বাঘের হামলায় মৃত্যুর গুজবের পর বাড়ি ফিরলেন সিরাজুল

বাঘের হামলায় মৃত্যুর গুজবের পর বাড়ি ফিরলেন সিরাজুল

অনলাইন ডেস্ক

বাঘের হামলায় মৃত্যু হয়েছে এমন গুজবের পর জীবিত বাড়ি ফিরেছেন খুলনার কয়রা উপজেলার গোবরা গ্রামের মৌয়াল সিরাজুল ইসলাম সরদার। গত মঙ্গলবার সিরাজুল ইসলামের মৃত্যুর খবর দ্রুতই বিভিন্ন পত্রপত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

কিন্তু বুধবার (১৪ এপ্রিল) সিরাজুল বনবিভাগে উপস্থিত হলে সবাই হতভম্ব হয়ে পড়েন। পরে তার মৃত্যুর খবর পত্রিকায় প্রকাশ পেয়েছে এমন খবর শুনে তাড়াতাড়ি গ্রামের বাড়িতে চলে আসেন সিরাজুল।

মৌয়াল সিরাজুল সরদার ফিরে এসেছে শুনে তার কাছের ও দূরের আত্মীয় স্বজনরাও ভিড় জমিয়েছেন বাড়িতে। গ্রামের মানুষ ছাড়াও আশপাশের মানুষও কৌতুহল মেটাতে দল বেঁধে উপস্থিত হচ্ছেন তার বাড়িতে।

সিরাজুল ইসলামের মেয়ে সেলিনা খাতুন বলেন, রোববার তারা খবর পান তাদের বাবার নৌকায় বাঘের হামলা হয়েছে। খালেক নামে গ্রামের এক ব্যক্তি এ খবর ছড়ায়।

খালেকের বাবাও মধু সংগ্রহে সুন্দরবনে গেছে। যে কারণে খবরটির গুরুত্ব দেয় স্থানীয় মানুষ। এ খবর বনবিভাগকে জানালে তারা সেখানে উদ্ধারকারী দল পাঠায়।

আরও পড়ুন


র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম

ইরাকের মার্কিন বিমান ঘাঁটিতে হামলা, শক্তিশালী বিস্ফোরণ

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

তারাবির নামাজ ৮ রাকাত না ২০ রাকাত?


স্থানীয় ইউপি সদস্য আবদুল গফফার ঢালী বলেন, মানুষ গুজব ছড়িয়ে একটি পরিবারকে কোথায় নিতে পারে তার বাস্তব উদাহরণ সিরাজ সরদারের পরিবারটি। গত কয়েকদিন ধরে তার স্ত্রী ছেলে মেয়েদের কান্নাকাটিতে এলাকার আকাশ বাতাস ভারি হয়ে উঠেছিল। বাবার মৃত্যুর খবর শুনে তার লাশ উদ্ধারের জন্য মানুষের কাছে ধর্না দিয়েছিল তারা। গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

সুন্দরবনের কোবাদক ফরেস্ট স্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, বাঘের হামলায় মৌয়াল সিরাজ সরদারের মৃত্যুর খবরে সংবাদপত্রে আমার উদ্ধৃতি দেওয়া হয়েছে। যা আদৌ সঠিক নয়। তবে এ কয়েকদিনের গুজবে অনেককেই হয়রানি হতে হয়েছে। এ ধরনের গুজব রটানাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিত।

news24bd.tv আহমেদ