‘ভ্যারিয়েন্ট আর ভ্যাকসিনের লড়াইয়ে আমরা হেরে যাচ্ছি’

‘ভ্যারিয়েন্ট আর ভ্যাকসিনের লড়াইয়ে আমরা হেরে যাচ্ছি’

Other

‘ভ্যারিয়েন্ট আর ভ্যাকসিনের লড়াইয়ে আমরা হেরে যাচ্ছি’… অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড যখন কথাগুলো বলেন, তখন তাকে বেশ বিধ্বস্ত, হতাশ মনে হচ্ছিলো। ‘নির্মম সত্য বলতে আমি কখনোই লজ্জা পাইনি, আজও আমি কোনো কিছু লুকাবো না। ’-তৃতীয় দফা লকডাউন চলাকালেই প্রিমিয়ার ডাগ ফোর্ড শুক্রবার সাংবাদিকদের সাথে দুই দফা কথা বলেন।

অন্টারিওতে লকডাউন আরো চার সপ্তাহ বাড়ানো হয়েছে।

যে কোনো স্থানে, যে কোনো মুহুর্তে যে কোনো গাড়ি বা ব্যক্তিকে রাস্তায় থামিয়ে তিনি কেন বাড়ীর বাইরে গেলেন, যাওয়াটা সত্যিই জরুরী কি না সেটি নিশ্চিত হওয়ার ক্ষমতা দেয়া হয়েছে পুলিশকে। জরুরী নয় এমন কিংবা বিনা প্রয়োজনে বাড়ীর বাইরে গেলে ৭৫০ ডলার জরিমানা করার ক্ষমতা দেয়া হয়েছে পুলিশকে।
 
প্রিমিয়ার ডাগ ফোর্ড, জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বারবারই বলছেন, মানুষকে ঘরে রাখা না গেলে কোনোভাবেই এই সংক্রমণের বিস্তার রোধ করা যাবে না। কেবলমাত্র ভ্যাকসিনের উপর নির্ভর করে করোনার বিস্তার রোধের সুযোগ নাই।

আরও পড়ুন


কবরী চাচীর সঙ্গে শেষ দেখাটা হলো না: শামীম ওসমান

কবরীর মৃত্যু চলচ্চিত্র অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি: পলক

হেফাজত নেতা মাওলানা জুবায়ের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

হুইপ পুত্রের কাণ্ড: আত্মহত্যা করা ব্যাংকারের স্ত্রীর কান্না ‌‘আমরা কি বিচার পাব না’


অন্টারিওতে ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বাড়ছে, হাসপাতালে,আইসিইউতে জায়গা দেয়া যাচ্ছে না। এই অবস্থায় সংক্রমণের বিস্তার রোধ করার বিকল্প কিছু নাই। বিশেষজ্ঞরা যে কোনো উপায়ে মানুষকে ঘরে রাখার উপরই সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন।

 
কিন্তু মানুষের মন যেনো দুর্বোধ্য বিচিত্র উপাদানে তৈরি! পুলিশকে বাড়তি ক্ষমতা দেয়া নিয়ে বিভিন্ন মানবাধিকার সংগঠন বিরুপ প্রতিক্রিয়া জানিয়েছে। গণমাধ্যমের অনলাইনে সংস্করণে পরিচালিত জনমত জরীপে সিংহভাগ মানুষই পুলিশকে ক্ষমতা দেয়ার বিপক্ষে মতামত দিচ্ছে। এই মানুষই সংক্রমণ কেন বাড়ছে, সরকার কেন বিমান বন্ধ করে না, কারফিউ দেয় না- তা নিয়ে সরকারের সমালোচনা করে। আবার যখন পুলিশকে বাড়তি ক্ষমতা দেয়া হয়- তখন তারও সমালোচনা করে।

news24bd.tv আহমেদ