কিশোরগঞ্জে ২৪ ঘণ্টার মধ্যে ৬ খুন, গ্রামগুলো মানুষ শূন্য

নিজস্ব প্রতিবেদক

হঠাৎই আতঙ্কের জনপদে পরিণত হয়েছে হাওর পারের জেলা কিশোরগঞ্জ। ২৪ ঘণ্টারও কম সময়ে পৃথক ঘটনায় এই জেলা খুন হয়েছেন ৬ জন। ভৈরবে ৪, কুলিয়ারচরে ১ ও তাড়াইলে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  

এর মধ্যে আগানগর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রামবাসীর সংঘর্ষে ২ জন নিহত হওয়ার পর মানুষ শূন্য হয়ে পড়েছে গ্রামগুলো।

 

লুটপাট আর ফের হামলার ভয়ে আসবাবপত্র নিয়ে এলাকা ছাড়াও হিড়িক পড়েছে স্থানীয়দের মধ্যে। পুলিশ সুপার বলছেন, এসব হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার ভৈরবের আগানগররে খলাপাড়া এলাকায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত হয় দুইজন। দফায় দফায় চলা সংঘর্ষ পরে পুলিশ গিয়ে নিয়ন্ত্রনে আনে।

বিকেলে লুন্দিয়া গ্রামে সরেজমিনে গিয়ে দেখা যায় ভিন্ন এক ‍দৃশ্য। গ্রাম ছাড়ার যেন হিড়িক পড়েছে। খাট-পালং, টেবিল, চেয়ার, ফ্রিজ- আসবাবপত্র বলতে যার যা আছে তাই নিয়েই ছুটছেন অন্য গ্রামে। হাঁস-মুরগি, চাল-ডাল সবকিছু নিয়ে কেউ যাচ্ছেন আত্মীয় বাড়ি, কারো আবার গন্তব্য জানা নেই। অনেকেই ভয়ে নিজে না গিয়ে বাড়ি থেকে আসবাবপত্র আনতে পাঠিয়েছেন অন্য লোক।

স্থানীয়রা বলছেন, রাতে লুটপাট আর পুনরায় হামলার ভয়ে সন্ধ্যার আগেই  তারা বেরিয়ে পড়ছেন অন্য কোনো ঠিকানার উদ্দেশ্যে।

এছাড়া ২৪ ঘন্টারও কম সময়ে ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক ব্যবসায়ী খুন, বস্তাবন্দি অটোরিকশা চালকের লাশ উদ্ধার, কুলিয়ারচরে দু'পক্ষের সংঘর্ঘে একজন নিহত ও তাড়াইলে এক শিশুর জবাই করা লাশ উদ্ধার করা হয়েছে।   

হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান, পুলিশ সুপার।   

একদিনে ৬টি খুনের ঘটনায় নরেচরে বসেছে প্রশাসনও। আর স্থানীয়দের দাবি আর যেন এমন ঘটনা না ঘটে সেজন্য এখই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক

news24bd.tv / কামরুল