মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সাত দিনের রিমান্ড

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সাত দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

পল্টন থানার নাশকতার মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক সাত দিনের রিমান্ডে ​মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ তাকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে ৭ দিন মঞ্জুর করেন বিচারক।

রাজধানীতে ২০১৩ সালে ৫ মে হেফাজতের শাপলা চত্বর কাণ্ডে হওয়া মামলার এজাহারভুক্ত আসামি তিনি। সেই মামলায় গ্রেফতার আজিজুলকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ।

আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ডের এই আদেশ দেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম বলেন, ২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াও ও ভাঙচুরের অভিযোগে আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পাঁচটি মামলা হয়। ওই মামলায় রবিবার সন্ধ্যায়  অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে রোববার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম  বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী চট্টগ্রামের পটিয়া উপজেলার হরিণখাইন এলাকার মাওলানা সৈয়দ আহমেদের বাড়ির হাফেজ আহমদ উল্লাহর ছেলে।   তিনি ছয় ভাইবোনের মধ্যে সবার বড়। তিনি পরিবার-পরিজন নিয়ে চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন।  

news24bd.tv/আলী