যে ভিডিওটি সবাই রসিয়ে দেখছে, সেটি একটি আংশিক ভিডিও

যে ভিডিওটি সবাই রসিয়ে দেখছে, সেটি একটি আংশিক ভিডিও

Other

যে ভিডিওটি সবাই রসিয়ে রসিয়ে দেখছে, সেটি একটি আংশিক ভিডিও। ঘটনার সূত্রপাত যখন হয়েছিল সেখান থেকে করা হয়নি। এতগুলো পরিচয় গাড়ির সামনের সাঁটানো থাকার পরেও এবং সংশ্লিষ্ট চিকিৎসক তার পরিচয় দেবার পরেও যখন "সরকারি প্রটোকল অনুযায়ী" তার চেয়ে অধস্তন কর্মকর্তা তার সঙ্গে বেয়াদবি করেন (তার পরিচয় পত্র আবারো দেখতে চান এবং মুভমেন্ট পাস চান, যেই মুভমেন্ট পাস এরই কোন আইনগত ভিত্তি নেই.. তারপর তার এই সমস্ত পরিচয় পত্র গুলো ভুয়া' বলে মন্তব্য করেন এবং তাকে "পাপিয়া"র সঙ্গে তুলনা করেন) তখন মেজাজ ঠিক রাখা অনেক ক্ষেত্রেই কঠিন। হয়তোবা আমিও ঠিক রাখতে পারতাম না।

 

কি কঠোর (!!!) লকডাউন হচ্ছে সেটাতো পথে বের হলেই আমরা দেখতে পাচ্ছি। গত কয়েকদিনে অনেক চিকিৎসক হেনস্তার সম্মুখীন হয়েছেন। এগুলো নিয়ে বিভিন্ন জায়গায় কথাবার্তা হয়েছে। সেখানে চিকিৎসক পরিচয় দেবার পরেও কেন তাকে গাড়ি থেকে নামতে হল? নিশ্চিতভাবেই সেখানে একটা "সিন ক্রিয়েট" করার চেষ্টা করা হয়েছে।

যেটা আদতে কারো জন্যই ভালো হয়নি। এরকম একটি পরিস্থিতি কেন সেখানে সৃষ্টি হলো সেটা নিশ্চয়ই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ খতিয়ে দেখবেন।  

ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কিভাবে আচরণ করতে হয় সেটা পুলিশ এবং প্রশাসনের কর্মকর্তাদের খুব ভালোভাবেই জানার কথা। সমস্যা হচ্ছে প্রশাসন এবং পুলিশের কর্মকর্তারা অনেক ক্ষেত্রেই নিজের ক্যাডারের বাইরে "ওয়ারেন্ট অফ প্রেসিডেন্স" বা "সিনিয়রিটি" মানতে চান না।

ডাঃ হাসান শাহরিয়ার কল্লোল ,কনসালটেন্ট, জেনারেল ও ক্যান্সার সার্জন

news24bd.tv/আলী