সিগারেট হাতে রুমে প্রবেশ করতেই বিকট শব্দে বিস্ফোরণ, দগ্ধ ২

সিগারেট হাতে রুমে প্রবেশ করতেই বিকট শব্দে বিস্ফোরণ, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জের শহরের চাষাঢ়া এলাাকায় একটি আবাসিক ভবনের ৮ তলার ছাদে একটি গ্যাস সংযোগ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উজ্জ্বল ও মানিক নামে ভবনের দুই নিরাপত্তারক্ষী দগ্ধ হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল রাত সাড়ে ১১টার দিকে চাষাঢ়ার প্রেসিডেন্ট রোড এলাকায় জিএম গার্ডেন নামের  আবাসিক ভবনটিতে এ ঘটনা ঘটে।

বাড়ির বাসিন্দারা জানান, ছাদের একটি কক্ষে গ্যাসের একটি সংযোগ ছিল, যেটি বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হলে সেখানে রান্নার কাজে ব্যবহার করা হতো। সেই গ্যাসের লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ ঘটেছে।

ভবনের প্রহরী মোহাম্মদ আলী জানান, ৮তলায় গ্যাসের লাইনে সমস্যা ছিল। এজন্য একট মিস্ত্রি এসে সেটা মেরামত করেন।

এক পর্যায়ে দুইজন নিচে নেমে যান। তখন রান্না ঘরের দরজা জানালা বন্ধ ছিল। পরে আবার দুইজন সিগারেট হাতে উপরে উঠে রুমে প্রবেশের সঙ্গে সঙ্গেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


একদিনে হেফাজতের ৪ নেতা আটক

বোনকে খুঁজে না পেয়ে ভাইয়ের জিডি, বলছেন তার বোনকেও বিয়ে করেছেন মাওলানা মামুনুল

সূরা তাওবার শেষ দুই আয়াতের ফজিলত

সক্রেটিস আইন মেনে মরলেন, রফিকুল আইন মানেন না


তিনি জানান, মূলত বাড়ির ছাদের একটি কক্ষে গ্যাসের একটি সংযোগ ছিল, যেটি ওই ভবনটির বাসিন্দাদের কোনো অনুষ্ঠান থাকলে সেখানে রান্নার কাজে ব্যবহার করা হতো। সেখানে কোনো কারণে গ্যাসের লাইনটি চালু থাকায় গ্যাস নির্গত হয়ে জমে গিয়েছিল। সেখানে সিগারেটের অংশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে কোনো দাহ্য কিছু জ্বালানোর কারণেই এই বিস্ফোরণ হয়েছে। এতে দুজন দগ্ধ হয়েছেন। তাদেরকে প্রথমে ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসকরা তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

news24bd.tv নাজিম