দিল্লিকে হারিয়ে জয়ের স্বাদ পেল মোস্তাফিজের রাজস্থান

দিল্লিকে হারিয়ে জয়ের স্বাদ পেল মোস্তাফিজের রাজস্থান

অনলাইন ডেস্ক

রাজস্থান রয়্যালসের জার্সিতে প্রথম জয়ের স্বাদ পেলেন মোস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়েছে তার দল।

এদিন বল হাতে উজ্জ্বল ছিলেন কাটার মাস্টার। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের উইকেট ছিল অপ্রত্যাশিত রকমের মন্থর।

এমন উইকেটে মোস্তাফিজ রীতিমতো ভয়ংকর বোলার।  

আজ প্রথম ওভারেই মিলেছে উইকেট। রাজস্থানের হয়ে প্রথম উইকেটপ্রাপ্তির পর দ্বিতীয় স্পেলেও সাফল্যের দেখা মিলেছে দারুণ এক স্লোয়ারে। আজ চার ওভারে ২৯ রান দিয়ে মোস্তাফিজ নিয়েছেন ২ উইকেট।

এদিন টসে জিতে দিল্লিকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থানের দুই পেসার উনাদকাত ও মোস্তাফিজের তোপে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে দিল্লি। দিল্লির ইনিংসে সর্বোচ্চ রান আসে অধিনায়ক ঋষভ পন্তের ব্যাট থেকে। ৩২ বলে ৫১ রান করেন এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে বেশ বেগ পেতে হয়েছে রাজস্থানের। বিনিময়ে খরচ হয়েছে ৭ উইকেটের।

সহজ ম্যাচকে প্রতিযোগিতা পূর্ণ করার কারিগর দিল্লির ৩ পেসার ওকস, রাবাদা আর আভেশ খান।

শুরুতে রাজস্থানের টপঅর্ডারকে ধসিয়ে দেন এই তিন পেসার।  

দশম ওভারের শুরুতেই প্রথম সারির ৫ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান। স্কোরবোর্ডে জমা তখন মাত্র ৪২। অর্থাৎ বাকি  ১০.৫ ওভারে করতে হতো ১০৭ রান। হাতে ছিল ৫ উইকেট।

প্রথমে দুই ওপেনার জস বাটলার ও মানান ভোহরা এবং অধিনায়ক আউট হন যথাক্রমে ২, ৯ ও ৪ রানে। দুই ওপেনারকে ফেরান ক্রিস ওকস আর সঞ্জুর গুরুত্বপূর্ণ উইকেটটি নেন কাগিসো রাবাদা।

শিভাম দুবে ও রিয়ান পরাগ দুজনেই মাত্র ২ রান করে আউট হন। তাদের উইকেট দুটি নেন আভেশ খান।  

এমতাবস্থায় মিলারের সঙ্গে ছোট ছোট জুটি গড়েন রাহুল তিওয়াতিয়া ও ক্রিস মরিস। ১৭ বলে ১৯ রান করে রাহুল সাজঘরে ফেরেন ক্যারিবীয় পেসার রাবাদার বলে।  

এমন পরিস্থিতিতে ১৫তম ওভারে হাত খুলে খেলেন মিলার। আভেশ খানের ওই ওভারটিতে পর পর দুটি ছক্কা হাঁকান মিলার। হ্যাটট্রিক ছক্কার আসায় পরের বলে উড়িয়ে মারলে লংঅনের ললিত যাদবের ক্যাচে পরিণত হন মিলার। সমাপ্তি ঘটে তার ৪৩ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কার মারে ৬২ রানের ইনিংসের।


পণ্যবাহী ট্রাক পারাপারে সন্ধ্যায় দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ফেরি

পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর

ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান


মিলারের আউটের পরে দুর্দান্ত এক ঝড়ো ইনিংস খেলেন ক্রিস মরিস। ১৯তম ওভারে রাবাদাকে ২ ছক্কা হাঁকান মরিস। ওই ওভারে ১৫ রান তোলেন মরিস। ফলে শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন পড়ে ১৩ রানের।

টম ক্যারানের ওই ওভারেও দুর্দান্ত দুই ছক্কা হাকিয়ে দলের জয় নিশ্চিত করেন ক্রিস মরিস। ২ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।  

news24bd.tv নাজিম