মুস্তাফিজদের জয়

মুস্তাফিজদের জয়

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের প্রথম জয় তুললো মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৩ উইকেটে জয় পায় রাজস্থান।

দিল্লি ক্যাপিটালসের ছুড়ে দেওয়া ১৪৮ রানের লক্ষ্য খেলতে নেমে জয়ের জন্য শেষ দুই ওভারে দরকার ছিল ২৭ রানের। স্ট্রাইকে ক্রিস মরিস, বোলিংয়ে কাগিসো রাবাদা।

প্রথম বলেই ছক্কা হাঁকালেন মরিস, ওই ওভারে আরও একটি ছক্কায় নিলেন ১৫ রান। শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা মেরে নিশ্চিত করলেন দলের জয়। মরিসের এমন দুর্দান্ত ব্যাটিংয়ে এভাবেই আইপিএলে প্রথম জয়ের দেখা পেয়েছে মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে তাদের সামনে ১৪৮ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি ক্যাপিটালস।

১৪৮ রানের লক্ষ্য খেলতে নেমে শুরুটা ভালো হয়নি রাজস্থানের। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে জস বাটলার ২, মানান ভোরা ৯, সঞ্জু স্যামসন ৪, শিবাম ডুবে ২ ও রায়ান পরাগ ২ রানে আউট হন।

ষষ্ঠ উইকেটে রাহুল তেওয়াটিয়াকে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন ডেভিড মিলার। দলীয় ৯০ রানে ১৭ বলে ১৯ রান করে বিদায় নেন তেওয়াটিয়া। অন্যদিকে ৪৩ বলে ৬২ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন প্রোটিয়া হার্ডহিটার মিলার।

শেষ দিকে ক্রিস মরিস ও জয়দেব উনাদকটের ৪৬ রানের অপরাজিত জুটিতে জয় তুলে নেয় রাজস্থান। দুই বল বাকি থাকতে ৭ উইকেটে ১৫০ রান সংগ্রহ করে রয়্যালসরা।

দিল্লির পক্ষে ৪ ওভারে ৩২ রান দিয়ে তিন উইকেট নেন আবেশ খান।

এর আগে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসান। কিন্তু শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে দিল্লি। দ্বিতীয় ওভারের শেষ বলে দলীয় ৫ রানের সময় আউট হন পৃথ্বী শ। ৫ বল থেকে ২ রান করেন তিনি।

আরেক ওপেনার শিখর ধাওয়ানও উইকেটে বেশিক্ষণ স্থায়ী হননি। ১ চারে ১১ বলে ৯ রান করে পৃথ্বীর উইকেট নেওয়া জয়দেব উনাদকাটের বলেই সাজঘরে ফেরত যান তিনি। আজিঙ্কা রাহানে ও মার্কোস স্টয়নিসও ফিরে যান দ্রুতই।  

এরপর অনেকটা একার লড়াই শুরু হয় অধিনায়ক ঋষভ পান্তের। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি। তার আগে ৯ চারে ৩২ বলে ৫১ রান করেন ঋষভ।  

শেষদিকে ললিত ইয়াদবের ২৪ বলে ২০ ও টম কারানের ১৬ বলে ২১ রানে ভর করে ১৪৭ রানের সংগ্রহ পায় দিল্লি। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন উনাদকাট। দিল্লির বিপক্ষে দুর্দান্ত বল করেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে ২৯ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন কাটার মাস্টার খ্যাত এই তারকা।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক