অবশেষে মোদীর মুখে ‘প্রতীকী’ কুম্ভ স্নানের ডাক!

অবশেষে মোদীর মুখে ‘প্রতীকী’ কুম্ভ স্নানের ডাক!

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের ধাক্কায় বিপর্যস্ত ভারত। প্রতিদিন সংক্রমণের নতুন রেকর্ড গড়ে চলেছে। দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে আড়াই লাখ। কিন্তু সংক্রমণ আর করোনাবিধিকে পাত্তা না দিয়ে চলছে কুম্ভ মেলা।

এখন পর্যন্ত ২৩ লক্ষ পুণ্যার্থী স্নান সেরেছেন কুম্ভে। ভারতের সরকারি হিসেবে, কুম্ভ মেলায় আক্রান্ত হয়েছেন দু’হাজার জন। তবে বাস্তবে সংখ্যাটা যে এর চেয়ে কত বেশি, তা নিয়ে বিস্তর প্রশ্ন রয়েছে।

বিস্তর সমালোচনার মুখে অবশেষে মুখ খুললেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

‘প্রতীকী’ হিসেবে কুম্ভের বাকি স্নান ও উদ্‌যাপন সারার ডাক দিলেন তিনি।

রবিরার এক টুইটে মোদী বলেন, “আচার্য মহামণ্ডলেশ্বর পূজ্য স্বামী অবধেশানন্দ গিরির সঙ্গে ফোনে কথা হল। সাধুসন্তদের স্বাস্থ্যের খবর নিলাম। সকলেই প্রশাসনের সঙ্গে সহযোগিতা করছেন। তার জন্য সন্তজনদের কৃতজ্ঞতা জানাই। দু’টো শাহি স্নান ইতিমধ্যেই হয়ে গিয়েছে। করোনা সঙ্কটের কথা মাথায় রেখে অনুরোধ জানিয়েছি যে, আপাতত কুম্ভ প্রতীকী রূপেই উদযাপন করা হোক, যা এই সঙ্কটের সঙ্গে লড়াইয়ে আমাদের শক্তি জোগাবে। ”


আরও পড়ুনঃ


বাইডেনের প্রস্তাবে রাজি পুতিন

২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

মৃত্যুতে যারা আলহামদুলিল্লাহ বলে তারা কী মানুষ?


কোভিড অতিমারির মধ্যে আদৌ মেলার আয়োজন করা যায় কি না, তা নিয়ে গোড়া থেকেই তীব্র মতবিরোধ ছিল। মেলা বন্ধের দাবিও জানিয়েছিলেন অনেকে।

কিন্তু উত্তরাখণ্ড প্রশাসন জানায়, সব নিয়ম মেনেই কুম্ভের আয়োজন করা হবে। কিন্তু বাস্তবে দূরত্ববিধি বা মাস্ক কোভিড রোখার কোনও বিধিনিষেধেরই তোয়াক্কা না-করে হাজার হাজার মানুষকে শাহি স্নানে অংশ নিতে দেখা গিয়েছে দিনের পর দিন।

news24bd.tv / নকিব