আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলে একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শ্রমিক নেতা আব্দুস সবুর খান (বীর বিক্রম) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।  

গতকাল রাতে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি তার বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব নিশ্চিত করেছেন।  

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খানের বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব জানান, কিডনি, ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা নিয়ে গত ৮ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে সবুর খানকে ভর্তি করা হয়।

সেখানে করোনা পরীক্ষা করায় তার পজিটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তার মৃত্যু হয়।

মঙ্গলবার বাদ জোহর টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি উচ্চ বালক বিদ্যালয় প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে সদর উপজেলার করটিয়ায় দ্বিতীয় জানাজা শেষে তাকে সেখানে দাফন করা হবে।


‘খেলাফত প্রতিষ্ঠা হলে ধরব আর জবাই করব’ বক্তব্য দেওয়া হেফাজত নেতা রিমান্ডে

ফরিদা পারভীনের ফুসফুসের ৫০ শতাংশ আক্রান্ত

সাপ্তাহিক বন্ধের দিনও খোলা বসুন্ধরা সিটি শপিংমল

এদেশে জন্ম নেওয়া কি পাপ, প্রশ্ন নুরুর


২০১৮ সালেন ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন আব্দুস সবুর খান বীর বিক্রম।  

আব্দুস সবুর খান ১৯৩৪ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গ্রামে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ষাটের দশকে টাঙ্গাইলে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বীরত্বপূর্ণ অবদান রাখেন। তার এই অবদানের জন্য ‘বীরবিক্রম’ খেতাবপ্রাপ্ত হন। মৃত্যুকালে তিনি পাঁচ ছেলে ও এক মেয়ের রেখে গেছেন।

news24bd.tv নাজিম