নলকূপের পাইপ দিয়ে অনবরত বের হচ্ছে গ্যাস

অনলাইন ডেস্ক

নলকূপের পাইপ দিয়ে অনবরত বের হচ্ছে গ্যাস

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় একটি নলকূপ স্থাপনের পর পাইপ দিয়ে অনবরত গ্যাস বের হচ্ছে। সোমবার (১৯ এপ্রিল) গুণবতী ইউনিয়নের কর্তাম গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যেক্ষদর্শীরা জানান, রোববার (১৮ এপ্রিল) রাতে কর্তাম গ্রামের মিলন মাস্টারের বাড়ির হারুন-অর-রশীদের ঘরে  ১৬০ ফুট গভীরতার একটি নতুন নলকূপ বসানো হয়। কাজের শেষ পর্যায়ে সোমবার পানি উঠে কি-না দেখতে নলকূপের হাতলে চাপ দিলে গ্যাস বের হতে শুরু করে। পরে দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে দিলেই জ্বলে উঠছে আগুন। এ সময় আতঙ্কিত হয়ে পানি, বালি ও পাটের বস্তা দিয়ে ঢেকে গ্যাস বের হওয়া বন্ধ করা হয়।

আরও পড়ুন


মামুনুল করলে সমস্যা নেই, বললেই বিরাট সমস্যা: মোজাফ্ফর হোসেন

রাস্তা-ঘাট থেকে শুরু করে শ্বশুড় বাড়িতেও পদ-পদবীর দাপট

ভুয়া আইডির জ্বালায় থানার শরণাপন্ন নায়ক আমিন খান

রাজনীতির চেয়েও পৃথিবীর সবচেয়ে বেশি সর্বনাশ করছে বিজ্ঞান


এ ব্যাপারে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানির ভূতত্ত্ব বিভাগের মহাব্যবস্থাপক মো. আলমগীর হোসেন গণমাধ্যমকে জানান, নলকূপ দিয়ে গ্যাস বের হওয়ার খবর পেয়েছি। তবে লকডাউনের কারণে সেখানে যাওয়া সম্ভব হচ্ছে না। পরবর্তী সময়ে স্থানটি পরিদর্শন করবেন যথাযত কর্তৃপক্ষ।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

২৫০ টাকার জন্য বন্ধুকে হত্যা, ঘাতক শাকিল গ্রেপ্তার

সুনামগঞ্জ প্রতিনিধি:

২৫০ টাকার জন্য বন্ধুকে হত্যা, ঘাতক শাকিল গ্রেপ্তার

সুনামগঞ্জ পৌর শহরের পৌরসভার কার্যালয়ের সামনের প্রধান রাস্তায় ২৫০ টাকার জের ধরে নির্মমভাবে খুন হওয়া রিকশা চালক শুকুর আলী (২০) এর খুনি তারই বন্ধু শাকিল মিয়া (২৩) কে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ রোববার (০৯) ভোর রাতে শহরের বনানীপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত শাকিল নিহত শুকুর আলীর পুরনো বন্ধু। শাকিল মিয়া সদর উপজেলার বিরামপুর গ্রামের সালাউর মিয়ার ছেলে। বর্তমাসে সে শহরের বর্নানী পাড়া এলাকায় বসবাস করে। তার বিরুদ্ধে একাধিক চুরি ও নারী নির্যাতন মামলা আদালতে বিচারাধীন আছে বলে জানিয়েছেন সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুর রহমান। 

ঘাতক শাকিলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে থানার ওসি বলেন,‘ রিকশা চালক শুকুর আলীকে চুরিকাঘাত করে খুন করা হয়েছে বলে পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকার করেছে শাকিল মিয়া। ’ 

প্রসঙ্গত, সুনামগঞ্জ পৌর শহরের ৮ নং ওয়ার্ডের মল্লিকপুর এলাকার মৃত সেজুল মিয়ার ছেলে রিকশা চালক শুকুর ও শাকিল মিয়া একসময় একে অপরের বন্ধু ছিল। কিন্তু গত ছয়মাস আগে ২৫০ টাকা পয়না লেনদেন নিয়ে শুকুরের সাথে শাকিলের দ্বন্দ্ব দেখা দেয়। 

এর জের ধরে শনিবার সুনামগঞ্জ পৌরসভার সামনে ডি.এস রোডে রিকশা চালক শুকুর আলীকে এলাপাতারি ছুরিকাঘাত করে পালিয়ে যায় শাকিল মিয়া। শুকুর আলীকে গুরত্বর আহত অবস্থায় সুনামগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় শাকিল মিয়ার বিরুদ্ধে শনিবার রাতে সদর মডেল থানায় খুনের মামলা দায়ের করেন নিহত শুকুর আলীর মা জাইরুন নেচ্ছ।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

গাজীপুরে দুস্থদের বসুন্ধরার ঈদ উপহার

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর:

গাজীপুরে দুস্থদের বসুন্ধরার ঈদ উপহার

অসহায় দুস্থদের ঈদ উপহার দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। গাজীপুরের শ্রীপুরের সাতখামাইর এলাকায় আজ রোববার দুপরে সাতখামাইর উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত শত শত অসহায় মানুষের মাঝে এ ঈদ উপহার দেয়া হয়।

এ সময় ঈদ উপহার পেয়ে সাধারণ মানুষরা খুশিতে আবেগে আপ্লুত হয়ে পরেন। তারা বসুন্ধরা গ্রুপরের চেয়ারম্যান, এমডির জন্য দোয়া করেন।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমাম হোসেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সদস্য শেখ আব্দুল লতিফ, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি এফএম মাহমুল হাসান হান্নান, সাতখামাইর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াত আলী দুলাল, গাজীপুর জেলা যুবলীগ নেতা মাজহারুল ইসলাম হিরন, গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা মাহবুব হাসান, কালেরকণ্ঠের গাজীপুর আঞ্চলিক প্রতিনিধি শাহীন আকন্দ প্রমুখ। এ সময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, এমডি সাহেবের দীর্ঘায়ু কামনা করে এক দোয়া করা হয়।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

বালিয়াডাঙ্গীতে ঈদে নতুন কাপড় না দেওয়া আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি:

বালিয়াডাঙ্গীতে ঈদে নতুন কাপড় না দেওয়া আত্মহত্যা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ঈদের নতুন কাপড় কিনে না দেওয়ায় মায়ের উপর অভিমান করে আলমগীর (১৫) নামে এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার সন্ধ্যায় উপজেলার ভানোর ইউনিয়নের বোয়ালধার গ্রামে এ ঘটনা ঘটে। আলমগীর ওই গ্রামের মোখলেসুর রহমানের ছেলে।

আলমগীরের মা জাহানারা বেগম জানান, ঈদের নতুন কাপড় চোপড় কিনে চেয়েছিল। আমি কিছুদিন পরে কাপড় কিনে দিতে চেয়েছিলাম। কিন্তু ওহ এখনি কাপড় কিনে দিতে লাগবে জেদ করে। পরে চোখেঁড় আড়ালে কখন যে ঘরের দরজা বন্ধ করে গামছা দিয়ে গলায় ফাঁস দিয়েছে আমরা জানি না। আমার ছোট মেয়ে ঘটনা দেখে চিৎকার করলে তার ফাঁস কেটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ অনিদ্য পাল জানান, হাসপাতালে পৌছানোর পূর্বেই আলমগীর মারা গেছে। বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

নোয়াখালীতে ১৪ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ১৪ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ

নোয়াখালী পৌরসভার উদ্যোগে ১৪ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টায় পৌরসভা ভবন চত্ত্বরে পৌর মেয়র শহিদ উল্যাহ খান সোহেল এ ঈদ সামগ্রী বিতরণ করেন। একই সময় পৌর শহরের ৯টি ওয়ার্ডেও এসব সামগ্রী দেয়া হয়েছে। 

পৌর মেয়র জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ শুভেচ্ছা উপহারের পাশাপাশি পৌরসভা থেকে সেমাই, দুধ, চিনিসহ নানা ঈদ সামগ্রী যোগ করে পৌরসভা এলাকার দরিদ্র পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। প্রত্যেকটি ওয়ার্ডের দরিদ্র পরিবারগুলোর মাঝে এ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

করোনার এ সময় বেশিরভাগ মানুষেরই আয় বন্ধ হয়ে গেছে। যাতে করে আয় বন্ধ হয়ে যাওয়া মানুষগুলো অন্তত ঈদটুকু উদযাপন করতে পারে এ জন্যই তার এ প্রয়াস বলে জানান তিনি। 

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

ঝালকাঠিতে ড্রেজার মালিককে জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে ড্রেজার মালিককে জরিমানা

ঝালকাঠির নলছিটি উপজেলার খয়রাবাদ নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. শাকিল হাওলাদার নামে এক ব্যক্তিকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন এই জরিমানা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, খয়রাবাদ নদীর ঘোপেরহাট এলাকায় রোববার (৯ মে) দুপুরে ড্রেজার দিয়ে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করছিলেন কিছু লোক। খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেন সেখানে গিয়ে একটি ড্রেজার জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি ড্রেজারের মালিক মো. শাকিল হাওলাদারকে ৮০ হাজার টাকা জরিমানা করেন। দুপুরেই জরিমানার টাকা আদায় করা হয়েছে।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর