গাড়ি ভাঙচুরের মামলায় ডা. শাহাদাতের জামিন, দুই মামলায় নামঞ্জুর

ফাইল ছবি

গাড়ি ভাঙচুরের মামলায় ডা. শাহাদাতের জামিন, দুই মামলায় নামঞ্জুর

অনলাইন ডেস্ক

চট্রগ্রাম নগরের কোতোয়ালী থানায় দায়ের হওয়া গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় জামিন পেয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। একইসঙ্গে আদালত এ মামলার আরও ৫ আসামিকে জামিন দিয়েছেন। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।  

জামিন পাওয়া অন্য আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, আখি সুলতানা, দেওয়ান মাহমুদা আক্তার লিটা, রিনা বেগম ও ফাতিমা কাজল।

  

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, নাশকতার তিনটি মামলায় ভার্চুয়াল আসামি ডা. শাহাদাত হোসেনসহ পাঁচ আসামির জামিন শুনানি হয়। আদালত শুনানি শেষে একটি মামলায় ডা. শাহাদাত হোসেনকে জামিন দেন। অন্য দুই মামলায় রিমান্ড পেন্ডিং থাকায় জামিন নামঞ্জুর করেন আদালত।

গত ২৯ মার্চ বিকেলে নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ানসহ ৫৭ জনের নাম উলেল্গখ করে দুইটি মামলা দায়ের করা হয়।

এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়।  

গত ২৯ মার্চ সন্ধ্যা সোয়া ছয়টার দিকে পাঁচলাইশের ট্রিটমেন্ট হাসপাতাল থেকে ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

news24bd.tv/আলী