দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় মানুষের চলাচল বেড়েছে

দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় মানুষের চলাচল বেড়েছে

অনলাইন ডেস্ক

করোনার প্রকোপ বাড়ায় সারাদেশে চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিন। লকডাউনের প্রথম দিন ঢাকার রাস্তায় প্রশাসনকে অনেক কঠোর অবস্থানে দেখা গেছে। অনুমোদিত যানবাহনের ছাড়া কোন যানবাহনই চলাচল করতে দেয়া হয়নি। এমনকি অনেককে জরিমানা করতেও দেখা গেছে।

তবে লকডাউনের আজ দ্বিতীয় দিন প্রথম দিনের চেয়ে অনেকটাই ঢিলেঢালা। রাস্তায় বেড়েছে মানুষের চলাচল। গতকাল মুভমেন্ট পাস ছাড়া কাউকে পুলিশ চেকপোস্ট অতিক্রম করতে দেওয়া হয়নি। কিন্তু আজ তা শিথিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়,  প্রথম দিনের চেয়ে পুলিশ চেকপোস্টগুলো দ্বিতীয় দিনে কিছুটা শিথিলতা। প্রথম দিন চেকপোস্টে প্রায় প্রতিটি গাড়ি আটকে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আজ সেই চিত্র একেবারেই ভিন্ন। তবে শহরের বিভিন্ন রাস্তায় ব্যারিকেড দিয়ে বন্ধ রাখা হয়েছে। ফলে সব রাস্তায় চলাচল করা যাচ্ছে না।

আরও পড়ুন


আমি একদিন গাছ হবো!

সবচেয়ে বরকতময় ও মর্যাদাপূর্ণ রমজান মাস

আবদুল মতিন খসরুর সম্মানে সুপ্রিম কোর্ট বসছে না আজ

সুপ্রিম কোর্টে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন


প্রথমদিন পহেলা বৈশাখের ছুটি থাকায় সবকিছু বন্ধ ছিল। ফলে মানুষ ঘর থেকে বের হয়েছিল কম। কিন্তু দ্বিতীয় দিন অর্থাৎ বৃহস্পতিবার ব্যাংক, শেয়ারবাজার, গার্মেন্টসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান খোলা। ফলে সকাল থেকে রাস্তায় গাড়ির চলাচলও বেড়েছে কিছুটা।

সকাল ৭টা থেকে শহরের বিভিন্ন এলাকায় গার্মেন্ট শ্রমিকদের দলে দলে তাদের কর্মস্থলে যেতে দেখা গেছে। গার্মেন্ট শ্রমিকরা যেহেতু তাদের কারখানার আশপাশের এলাকায় বসবাস করেন সে জন্য তাদের পরিবহনের প্রয়োজন হয়নি।

news24bd.tv আহমেদ