসবে ভবিষ্যতে, উই এর সদস্যদের জন্য টেকনোলজি, ট্রেনিং, ট্রেড লাইসেন্স, ট্রান্সেকশন এবং সবাইকে এক করে কাজ করাটা ভীষণভাবে জরুরী।

"

প্রতিমন্ত্রী আরো বলেন, আমাদের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের বিকাল চারটা থেকে ছয়টা পর্যন্ত যাতে ব্যবহার করতে পারে ‘উই’ সদস্যরা সেটা নিয়ে কাজ চলছে। দেশের ৫৫০ টি ডিজিটাল সার্ভিস এম্পলয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার হতে যাচ্ছে যার মাধ্যমে উই উদ্যোক্তারা কাজ সহজে করতে পারবেন। ৬৪ টি জেলায় আইটি ইনকিউবেশন সেন্টার, ইউনিয়ন ডিজিটাল সেন্টার,  একশপ /একপে এর মাধ্যমে উই এর সদস্যরা ব্যবসায় করতে পারবেন।

আরও পড়ুন


যাদু দেখাতে পারেননি মেসি, শেষ হাসি হাসলো রিয়াল

বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক আর নেই

ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় শতাধিক ভবন ধস, নিহত ৮

ইউক্রেন সীমান্তে ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে রাশিয়া


জুনায়েদ আহমেদ পলক এসময় উইয়ের মাধ্যমে লজিস্টিকস সেবা চালুর ঘোষণা ও সহজতর করার সম্পর্কে জানান।

তিনি জানান, উই এর মাধ্যমে ২০০০ উদ্যোক্তাকে অনুদান দেয়া হচ্ছে ৫০ হাজার টাকা করে। আমি উই এর থেকে ১০০ জনের তালিকা নিবো যাদের ২৫ লাখ টাকা পর্যন্ত মাত্র ৪% সুদে বিশেষ বিনিয়োগ করবে আইটি ডিভিশন।

এসব ঘোষণায় উচ্ছসিত উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা জানান,  "আমরা কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের জন্য এতগুলা সুযোগ সৃষ্টি করাতে। প্রতিমন্ত্রী অভিভাবক হিসেবে যেভাবে উইকে সাপোর্ট করে যাচ্ছেন প্রথম থেকে এটা আমাদের জন্য বড় আনন্দের এক খবর। আমি ভীষণ আনন্দিত। ভবিষ্যতেও বিএসএম এর মত আয়োজন করবো প্রতিনিয়ত। "

এসময় আরো উপস্থিত ছিলেন উই এর গ্লোবাল এডভাইজর ও সিল্কক গ্লোবাল এর সিইও সৌম্য বসু, উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, উই এর ডিরেক্টর শেখ লিমা।

news24bd.tv আহমেদ