খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাতেই  জরুরি মেডিকেল বোর্ড

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাতেই জরুরি মেডিকেল বোর্ড

অনলাইন ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার রক্তের বায়োকেমিক্যাল স্যাম্পলের রিপোর্ট হাতে পৌঁছেছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক আল মামুন।  

আজ বুধবার (১৪ এপ্রিল) দুপুরে  খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে রাতে জরুরি মেডিকেল বোর্ড আহ্বান করা হয়েছে বলেও জানান তিনি।  

তিনি আরও বলেন, রক্তের বায়োকেমিক্যাল স্যাম্পলের রিপোর্টে কোনো ত্রুটি খুঁজে পাওয়া যায়নি।

 

এর আগে, গত মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হয়ে সাংবাদিকদের ডা. মামুন জানিয়েছিলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।  

সে সময় তিনি আরো জানান, বেগম জিয়ার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তবে করোনার কারণে শরীরে কোনো ক্ষতিসাধন হচ্ছে কিনা সে জন্য রক্তের বায়োকেমিক্যাল টেস্ট বা স্যাম্পল নেওয়া হয়েছে।

তিনি বলেন, লন্ডনে থেকেই পুত্রবধূ ডা. জোবায়দা রহমান দেশে-বিদেশে বিভিন্ন চিকিৎসকদের সঙ্গে আলাপ-আলোচনা করে বেগম জিয়ার সুচিকিৎসার তদারকি করছেন।

এছাড়া তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সমন্বয়ও করছেন ডা. জোবায়দা রহমান।

ফিরোজায় খালেদা জিয়া ছাড়াও ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়। অন্যান্যদের চিকিৎসা ‘ফিরোজা’তেই হচ্ছে।

গত শনিবার খালেদা জিয়ার নমুনা পরীক্ষা শেষে রোববার তার করোনা পজেটিভ শনাক্ত হয়।   মেডিসিনের বিশেষ চিকিতৎক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক টিম বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শুরু করে।

৭৫ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।  

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ সীমিত।

news24bd.tv/আলী