এবার পররাষ্ট্রমন্ত্রীর জবাবে ভারতীয় গণমাধ্যমে সমালোচনা
এবার পররাষ্ট্রমন্ত্রীর জবাবে ভারতীয় গণমাধ্যমে সমালোচনা

এবার পররাষ্ট্রমন্ত্রীর জবাবে ভারতীয় গণমাধ্যমে সমালোচনা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের উন্নয়ন সীমান্ত এলাকার নিচুতলায় পৌছায়নি। ফলে গরিব মানুষ এখনো খেতে পাচ্ছে না। সে কারণেই বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশ করছে বলে মন্তব্য করেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক সভাপতি ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার এমন বক্তব্যের জবাবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমোন বলেছিলেন, সীমিত জ্ঞানের কারণেই অমিত শাহ ওই কথা বলেছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভারতের কয়েকটি সংবাদ মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্য নিয়ে সমালোচনা করেছে।  

এ ব্যাপারে ভারতী গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করেছেন। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ভারতের চেয়ে এগিয়ে থাকা নিয়ে মন্ত্রীর বক্তব্যকেও সামনে নিয়ে এসেছে তারা।

অমিত শাহ'র মন্তব্যের জবাবে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বুধবার বলেন তার এই ধরনের মন্তব্য “অগ্রহণযোগ্য, বিশেষত যখন বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অনেক গভীর। এ জাতীয় মন্তব্য  দুদেশের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি করে।  

প্রসঙ্গত, কলকাতার আনন্দবাজার ডিজিটালে ১৩ এপ্রিল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। অভীক সরকারের নেওয়া সেই সাক্ষাৎকারে তিনি বলেছেন- বাংলাদেশের উন্নয়ন সীমান্ত এলাকার নিচুতলায় পৌছায়নি। ফলে গরিব মানুষ এখনো খেতে পাচ্ছে না। সে কারণেই বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশ চলছে।   

news24bd.tv/আলী

;