ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

অনলাইন ডেস্ক

আইপিএল ১৪তম আসরের অষ্টম ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ইতিহাসে নির্দিষ্ট কোনো দলের হয়ে রেকর্ড ২০০তম ম্যাচ খেলার প্রথম কৃর্তী গড়লেন চেন্নাই সুপার কিংসের এ অধিনায়ক। তার রেকর্ডময় ম্যাচটি আরও স্মরণীয় হয়ে থাকলো পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ের কারনে

প্রথম ম্যাচেই দিল্লির কাছে ৭ উইকেটের ব্যবধানে হারতে হয়েছিল। তাই শুক্রবার প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপেই ছিল চেন্নাই।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। অধিনায়ককে একেবারেই হতাশ করেননি চেন্নাইয়ের বোলাররা।

নতুন বল হাতে রীতিমতো ভেলকি দেখান দীপক চাহার। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।

অন্যদের মধ্যে একটি করে উইকেট পান কুরান, মইন আলি ও ব্র্যাভো।

প্রথমে ব্যাট করে চেন্নাই তোলে মাত্র ১০৬ রান। প্রীতির দলের পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কই পেরোতে পারেননি। একা লড়াই করেছেন তরুণ শাহরুখ খান। মূলত তার ৪৭ রানে ভর করেই একশো পেরোয় পাঞ্জাব।  

চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন দ্বীপক চাহার। মঈন আলী, স্যাম কারান ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট।  

লক্ষ্যটা সহজই ছিল চেন্নাই সুপার কিংসের। সেটা আর কঠিন করলেন না দলটির ব্যাটসম্যানরা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ে চেন্নাইয়ের হয়ে ধোনির ২০০তম ম্যাচ রাঙাল তারা।

ব্যাট করতে নেমে শুরুটা ধীরে-সুস্থে করে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড় ১৬ বলে মাত্র ৫ রান করেন। একটা সময় মনে হচ্ছিল এই সামান্য টার্গেটে পৌঁছাতেই চাপে পড়ে যাবে চেন্নাই।

কিন্তু ৩ নম্বরে মইন আলি নামতেই বদলে যায় পরিস্থিতি। মাত্র ৩১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ডু’প্লেসি করেন ৩৩ বলে ৩৬ রান। মাত্র ১৫ ওভার ৪ বলেই ১০৭ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে।

news24bd.tv/আলী