চ্যাম্পিয়নস লিগে সেমির দেখা পেতে ৭ বছর অপেক্ষা চেলসির

চ্যাম্পিয়নস লিগে সেমির দেখা পেতে ৭ বছর অপেক্ষা চেলসির

অনলাইন ডেস্ক

৭ বছরের অপেক্ষা। পোর্তোর বিপক্ষে হেরেও পয়েন্ট তালিকায় এগিয়ে থাকায় অবশেষে চ্যাম্পিয়নস লিগে সেমির দেখা পেল চেলসি। দলটির লক্ষ ছিলো পোর্তের বিপক্ষে জয় না পেলেও তাদের আটকানো। যদিও সেই কাজটিই করেছে ব্লুজরা।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল চেলসি। শেষ চারে যেতে হলে ফিরতি লেগে পোর্তোকে জিততে হতো ৩-০ ব্যবধানে। কিন্তু তা আর হয়েেউঠেনি। নির্ধারিত সময়ের মধ্যে ১-০ গোলে জিতেও সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বিসর্জন দিতে হলো পর্তুগিজ ক্লাবটিকে।

দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করল চেলসি। বৈশ্বিক মহামারি করোনার কারণে দুই লেগ-ই হয়েছে স্পেনের সেভিয়ায়। বলা চলে টমাস টুখেলের দল শেষ চারে আগেই এক পা দিয়ে রেখেছিল।

আরও পড়ুন


নববর্ষের রঙে সেজেছে ডুডল

দুই চোখ উপড়ে বুকে ছুরিকাঘাতে যুবককে খুন

করোনা রোধে কুয়েতে নামাজ ও রমজানের আনুষ্ঠানিকতায় বিধিনিষেধ

লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে পুলিশ, নগরীর মোড়ে-মোড়ে চেকপোস্ট


তবে সব কিছুর পরেও ছেড়ে দিয়ে কথা বলেনি পোর্তো। বল দখলে এগিয়ে থেকে গোলরক্ষক এদুয়ার্দ মেন্দির একের পর এক পরীক্ষা নিয়েও গোলের দেখা পাচ্ছিল না তারা। কিন্তু জালের খোঁজ যখন পেল তখন বড্ডই দেরি হয়ে গেছে।

নির্ধারিত সময় শেষে যোগ করা তৃতীয় মিনিটে সিপেলা গোমেজের ক্রস থেকে দুর্দান্ত বাইসাইকেল কিকে বল চেলসির জালে জড়ান মেহদি তারেমি। জয়সূচক গোল পেলেও শেষ আট থেকে ছিটকে যেতে হলো পোর্তোকে।

সেমিতে চেলসি প্রতিপক্ষ হিসেবে পেতে পারে লিভারপুল বা রিয়াল মাদ্রিদকে।

news24bd.tv আহমেদ