হারের হ্যাট্টিক হায়দরাবাদের

হারের হ্যাট্টিক হায়দরাবাদের

অনলাইন ডেস্ক

আবারও তীরে গিয়ে তরী ডুবাল সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের ভালো সুযোগ থাকা সত্ত্বেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয়শূন্য রইল সানরাইজার্স হায়দ্রাবাদ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৩ রানে হেরে গেছে ডেভিড ওয়ার্নারের দল।   চলতি আইপিএলে এনিয়ে টানা তিন ম্যাচে জয়ের দুয়ারে গিয়ে হারল ২০১৬ সালের আইপিএল শিরোপাজয়ী দলটি।

 

শনিবার (১৭ এপ্রিল) চেন্নাইর চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান করতে পারে হায়দ্রাবাদ।

জয়ের জন্য শেষ ২৪ বলে হায়দরাবাদের প্রয়োজন ছিল ৩১ রান, হাতে ছিল ৫ উইকেট।   দলের এমন অবস্থায় জয়ের স্বপ্নে বিভোর ছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি।

 

কিন্তু এরপর মাত্র ২২ বলে ১৭ রানে তুলতে ৫ উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।   

১৭তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন জসপ্রীত বুমরাহ। ১৮তম ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মুম্বাইয়ের হয়ে খেলা নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট।  

জয়ের জন্য শেষ ১২ বলে হায়দরাবাদের দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারে ৫ রানে এক উইকেট তুলে নেন বুমরাহ। শেষ ওভারে ১৬ রান সংগ্রহ করতে চার বলে ২ রানে ২ উইকেট হারিয়ে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।   

এর আগে নিজেদের শেষ দুই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৮৮ ও ১৫০ রানের টার্গেট তাড়ায় যথাক্রমে ১০ ও ৬ রানে হেরে যায় হায়দরাবাদ। নিজেদের তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক পরাজয় দেখল হায়দরাবাদ।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৭১ রান করা মুম্বাই এরপর ৬০ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি মুম্বাই। ওপেনিংয়ে ৩৯ বলে ৪০ রান করেন কুইন্টন ডি কক। ২৫ বলে ৩২ রান করেন অন্য ওপেনার রোহিত শর্মা। ইনিংসের শেষ দিকে কায়রন পোলার্ডের ২২ বলের অপরাজিত ৩৫ রানের সুবাদে ৫ উইকেটে ১৫০ রান তুলে মুম্বাই।

২৮ রানে ৩ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। তবে প্রতিপক্ষকে মূল ধাক্কা দিয়েছেন রাহুল চাহার ও যশপ্রীত বুমরা। ১৯ রান দিয়ে ৩ উইকেট লেগ স্পিনার রাহুল চাহারের। আর ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন বুমরা। নিজেদের পরের ম্যাচে রোহিতরা মাঠে নামবেন ২০ এপ্রিল। এই চিদাম্বরম স্টেডিয়ামেই দলটির প্রতিপক্ষ হবে দিল্লি ক্যাপিটালস।

news24bd.tv/আলী