মসজিদের টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

মসজিদের টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

অনলাইন ডেস্ক

রংপুরের হারাগাছে মসজিদের উন্নয়ন তহবিলের টাকার ভাগাভাগি নিয়ে  দু'পক্ষের সংঘর্ষে কাছুম আলী (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে দুইজন। সংঘর্ষের এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ১৫ এপ্রিল হারাগাছ পৌরসভার মসজিদের পাশে এই ঘটনা ঘটে।

হারাগাছ থানার ওসি রেজাউল করিম জানান, হারাগাছ পৌরসভার জুম্মার পার জামে মসজিদের উন্নয়ন তহবিলেরর যে টাকা তোলা হয় বা কালেকশন করা হয় সেটা নিয়েই মুলত ঘটনার সুত্রপাত্র। কালেকশনের টাকা থেকে আদায়কারীদের ২৫ ভাগ দেয়ার সিদ্ধান্ত নেয় মসজিদ কমিটি। এনিয়ে স্থানীয় আব্দুল বারী ভেলুমিয়া এবং দয়াল মিয়া নেতৃত্বে পক্ষে-বিপক্ষে দুটি গ্রুপ তৈরি হয়।

এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দয়াল মিয়ার পক্ষে লেখালেখিও হয়।

বৃহস্পতিবার দুপুরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। মাগরিবের নামাজের পর দয়াল মিয়া তার লোকজনসহ মসজিদ থেকে বের হলে আব্দুল বারী ভেলু মিয়ার লোকজন তাদের ওপর হামলা চালায়।

এসময় উভয় পক্ষের সংঘর্ষে দয়াল মিয়ার ভগ্নীপতি নাজমুল আলম (৪৫) গুরুতর আহত হয়। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত ১০ তিনি মারা যান। আহত হয় দয়াল মিয়া ও নুর আলম।

পুলিশ এ ঘটনায় আব্দুল বারী ভেল্লো মিয়া, তার তার পুত্র লিওন ও রিপন মিয়াকে গ্রেপ্তার করেছে।   ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের স্বজনরা এ ঘটনায় অভিযুক্তদের ফাঁসির দাবি করেছেন।

news24bd.tv/আলী