১৫ রমজানে কঠোরভাবে হরতাল পালনের হুঁশিয়ারি মাওলানা ইসমাঈলের

অনলাইন ডেস্ক

১৫ রমজানে কঠোরভাবে হরতাল পালনের হুঁশিয়ারি মাওলানা ইসমাঈলের

হেফাজতের সকল তাণ্ডবকারীদের গ্রেফতার করা না হলে ১৫ রমজানে হরতাল পালনের হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাঈল হোসেন। 

সোমবার (১২ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক হলে এক আলোচনা সভায় তিনি এই হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, সারাদেশে হেফাজতের নাশকতায় অভিযুক্তদের গ্রেফতার করা না হলে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। এই হরতাল কঠোরভাবে পালন করা হবে। রিকশা-সাইকেল কোনো কিছুই চলতে দেব না। এমনকি পুলিশের গাড়িও চলতে দেওয়া হবে না।

হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে ব্রাক্ষণবাড়িয়ায় অর্ধশতাধিক সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগকারী সবাইকে গ্রেফতারে আল্টিমেটাম  দিয়ে মাওলানা ইসমাইল হোসাইন আরও বলেন, হেফাজতের ঘটনায় ২৬ টি তাজা প্রাণ ঝরল। তার সাথে জাতীয় সম্পদের শতকোটি টাকার অধিক ক্ষয় ক্ষতি হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় এক পুলিশ সদস্যের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে সদর উপজেলার সুহিলপুর বাজারের একটি মিষ্টির দোকান থেকে গুলিগুলো উদ্ধার করে পুলিশ। গুলি খোয়ার ঘটনায় দায়ের করা মামলায় দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

তিনি আরও বলেন, এই অবস্থায় সরকারের সাথে কোন প্রকার সংলাপের উদ্যোগ না নিয়ে হেফাজতে ইসলাম কেবল মাত্র প্রতিশোধ পরায়নতার খাতিরে যেই অগ্নিসংযোগ চালায় তা নিঃসন্দেহে সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার উপর হুমকি স্বরূপ এবং দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য যথেষ্ট। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মাওলানা মুফতি শাহাদাত হোসাইন, যুগ্ম-মহাসচিব কাজী মাওলানা শাহ মো. ওমর ফারুক প্রমুখ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আ. লীগ জিয়াউর রহমানকে খলনায়কে পরিণত করতে চায়: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

আ. লীগ জিয়াউর রহমানকে খলনায়কে পরিণত করতে চায়:  মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষক ছিলেন না এমন কথায় বারবার বলে আসছেন। অনেকে নেতা বলছেন তিনি মুক্তিযুদ্ধে অংশ নেননি। এভাবে তাকে একটা খলনায়কে পরিণত করতে চায় তারা।

শনিবার (১৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাদা দলের উদ্যোগ ‘জিয়াউর রহমান: ইতিহাসের ধ্রুবতারা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজকে শিশুদেরকে শেখানো হয় যে, জিয়াউর রহমান হচ্ছেন কিলার। শেখ মুজিবুর রহমানের হত্যার সঙ্গে নাকি জিয়াউর রহমান জড়িত। এসব কথা সব জায়গায় বলা হয়। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী থেকে শুরু করে সর্বনিম্ন যে কর্মী সবাই একই কথা বলেন। ওটাকে আমাদের কাউন্টার করতে হবে। আমরা যারা বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাস করি, শহীদ জিয়ার আদর্শে বিশ্বাস করি। এটা বোঝাতে হবে যে, এটা তো সঠিক নয়ই, বরং উল্টো মিথ্যা বলছেন তারা। কেন বলছেন কি কারণে বলছেন এটাও আমাদের বুঝতে হবে।

আরও পড়ুন:


দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

দেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ: কাদের

নিজস্ব প্রতিবেদক

দেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিএনপি এজন্যই নানা ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১৯ জুন) সকালে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক ভার্চুয়ালি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি। মন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে যুক্ত হন। 

রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালপুর রহমান বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ ভার্চুয়ালি সম্মেলনে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি। শেখ হাসিনা সরকারের অভূতপূর্ব উন্নয়নের সুফল পেতে শুরু করেছে জনগণ। উন্নয়ন ও সমৃদ্ধির এই ইতিবাচক ধারা বাধাগ্রস্ত করতেই বিএনপি এবং তাদের দোসররা আদজল খেয়ে মাঠে নেমেছে বলেও জানান তিনি।

আরও পড়ুন


ভোটগণনার মধ্যেই রায়িসিকে শুভেচ্ছা প্রতিদ্বন্দ্বী হেম্মাতি ও রেজায়ির

রাজধানীর কদমতলীতে একই পরিবারের তিন জনের লাশ উদ্ধার

নিয়োগ দেবে আরএকে সিরামিকস

মিমির ‘সিক্রেট’ ভিডিও ভাইরাল (ভিডিও)


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আলোর পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক ধরে। ১২ বছর আগের বাংলাদেশ ও আজকের বাংলাদেশ উন্নয়ন ও অর্জনে আকাশ- পাতাল পার্থক্য বলেও মনে করেন তিনি। 

এই করোনাকালেও বাংলাদেশ শ্রীলঙ্কাকে দুইশত মিলিয়ন ডলার এবং সুদানকে ৭.৭ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এতেই বুঝা যায় বাংলাদেশের অবস্থান আজ কোথায় এসে পৌঁছেছে। বাংলাদেশের মাথা পিছু আয় আজ ২ হাজার ২২৭ ডলার, যা কল্পনাও করা যায় না বলে মনে করেন মন্ত্রী।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ময়মনসিংহে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ

ছাত্রদলের কেন্দ্রীয় নেতা শ্যামলসহ পাঁচ’শ নেতাকর্মীর নামে ২ মামলা

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ছাত্রদলের কেন্দ্রীয় নেতা শ্যামলসহ পাঁচ’শ নেতাকর্মীর নামে ২ মামলা

ময়মনসিংহে ছাত্রদলের সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংর্ঘষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত আরো পাঁচ’শ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে পুলিশ। শুক্রবার সকালে কোতেয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মানিকুল ইসলাম বাদী হয়ে ওই মামলা দুইটি দায়ের করেন।

কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বিস্ফোরক আইনে এবং পুলিশের কাজে বাঁধা ও পুলিশের ওপর হামলা করায় ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। ইতিমধ্যে আটক ছাত্রদলের আট নেতাকর্মীকে ওই দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে জব্দ করা ২০টি মোটরসাইকেল নিয়ে ট্রাফিক আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন:


ইসরাইলি ড্রোন মাটিতে নামাল ফিলিস্তিনিরা

প্রাণঘাতী করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

ময়মনসিংহে ছাত্রদলের সভা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া


উল্লেখ, গত বৃহস্পতিবার জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের শম্ভুগঞ্জের দক্ষিণ চরকালিবাড়ী দাখিল মাদরাসা মাঠে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা, মহানগর, কবি নজরুল বিশ্ববিদ্যালয় এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভাকে কেন্দ্র করে পুলিশের সাথে ছাত্রদলের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় ইট-পাটকেল নিক্ষেপ, পুলিশের গুলিবর্ষণ ও লাঠিচার্জের ঘটনা ঘটে। এতে ছয় পুলিশসহ আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

সরকার স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে: মান্না

নিজস্ব প্রতিবেদক

সরকার স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে: মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, একটা সুন্দর দেশের স্বপ্ন দেখে মুক্তিযুদ্ধ করেছিলাম। কিন্তু আমাদের সব আশা আকাঙ্খাকে হত্যা করে এ সরকার স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে। এর বিরুদ্ধে আমাদের লড়াই করতে হবে।

আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

মান্না বলেন, দেশে লকাডাউন চলছে। সবকিছু খোলা, কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান চালু নেই। ১৪ মাস ধরে একটি শিক্ষাপ্রতিষ্ঠানও খোলা নেই। শিক্ষার্থীদের ভবিষ্যৎ ভেবে দেশের সব নাগরিক উদ্বিগ্ন। সবাই জানেন যে ইন্টারনেটের কারণে আমাদের কিশোররা বিপদগামী হচ্ছে। অথচ শিক্ষামন্ত্রী বলেন, তার ওপরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নাকি কোনো চাপ নেই। এরা সেই ধরনের মন্ত্রী?

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে তিনি বলেন, মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ১৭ বছরের জেল দেওয়া হয়েছে। প্রতিবছর আমাদের দেশ থেকে কোটি কোটি টাকা পাচার হয়। তাদের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নিতে পারেনি। অর্থমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলেন, অর্থপাচার হয় নাকি? কারা করে আমাকে লিস্ট দেন। আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। অথচ সবাই জানে দেশের পররাষ্ট্রমন্ত্রী কিছুদিন আগে বলেছেন, বিদেশে কারা কারা বাড়ি বানায়, কারা বেগম পাড়ায় বাড়ি বানায়, কারা সেকেন্ড হোক করে, কারা লাখ কোটি টাকা বিদেশে ব্যাংকে জমা রাখে আমরা তাদের চিনি।

আরও পড়ুন:


ইসলামী বক্তা আবু ত্বহার খোঁজ মিলেছে

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী


মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষক দল নেতা এসএম সরোয়ার জাহান, মুসা ফরাজী প্রমুখ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বাংলাদেশকে নিয়ে একটা খেলা চলছে: আলাল

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে নিয়ে একটা খেলা চলছে: আলাল

একদিকে পরীমণি আরেক দিকে পুলিশের সোনামনি, এরা মিলে দেশে একটা সার্কাস তৈরি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন,বাংলাদেশে এত সমস্যা। চুরি হচ্ছে, ডাকাতি হচ্ছে, অর্থপাচার, স্বাস্থ্যখাতে দুর্নীতি; জাতীয় সংসদে এসব নিয়ে আলোচনা হয় না। আলোচনা হয় জাদুমনি, সোনামনি, পরীমণিকে নিয়ে। যেসব সমাজের কোনো উপকারে আসে না, জাতির প্রয়োজনে আসে না।

আলাল বলেন, বাংলাদেশকে নিয়ে একটা খেলা চলছে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, আমাদের কাছ থেকে এনআইডির দায়িত্ব নিয়ে কেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে দেয়া হল? নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, এনআইডির দায়িত্ব স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দিয়ে নির্বাচন কমিশনের কফিনে শেষ পেরেক মারা হয়েছে। তার মানে কি? জীবিত মানুষের তো কফিন হয় না। কফিন তো হয় মৃত মানুষের। নির্বাচন কমিশন যে একটা কফিন, অনেক আগেই মারা গেছে, সেটাই নির্বাচন কমিশন স্বীকার করেছে।’

আরও পড়ুন:


ইসলামী বক্তা আবু ত্বহার খোঁজ মিলেছে

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী


তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার রোগমুক্তির সাথে দেশের রোগমুক্তি অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। এ দুটো আলাদা করে দেখার কোনো উপায় নেই। বেগম খালেদা জিয়ার যেমন রোগমুক্তি দরকার, তেমনি দেশের একটা রোগ আছে, গণতন্ত্রহীনতা, সেই রোগ মুক্তিরও দরকার।’

সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ আয়োজক সংগঠনের নেতাকর্মীরা বক্তৃতা করেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর