১৫ রমজানে কঠোরভাবে হরতাল পালনের হুঁশিয়ারি মাওলানা ইসমাঈলের
১৫ রমজানে কঠোরভাবে হরতাল পালনের হুঁশিয়ারি মাওলানা ইসমাঈলের

১৫ রমজানে কঠোরভাবে হরতাল পালনের হুঁশিয়ারি মাওলানা ইসমাঈলের

অনলাইন ডেস্ক

হেফাজতের সকল তাণ্ডবকারীদের গ্রেফতার করা না হলে ১৫ রমজানে হরতাল পালনের হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাঈল হোসেন।  

সোমবার (১২ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক হলে এক আলোচনা সভায় তিনি এই হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, সারাদেশে হেফাজতের নাশকতায় অভিযুক্তদের গ্রেফতার করা না হলে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। এই হরতাল কঠোরভাবে পালন করা হবে।

রিকশা-সাইকেল কোনো কিছুই চলতে দেব না। এমনকি পুলিশের গাড়িও চলতে দেওয়া হবে না।

হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে ব্রাক্ষণবাড়িয়ায় অর্ধশতাধিক সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগকারী সবাইকে গ্রেফতারে আল্টিমেটাম  দিয়ে মাওলানা ইসমাইল হোসাইন আরও বলেন, হেফাজতের ঘটনায় ২৬ টি তাজা প্রাণ ঝরল। তার সাথে জাতীয় সম্পদের শতকোটি টাকার অধিক ক্ষয় ক্ষতি হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় এক পুলিশ সদস্যের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে সদর উপজেলার সুহিলপুর বাজারের একটি মিষ্টির দোকান থেকে গুলিগুলো উদ্ধার করে পুলিশ। গুলি খোয়ার ঘটনায় দায়ের করা মামলায় দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ।  

তিনি আরও বলেন, এই অবস্থায় সরকারের সাথে কোন প্রকার সংলাপের উদ্যোগ না নিয়ে হেফাজতে ইসলাম কেবল মাত্র প্রতিশোধ পরায়নতার খাতিরে যেই অগ্নিসংযোগ চালায় তা নিঃসন্দেহে সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার উপর হুমকি স্বরূপ এবং দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য যথেষ্ট।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মাওলানা মুফতি শাহাদাত হোসাইন, যুগ্ম-মহাসচিব কাজী মাওলানা শাহ মো. ওমর ফারুক প্রমুখ।

news24bd.tv/আলী