হেফাজতের সবাই মৌলবাদী নয়: ভিপি নুর

হেফাজতের সবাই মৌলবাদী নয়: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের সবাই মৌলবাদী নয় বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি মনে করেন হেফাজত সমাজের বড় একটা অংশের প্রতিনিধিত্ব করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেওয়া এক স্টেটাসে তিনি এসব কথা বলেন। নিউজ টোয়েন্টিফোর (news24bd.tv) এর পাঠকদের জন্য ভিপি নুরের স্টেটাসটি হুবহু তুলে ধরা হলো।

তিনি লিখেছেন: 

হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি সাখাওয়াতকে বাসার সামনে থেকে তুলে নিয়েছে সাদা পোষাকের রাষ্ট্রীয় গুম বাহিনী। তাতে আমার কি? 
আমাদের সুশীল, প্রগতিশীল, গণতন্ত্রকামীদের একাংশের এই মনোভাবের কারণেই সরকার হয়তো তার ভিন্নমত ও বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষ দমনে গুম, খুন, গ্রেপ্তার, কারাগারে নির্যাতনেরও একটা ভিত্তী তৈরি করতে পেরেছে।  

শুরুতে বিএনপি-জামায়াতসহ বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের উপর সরকারের হামলা, মামলা, গুম, খুন নিয়ে তাদের খুবই একটা উদ্বেগ-উৎকণ্ঠা না থাকলেও মাঝখানে যখন তারা ও তাদের সমগোত্রীয়রা আক্রান্ত হলো তখন তাদের চৈতন্যের বোধোদয় হলো।
কিন্তু এখন? 

ভাবছে মৌলবাদী হেফাজতকে দমন করছে করুক।

হেফাজতের সবাই যে মৌলবাদী নয়, এরাও যে সমাজের বড় একটা শ্রেণীর প্রতিনিধিত্ব করে সে বুঝাপাড়া এদের নেই। তাই এরা না পারছে নিজেরা কিছু করতে, না দিছে অন্যদের করতে। মাঝখান থেকে এদের প্রগতিশীলতা আর ধর্মনিরপেক্ষতা ব্যবহার করে আওয়ামী বয়ান তৈরি করে বিনা ভোটের মাফিয়ারা ১২ বছর ক্ষমতায়। আর প্রতিপক্ষ দমনে যখন-তখন যাকে-তাকে যেখানে-সেখানে গুন্ডালীগ দিয়ে হামলা-মামলা, গ্রেপ্তার, গুম! 

গ্রামে একটা প্রচলিত কথা আছে, 'দেশে বালা-মুসিবত আইলে পীরও রেহাই পায় না। ' তাই সময় থাকতে সকলের বোধোদয় ঘটুক।  
মাফিয়া বিরোধী ঐক্য ছাড়া এদেশের মানুষের মুক্তি নেই।  
হঠাও মাফিয়া বাঁচাও দেশ।