ক্রান্তিকালে মানুষের পাশে থাকা রাজনীতি যারা করে তাদের কাজ

ক্রান্তিকালে মানুষের পাশে থাকা রাজনীতি যারা করে তাদের কাজ

Other

১.ম্যাসেজটায় মার্ক করা ছিলো ‘আর্জেন্ট’ । ভয়েজ ম্যাসেজ শুনতে গিয়ে দেখি কলটা করেছিলো লিবারেল পার্টির একজন স্বেচ্ছাসেবক। স্থানীয় লিবারেল পার্টির পক্ষ থেকে খোঁজ খবর নেয়ার জন্য তিনি ফোন করেছিলেন। করোনা মহামারীর কঠিন এই সময়ে কোনো সহযোগিতা লাগবে কিনা, কোনো সমস্যা আছে কিনা- জানার জন্যই এই ফোন কল।

যে কোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য একটি নম্বর দেয়া হয়েছে ভয়েজ ম্যাসেজে। অটোমেটেড ভয়েস কল নয় এটা, রক্তমাংসের একজন জলজ্যান্ত মানুষ ফোন করেছে খবরাখবর নেয়ার জন্য। লিবারেল পার্টির এই কাজটা বেশ পছন্দ হলো।

২. কোবিডের এক বছরে স্থানীয় এমপিপি এনডিপির ডলি বেগম বেশ কয়েকবার ফোন করেছেন।

ফোন করে নিজে খোঁজ খবর করেছেন, কোনো সমস্যা আছে কিনা, কোনো সহযোগিতার দরকার আছে কিনা জানতে চেয়েছেন। । ডলির অফিস থেকেও বেশ কয়েকবার ফোন এসেছে।
 
৩. এই যে লিবারেল পার্টি, এনডিপি কিংবা এমপিপি ডলি বেগম (আমি তার নির্বাচনী এলাকায় থাকি বলে তার কথাটাই উল্লেখ করলাম) ফোন করে খোঁজ খবর নিচ্ছেন, কোনো সহযোগিতা লাগবে কিনা জানতে চাচ্ছেন- এটি তারা স্বত:স্ফূর্তভাবে, দায়িত্ব ভেবেই করছেন। দেশের, মানুষের বিপদের সময় রাজনীতিক, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক দল যদি মানুষের পাশে দাঁড়াতে না পারেন, তা হলে তারা কিসের রাজনীতি করেন! 

৪. কনজারভেটিভ পার্টি বা পার্টি থেকে এখন পর্যন্ত কেউ ফোন করেনি। কনজারভেটিভরা ‘ধনীক শ্রেণীর’ বা ‘হোয়াইট কানাডীয়ানদের’ রাজনীতি করে বলে ইমিগ্র্যান্টদের প্রতি তাদের তেমন একটা মনোযোগ থাকে না- এমন একটা আলোচনা অভিবাসী কমিউনিটিতে আলোচিত হয়। এটি তার একটি উদাহরণ কিনা জানি না।  

৫. ক্রান্তিকালে মানুষের পাশে থাকা, মানুষকে সহযোগিতা করা, তাদের সাহস দেয়া-এগুলোই হচ্ছে সত্যিকার অর্থে মানুষের রাজনীতি যারা করে- তাদের কাজ।

news24bd.tv/আলী