বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

অনলাইন ডেস্ক

খরা ঘুচিয়ে কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হলো লিওনেল মেসিবাহিনী। চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বাদ পড়েছে বার্সেলোনা। লা লিগায় গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা স্বপ্ন কিছুটা কঠিন হয়ে পড়েছে। এছাড়া বছরের শুরুতে স্প্যানিশ কাপের ট্রফিও ছোঁয়া হয়নি।

তাই কোপা দেল রের ফাইনালটা কোনও অংশে কম গুরুত্বপূর্ণ ছিল না কাতালানদের কাছে। অবশেষে সেভিয়ার লা কার্তুসা মাঠে ঘুরে দাড়িয়েছে লিওনেল মেসির দল।  

শূন্য হাতে ফিরতে হয়নি। বরং দারুণ ছন্দময় ফুটবল খেলে বার্সেলোনা মৌসুমের প্রথম ট্রফি জিতে নিয়েছে।

১২ মিনিটের ঝড়ে বিলবাও খড়কুটোর মতো উড়ে গেছে! আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা লিওনেল মেসির। ফাইনালে ৪-০ গোলে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়েছে রোনল্দ কোম্যানের দল।

শনিবার রাতে লা কার্তুসা স্টেডিয়ামে মেসির দুটি গোল ছাড়াও একটি করে গোল আদায় করেছেন আঁতোয়া গ্রিজমান ও ফ্রেঙ্কি ডি ইয়ং।

সেভিয়ার মাঠে প্রথমার্ধ গোল শূন্যতে শেষ হয়। বিরতির পর মাঠে নেমে গোল তুলতে মরিয়া হলেও কোনও পক্ষই সফল হচ্ছিল না। তবে ম্যাচের ৬০ থেকে ৭২ মিনিট পর্যন্ত এক হালি গোল হজম করতে হয় বিলবাওকে।

ডি ইয়ংয়ের বাড়ানো বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড গ্রিজমান। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। জরদি আলবা থেকে বল পেয়ে গোল তুলে নেন।

অন্যদিকে ৬৮ ও ৭২ মিনিটে টানা দুটি গোল করেন বার্সা অধিনায়ক মেসি। প্রথমটির জন্য সহায়তা করেছেন ডি ইয়ং। শেষ গোলটি করেছেন স্প্যানিশ তারকা আলবার দেয়া বল থেকে।


আজাদ মসজিদে ওয়াসিমের জানাজা, বনানীতে দাফন

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

খালেদা জিয়ার জ্বর ১০২ ডিগ্রি : চিকিৎসক

‘মিনা পাল’ থেকে যেভাবে ‘কবরী’ হয়ে ওঠা

কোটি টাকার খেয়াঘাট ময়লার ভাগাড়, পাবলিক টয়লেট হয়েছে গুদাম ঘর


কোপা দেল রেতে বার্সার এটি রেকর্ড ৩১তম শিরোপা। প্রায় দুই বছর পর কোনো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ নিল তারা। সবশেষ ২০১৮-১৯ মৌসুমের স্প্যানিশ লা লিগার মুকুট উঠেছিল তাদের মাথায়।

পাশাপাশি মধুর একটি প্রতিশোধও নেওয়া হয়ে গেল মেসি ও বার্সেলোনার। গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরে শিরোপা খুইয়েছিল তারা। ওই ম্যাচে মেসি তার বার্সা ক্যারিয়ারের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র লাল কার্ডটি দেখেন।

news24bd.tv নাজিম