দারুণ খবর, ধন্যবাদ সরকারকে

দারুণ খবর, ধন্যবাদ সরকারকে

Other

দারুণ খবর। প্রবাসীদের জন্য বিশেষ বিমান চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আমার আনন্দটা এখানে যে এই জীবনে ন্যায়সঙ্গত যতো দাবি নিয়ে চিৎকার করেছি, কথা বলেছি প্রায় সবই হয়েছে। কখনো দেরিতে আর কখনো আগে এই যা।

ধন্যবাদ সরকারকে।

আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত হওয়ার পর এই বাংলাদেশে বোধহয় আমিই প্রথম ব্যক্তি যে এর বিরোধিতা করে লিখেছি। গণমাধ্যমে কথা বলেছি। সরকারের নীতি নির্ধারকদের বোঝানোর চেষ্টা করেছি।

প্রায় সব গণমাধ্যমও বিষয়টা বুঝেছে।

ইতিবাচক খবর আগেই বলেছি, লকডাউন চলাকালীন বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে পাঠানোর জন্য বিশেষ বিমান চালুর সিদ্ধান্ত হয়েছে। আজ বুধবার অনলাইনে একটি বৈঠক হয়।

পররাষ্ট্র সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান ও বিমানের এমডিসহ অন্যান্য কর্মকর্তারা।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম

শ্রীপুরে মসজিদে অচেতন থাকা ব্যক্তিকে উদ্ধা


বৈঠক শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন স্যারের সঙ্গে কথা হয়েছে।

স্যার জানিয়েছেন, তিনটা সিদ্ধান্ত হয়েছে। সৌদি আরব, ইউএই, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য শিগগিরই স্পেশাল ফ্লাইট চালু করা হবে। বেবিচক এ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা আগামীকাল নিশ্চিত করবে। বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দরে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিগুলোর।

এছাড়া প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে ও দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

আমি মনে করি সবার সম্মিলত প্রচেষ্টায় ও শুভবুদ্ধির মাধ্যমে এই দেশের সব সংকটের সমাধান করা সম্ভব। প্রবাসীদের জন্য শুভ কামনা। শুভ কামনা সবার জন্য।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর