ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান

ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান

অনলাইন ডেস্ক

ধ্বংসাত্মক ও উগ্রপন্থী আচরণের জন্য পাকিস্তানের একটি ধর্মীয় রাজনৈতিক দল নিষিদ্ধ করতে যাচ্ছে দেশটির সরকার। সম্প্রতি আন্দোলনের নামে দুই পুলিশ সদস্যকে হত্যা, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা ও জনসাধারণের জানমালের ক্ষতি করার অভিযোগে তেহরিক-ই লাব্বাইক পাকিস্তান (টিএলপি) নামের ওই রাজনৈতিক দলটিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানা যায়, ইতিমধ্যে দেশটির মন্ত্রিসভায় দলটিকে নিষিদ্ধ করার প্রস্তাব উত্থাপন করা হয়েছে। গত সোমবার ইসলামিক দল টিএলপি নেতা সাদ হুসাইন রিজভীকে আটকের পর থেকেই বিক্ষোভ করছে দলটির কর্মীরা।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বুধবার এক সংবাদ সম্মেলনে জানান, ‘তেহরিক-ই লাব্বাইক পাকিস্তানের’ হামলায় দুই জন পুলিশ নিহত ও আইনশৃঙ্খলা বাহিনীর ৩৪০ সদস্য গুরুতর আহত হয়েছেন। দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির দায়ে এ ধর্মীয় দলটির নিষিদ্ধের আবেদন করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভায়।

আরও পড়ুন


পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা

এ বছর ৩৬ লাখেরও বেশি দরিদ্র পরিবার পাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর

করোনায় মারা গেলেন শিল্পপতি মাহমুদ আলী রাতুল


কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এমনটিই বলা হয়েছে। এসময় শেখ রশিদ আহমেদ আরও বলেন, ‘আজ আমরা টিএলপিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছি এবং এই নথি অনুমোদনের জন্য আজ মন্ত্রিসভায় যাচ্ছে।

’ খবরে বলা হয়, এরই মধ্যে তেহরিক-ই লাব্বাইক পাকিস্তানকে নিষিদ্ধ করার প্রস্তাব দেশটির মন্ত্রিসভায় উত্থাপন করা হয়েছে।

গত সোমবার ডানপন্থি ইসলামিক দল টিএলপি নেতা সাদ হুসাইন রিজভীকে আটকের পর থেকেই বিক্ষোভ করছেন দলটির কর্মীরা। লাহোরের পুলিশ প্রধান গোলাম মেহমুদ দোগার এক হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে বলেন, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত দুই পুলিশ কর্মকর্তা মারা গেছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ১২৫ জন।

news24bd.tv আহমেদ