চট্টগ্রামে কমেছে ভোগ্যপণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে কমেছে ভোগ্যপণ্যের দাম

চাহিদার তুলনায় সরবরাহ অনেক বেশি থাকায় এবং লকডাউনে ক্রেতা কমে যাওয়ায় চট্টগ্রামে কমতে শুরু করেছে অধিকাংশ ভোগ্যপণ্যের দাম।

খাতুনগঞ্জ মেসার্স এফ এম ট্রেডার্সের মালিক মোহাম্মদ মহিউদ্দিন জানান, ছোলা-পেঁয়াজ-রসুনের পাশাপাশি ভোজ্য তেলের দাম লিটারে কমেছে কমপক্ষে ৩ টাকা করে।

ব্যবসায়ীরা বলছেন, চাহিদার বিপরীতে দুই থেকে তিনগুণ সরবরাহ থাকায় প্রতিদিনই কমছে পেঁয়াজ ও রসুনের দাম। তবে চাইনিজ আদার দাম কিছুটা বেড়েছে। পাশাপাশি চিনির দামও কেজিতে বেড়ছে ৫০ পয়সা করে।


৮ দিনের লকডাউন শুরু, রাজধানীর সড়কে সুনসান নীরবতা

সূরা ফাতিহার বাংলা উচ্চারণ ও অর্থ

করোনাবিধ্বস্ত জনপদে উৎসবহীন পহেলা বৈশাখ আজ

ফের বিয়ে করলেন কণ্ঠশিল্পী পুতুল


রমজানের শুরুতে ভোগ্যপণ্যের দাম কমে যাওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ব্যবসায়ীরা বলছেন, রমজানে দাম বেড়ে যাওয়ার আশঙ্কায় ভোক্তারা একমাস আগে থেকেই নিজেদের প্রয়োজনীয় জিনিসগুলো কিনে মজুদ করে রেখেছেন। এছাড়া লকডাউনের কারণেও বাজার অনেকটাই ক্রেতাশূন্য। তাই দামও নিয়ন্ত্রণে রয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বরিশালে বিজয় মিছিলে কক‌টেল হামলা, নিহত ১

নিজস্ব প্রতিবেদক


বরিশালে বিজয় মিছিলে কক‌টেল হামলা, নিহত ১

বরিশালের গৌরনদীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন। সোমবার (২১ জুন) সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে। 

বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যা সাতটার দিকে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণার সঙ্গে সঙ্গে ওই এলাকায় বিজয় মিছিল বের করে টিউবওয়েল মার্কার মেম্বার গিয়াস উদ্দিন মৃধার সমর্থকরা।

এসময় পরাজিত মোরগ মার্কার প্রার্থী আরজ আলী সরদারের সমর্থকরা মিছিলে ককটেল হামলা চালায়। এতে আবু বক্কর মাথায় আঘাত পেয়ে গুরুত্বর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় আরও দুইজন আহত হয়।

নিহতের ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন রেঞ্জ ডিআইজি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২৯ জন।

আজ দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২১৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন। এ নিয়ে বগুড়ায় করোনায় ৩৫০ জনের মৃত্যু হলো। আর মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৫৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ২১১ জন। এখন চিকিৎসাধীন আছেন ৩৯৫ জন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

কাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত রাজবাড়ী, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে এসব জেলাসমূহে জনসাধারণ চলাচলসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেই ধারাবাহিকতায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাট ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত মঙ্গলবার (২২ জুন) থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও এ রুটে সচল থাকবে ফেরি চালাচল। ফলে লঞ্চে পারাপার হওয়া যাত্রীরা ফেরিতে পারাপার হবেন।

আরও পড়ুন:


ভোট ভালো হয়েছে: ইসি সচিব

কাল থেকে ৭ জেলায় লকডাউন

যশোরে বেড়েইে চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) ফিরোজ শেখ জানান, এখন পর্যন্ত লকডাউনে ফেরি চলাচল বন্ধের কোনো নির্দেশনা পাইনি। ফলে স্বাভাবিক থাকছে ফেরি চলাচল।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মাকে বাঁচাতে গিয়ে ছেলের মৃত্যু

অনলাইন ডেস্ক

মাকে বাঁচাতে গিয়ে ছেলের মৃত্যু

সাতক্ষীরার কালিগঞ্জের তারালী ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে। এই ঘটনায় মারাত্মক আহত হয়েছেন আরও দুইজন।

আজ সোমবার আনুমানিক বিকেল ৪টায় কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের বয়েরা গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মৃত আরশাদ আলী সরদারের স্ত্রী মরিয়ম বেগম (৭৫) ও ছেলে রোকন সরদার (৪২)।

স্থানীয়রা জানান, মরিয়ম বেগম বাড়ির উঠানে ভেজা কাপড় শুকাতে দেয়ার সময় তারে বিদ্যুৎস্পৃষ্ট হন। এসময় তার তিন ছেলে মাকে বাঁচাতে এগিয়ে আসলে মায়ের সঙ্গে ছেলে রোকনও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে মা-ছেলের দুজনের মৃত্যু হয়। বাকি দুই ছেলে গুরুতর আহত হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৪

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৪

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় তুচ্ছ ঘটনার জেরে সংঘর্ষে একই পরিবারের চারজন আহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের ছোট বাকাইল গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-সদর উপজেলার দাস পাড়ার সোনা মোহন দাস (৭০), তার স্ত্রী কল্পনা রাণী দাস (৬০) এবং তাদের দুই ছেলে সুভাস চন্দ্র দাস (২০) ও অপূর্ব দাস (১৫)।  আহতদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানায়,, রোববার (২০ জুন) রাতে স্থানীয় ছোট বাকাইল বাজারে তুচ্ছ ঘটনা নিয়ে বাগবিতণ্ডার জেরে বৃদ্ধ সোনা মোহন দাসকে একই এলাকার বতুশ দাস ‘ভাদাইম্যা’ বলে গালি দেয় এবং জুতোপেটা করার হুমকি দেয়। বিষয়টি নিয়ে বতুশ দাসকে জিজ্ঞাসাবাদ করতে যান সোনা মোহনের ছেলে সুভাস। এ নিয়ে তার সঙ্গেও বতুশের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বতুশ তার লোকজন নিয়ে সুভাসকে মারধর করেন। সুভাসকে বাঁচাতে গিয়ে তার বাবা সোনা মোহন, ছোট ভাই অপূর্ব ও মা কল্পনা আহত হন।

আরও পড়ুন:


ভোট ভালো হয়েছে: ইসি সচিব

কাল থেকে ৭ জেলায় লকডাউন

যশোরে বেড়েইে চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা


সোনা মোহন দাসের অভিযোগ, বতুশ দাস ও বিশ্ব দাস এলাকায় মাদকসেবী হিসেবে পরিচিত। তারা দুজনেই সারাদিন নেশা নিয়ে মগ্ন থাকে। তারা এর আগে অনেকবার আমাদেরকে ‘ভাদাইম্যা’ বলেছে, কিন্তু তার বিচার পাইনি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, তুচ্ছ বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে, তদন্ত চলছে। অভিযোগ সাপেক্ষে আহতদের আইনি সহযোগিতা দেয়া হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর