গাড়ি ভাঙচুরের মামলায় ডা. শাহাদাতের জামিন, দুই মামলায় নামঞ্জুর

অনলাইন ডেস্ক

গাড়ি ভাঙচুরের মামলায় ডা. শাহাদাতের জামিন, দুই মামলায় নামঞ্জুর

ফাইল ছবি

চট্রগ্রাম নগরের কোতোয়ালী থানায় দায়ের হওয়া গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় জামিন পেয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। একইসঙ্গে আদালত এ মামলার আরও ৫ আসামিকে জামিন দিয়েছেন। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন। 

জামিন পাওয়া অন্য আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, আখি সুলতানা, দেওয়ান মাহমুদা আক্তার লিটা, রিনা বেগম ও ফাতিমা কাজল।  

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, নাশকতার তিনটি মামলায় ভার্চুয়াল আসামি ডা. শাহাদাত হোসেনসহ পাঁচ আসামির জামিন শুনানি হয়। আদালত শুনানি শেষে একটি মামলায় ডা. শাহাদাত হোসেনকে জামিন দেন। অন্য দুই মামলায় রিমান্ড পেন্ডিং থাকায় জামিন নামঞ্জুর করেন আদালত।

গত ২৯ মার্চ বিকেলে নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ানসহ ৫৭ জনের নাম উলেল্গখ করে দুইটি মামলা দায়ের করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়। 

গত ২৯ মার্চ সন্ধ্যা সোয়া ছয়টার দিকে পাঁচলাইশের ট্রিটমেন্ট হাসপাতাল থেকে ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হেফাজত নেতা জাকারিয়া নোমান ফয়জী ৫ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

হেফাজত নেতা জাকারিয়া নোমান ফয়জী ৫ দিনের রিমান্ডে

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া ফয়জী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া ফয়জী গ্রেপ্তার

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ বুধবার বিকেলে কক্সবাজার জেলার চকোরিয়া থেকে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার নোমান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বিভিন্ন জায়গার নাশকতার ঘটনার অন্যতম মদদদাতা বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক।

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বিভিন্ন জায়গায় নাশকতার ঘটনার অন্যতম মদদদাতা ছিলেন জাকারিয়া নোমান ফয়জী। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের চকোরীয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

লঞ্চ-ট্রেন ও দূরপাল্লার বাস বন্ধ, প্রজ্ঞাপন জারি

খালেদা জিয়ার বিদেশযাত্রা নির্ভর করছে সরকারের ওপর: ফখরুল

সুন্দরবনে ফের আগুন

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদীর সফরকে ঘিরে ঢাকা, চট্টগ্রাম, বি-বাড়িয়াসহ দেশের বিভিন্ন তান্ডব চালায় হেফাজতে ইসলামের নেতা কর্মীরা। এ সময় হেফাজতে ইসলামের নেতা কর্মীরা সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘের্ষ ১৭ জন নিহত হন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

খুলনায় শাহ নেওয়াজ হত্যা মামলায় আসামি গ্রেপ্তার

আদালতে স্বীকারোক্তি

নিজস্ব প্রতি‌বেদক, খুলনা

খুলনায় শাহ নেওয়াজ হত্যা মামলায় আসামি গ্রেপ্তার

খুলনার সোনাডাঙ্গা আবাসিক এলাকায় মো. শাহ নেওয়াজ (৩৫) হত্যা মামলায় আসা‌মি নুর ইসলাম আদাল‌তে স্বীকা‌রো‌ক্তিমূলক জবানব‌ন্দি দিয়েছেন। বুধবার দুপুরে মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট আদাল‌তে এ জবানবন্দি রেকর্ড করা হয়।

এর আগে সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি হা‌ফিজনগর ব‌স্তি এলাকার বাবুল হাওলাদারের ছেলে।

তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. সোবাহান মোল্লা জানান, পূর্ব শত্রুতার জের ও আর্থিক লেন‌দেনকে কেন্দ্র ক‌রে মঙ্গলবার রাতে শাহ নেওয়াজকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের ভাই মো. শামীম বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করলে পুলিশ নূর ইসলামকে গ্রেপ্তার করে। এছাড়া মামলার আলামত হি‌সে‌বে টু‌পি, রক্তমাখা বার্মিজ স্যান্ডেল ও গরু জবাই করা ধারা‌লো ছু‌রি উদ্ধার করেছে।

জানা যায়, মঙ্গলবার রাতে সোনাডাঙ্গা বয়রা ক্রস রোডের একটি সেলুনে চুল-দাড়ি কাটাতে অপেক্ষা করছিলেন শাহ নেওয়াজ। হঠাৎ সেখানে ১০-১২ জন হাজির হয়ে তাকে ধাওয়া দিয়ে আবাসিকের দিকে নিয়ে যায়। সেখানে তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

কারাগারে পাঠানো হয়েছে রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানকে

অনলাইন ডেস্ক

কারাগারে পাঠানো হয়েছে রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানকে

রাজধানীর পুরান ঢাকার বংশালে এক রিকশাচালককে অমানুষিক নির্যাতনের ঘটনায় আটক প্রভাবশালী সুলতান আহমেদের জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ মে) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয় আসামি সুলতান আহমেদকে। এসময় ভুক্তভোগী রিকশাচালককে খুঁজে না পাওয়া পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন বংশাল থানার উপ-পরিদর্শক মো. আলী রেজা মামুন। আর আসামি পক্ষ জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন


যেসব অঞ্চলে আজও ঝড়-বৃষ্টি হতে পারে

লকডাউনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করায় আইনজীবীকে জরিমানা

হাসপাতালে আগুনের ঘটনায় ইরাকের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

একটা দল ঢাকায় বসে শুধু লিপ সার্ভিস দিচ্ছে আর ষড়যন্ত্র করছে: কাদের


এর আগে গতকাল মঙ্গলবার বংশালে ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অফিসের সামনে এক রিকশাচালককে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনা পর মারধরকারী সুলতান আহমেদ নামের ওই ব্যক্তিকে আটক করে পুলিশ।

পুলিশ সদর দপ্তরের এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা গতকাল বলেছিলেন, আটক ব্যক্তি বংশাল এলাকার বাড়িওয়ালা ও প্রভাবশালী। তার বিরুদ্ধে উপযুক্ত আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

লকডাউনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করায় আইনজীবীকে জরিমানা

অনলাইন ডেস্ক

লকডাউনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করায় আইনজীবীকে জরিমানা

লকডাউন বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের শুনানিতে বার বার বলার পরও উপস্থিত না হওয়ায় আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন হাইকোর্ট। সেই সাথে রিটটি খারিজ করে দেয়া হয়েছে।

বুধবার (৫ মে) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চ্যুয়াল হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের বৈধতা চ্যালেঞ্জ করে জনস্বার্থে গত ২৫ এপ্রিল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। রিটে মন্ত্রিপরিষদ সচিব এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটিকে বিবাদী করা হয়।

আরও পড়ুন


হাসপাতালে আগুনের ঘটনায় ইরাকের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

একটা দল ঢাকায় বসে শুধু লিপ সার্ভিস দিচ্ছে আর ষড়যন্ত্র করছে: কাদের

এবার ধান-চাল ক্রয়ে সুষ্ঠু দাম নির্ধারণ করা হয়েছে: কৃষিমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব: আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ


পূর্বনির্ধারিত এই শুনানিতে উপস্থিত না থাকায় লকডাউন ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ দায়ের করা সেই রিট সরাসরি খারিজ করে দিয়েছেন আদালত। একই সঙ্গে রিট করে আদালতে উপস্থিত না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালত এ সময় মন্তব্য করেন, রিট করে তিনি পত্র-পত্রিকায় নিউজ দেন কিন্তু রিট তালিকায় উঠলে শুনানিতে উপস্থিত থাকেন না।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সংলাপে বসানোর দাবিতে তিনি একটি রিট করেছিলেন। সেবারও শুনানিতে উপস্থিত না থাকায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছিলেন আদালত।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর