ডিজিটাল আইনে ঢাকার পর সিলেটেও নুরের বিরুদ্ধে মামলা

ডিজিটাল আইনে ঢাকার পর সিলেটেও নুরের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ঢাকার পর এবার  সিলেটেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না,প্রকৃত মুসলমানরা আ.লীগ করতে পারে না- ফেসবুক লাইভে এসে এমন মন্তব্য করার অভিযোগে এই মামলা করা হয়।

সোমবার সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহার সৌরভ বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।  

মামলার বাদি সৌরভ জানান, নুরুল হক নুর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক একটি লাইভে এসে আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না এবং প্রকৃত মুসলমানেরা আওয়ামী লীগ করতে পারেন না এমন মন্তব্য করে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত এনেছেন।

এ ধরণের উসকানিমূলক ও বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে সমাজে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

কোতোয়ালি থানার ওসি এস এম আবু ফরহাদ মামলা দায়েরের বিষয়ে নিশ্চিত করে জানান, নুরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। তা আমলে নেয়া হয়েছে। অভিযোগ তদন্ত করে দেখা হবে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল নিজের ফেসবুক পেজে লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলে মন্তব্য করেন। একই ঘটনায় শনিবার ঢাকার শাহবাগ থানায় নুরের বিরুদ্ধে আরেকটি মামলা করেন এক যুবলীগ নেতা।

news24bd.tv/আলী