দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন
দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন

দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন

অনলাইন ডেস্ক

দেশের সবচেয়ে বড় এক হাজার শয‍্যাবিশিষ্ট ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে’র চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে।  

রোববার (১৮ এপ্রিল) সকালে রাজধানীর মহাখালীতে অবস্থিত হাসপাতালটি উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। এসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

এসময় আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় মাত্র আট মাসের মাথায় শুরু হলো বাংলাদেশের সবচেয়ে বড় এই ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে’ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা সম্ভব হয়েছে।

মেয়র আরও বলেন, করোনা ভাইরাসে আক্রান্তের পর আমি নিজেই সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করে সুস্থ হয়েছি। সরকারি হাসপাতালের সেবা কার্যক্রমের প্রশংসা করে সর্বস্তরের জনপ্রনিধিদের দেশের অভ‍্যন্তরে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণের জন্য উৎসাহিত করেন তিন।

আরও পড়ুন


কাটপিস করে আমার বক্তব্য প্রচার করা হয়েছে: মির্জা আব্বাস

মাওলানা মামুনুল হকের মুক্তি চেয়ে খেলাফত মজলিসের হুঁশিয়ারী

আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার ইস্যুতে যা বললেন ডিসি হারুন


এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আজ আমাদের জন্য এক বিশেষ খুশির দিন। বর্তমান কঠিন সময়ে জরুরি ভিত্তিতে ডিএনসিসির এই মার্কেটটিকে একটি পূর্ণাঙ্গ কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হলো। এই হাসপাতালে কোভিড রোগীদের জন্য মোট এক হাজার বেড রয়েছে। এর মধ্যে পূর্ণাঙ্গ আইসিইউ বেড রয়েছে ২১২টি। এ ছাড়া ২৫০টি এইচডিইউ বেড ও ৪৩৮টি কোভিড আইসোলেটেড রুম রয়েছে। ’

মন্ত্রী বলেন, ‘এ হাসপাতালটিতে ইমারজেন্সি বেড রয়েছে ৫০টি, যার মধ্যে ৩০টি পুরুষ ও ২০টি নারী রোগীর জন্য। পাশাপাশি এখানে আরটি পিসিআর ল্যাব, প্যাথলজি ল্যাব, রেডিও থেরাপি সেন্টার, এক্সরে সুবিধাসহ অন্যান্য সুবিধাও রয়েছে। ’ মাত্র ২০ দিনের মধ্যে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অতি দ্রুততার সাথে এই হাসপাতালটি প্রস্তুত করা হয়েছে বলে সন্তোষ প্রকাশ করেন তিনি।  

news24bd.tv আহমেদ