বংশাল থানায়  বাংকার তৈরি করে এলএমজি নিয়ে পুলিশি পাহারা

বংশাল থানায় বাংকার তৈরি করে এলএমজি নিয়ে পুলিশি পাহারা

অনলাইন ডেস্ক

রাজধানীর পুরান ঢাকার বংশাল থানা ও এর আওতাধীন এলাকায় বাংকার তৈরি করে লাইট মেশিনগান (এলএমজি) নিয়ে পাহারা দিচ্ছে পুলিশ। এছাড়া থানার নিরাপত্তায় বিশেষ পাহারাও দিচ্ছে পুলিশ। এর আগে সিলেট, নারায়নগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়াতে এই ধরণের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয় পুলিশ।

বিশেষ নিরাপত্তার বিষয়টি সোমবার (১২ এপ্রিল) নিশ্চিত করেছেন বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশক্রমে গত ১০ এপ্রিল থানায় বাংকার তৈরি করা হয়।

এই বাংকারে ২৪ ঘণ্টা এলএমজি নিয়ে প্রশিক্ষিত পুলিশ ডিউটি শুরু করেছেন শিফটিং ভিত্তিতে।

শাহিন ফকির আরও জানান,  পুলিশের ও থানার নিরাপত্তার স্বার্থে এই বাংকার তৈরি করা হয়েছে। বংশাল থানার পাশাপাশি নবাবপুর, বংশাল ও কায়েতটুলি পুলিশ ফাঁড়িতে বাংকার তৈরি করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ডিএমপি’র সদর দপ্তর সূত্রে জানা গেছে, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় অতিরিক্ত নিরাপত্তার স্বার্থে রাজধানীর প্রতিটি থানাতেই এলএমজি স্থাপন করা হচ্ছে।

যা ইতোমধ্যে বংশাল থানায় স্থাপন করা হয়েছে। পাশাপাশি রাজধানীর অন্যান্য থানাগুলোতেও একই প্রক্রিয়ায় এলএমজি ও বাংকার স্থাপন করার কাজ চলছে।


মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


 

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েকটি জায়গায় থানাসহ সরকারি স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে। বিশেষ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে হেফাজত ইসলামসহ ধর্মভিত্তিক কিছু দলের বিরোধিতার জের ধরে সহিংসতার সময় সরকারি নানা স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থানেও হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।  

news24bd.tv/আলী