আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দিলো সৌদি আরব

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দিলো সৌদি আরব

আগামী ১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরব। করোনা মহামারিতে ২০২০ সালের ২১ ডিসেম্বর আন্তর্জাতিক প্লেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে দেশটি।

রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের জনসংযোগ দপ্তরের মহাপরিচালক খালেদ বিন আবদুল কাদের তাশ জানান, সৌদি উড়োজাহাজ কর্তৃপক্ষ সম্প্রতি আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে নির্দেশনা জারি করেছে। নির্দেশনা অনুযায়ী আন্তর্জাতিক ফ্লাইট শুরুর দিন নির্ধারণ করেছে সৌদিয়া। ১৭ মে থেকে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন বিদেশি নাগরিকরা। সৌদি নাগরিকরাও দেশের বাইরে যেতে পারবেন।


আরও পড়ুনঃ


বাঙ্গি: বিনা দোষে রোষের শিকার যে ফল

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

'টিকায় কিছু হবে না, লাভ যা হওয়ার মদেই হবে'

রাস্তা-ঘাট থেকে শুরু করে শ্বশুড় বাড়িতেও পদ-পদবীর দাপট


ফ্লাইট চালুর বিষয়টি যাত্রীদের মনে করিয়ে দিতে সৌদি এয়ারলাইন্সের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি টুইটও করা হয়।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

হাসপাতালের চিকিৎসক কিংবা নার্সের নাচের ভিডিও ভাইরাল হওয়ার মতো ঘটনা এটাই প্রথম না। এর আগেও বিভিন্ন গানের সঙ্গে চিকিৎসকদের নাচের ভিডিও ভাইরাল হয়েছে। এবারের ঘটনা কলকাতার উডল্যান্ডস হাসপাতালের অজিতকুমার পট্টনায়েক নামের এক নার্সের।

ভিডিওতে দেখা যাচ্ছে, পিপিই কিট ও অ্যাপ্রোন পরে হিন্দি গানের তালে নাচছেন অজিত। তার সঙ্গে যোগ দিয়েছেন অন্য নার্সরাও। অনেকেই সেখানে দাঁড়িয়ে হাততালি উৎসাহ দিচ্ছেন। পুরুষ নার্সের উদ্যোগে হিন্দি ‘নিমুরা নিমুরা’ গানের তালে তালে এই নাচ হচ্ছিলো।  

একাধিক ওই ভিডিওতে আরও দেখা যায়, স্বাস্থ্য কর্মীদের নাচের সঙ্গে যোগ দিচ্ছেন রোগীরাও। কেউ আবার শয্যায় বসেই এই নাচের দৃশ্য ক্যামেরাবন্দি করছেন। প্রত্যেকের মুখে হাসি। হাসপাতালের বাকি কর্মীদেরও দেখা যাচ্ছে হাততালি দিয়ে অজিতকে উৎসাহ দিতে।

আরও পড়ুন


করোনার ভারতীয় ধরণ, বিপদজনক ভবিষ্যতেরই পূর্বাভাস: কাদের

৪৪ সন্তানের জন্ম দেয়ার পর বদমাশ ব্যাটা পালিয়ে যায়

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

সূরা বালাদের ফজিলত, আলোচিত প্রধান দু’টি বিষয়


করোনা আক্রান্তদের যে শুধু শরীর নয়, চাপ পরে মনেও। তাই এই সময় রোগীদের যতটা আনন্দে রাখতে পারা যায় ততই ভাল। তাই স্বাস্থ্যকর্মীদের উদ্যোগে রোগীদের উৎসাহ দেয়ার বিষয়টি ইতিবাচক হিসেবেই দেখছেন মনোবিজ্ঞানীরা।

ভিডিও দেখতে ক্লিক করুন

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে লেখা হয়েছে, কোভিড রোগীদের দ্রুত সারিয়ে তোলার জন্য চিকিৎসার পাশাপাশি তাঁদের মন ভাল রাখাও খুব প্রয়োজন। সেই চেষ্টাই করছেন হাসপাতালের কর্মীরা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান আবারও লন্ডনের মেয়র

অনলাইন ডেস্ক

পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান আবারও লন্ডনের মেয়র

পাকিস্তানি বংশোদ্ভূত লেবার পার্টির সাদিক খান আবারও লন্ডনের মেয়র নির্বাচিত হয়েছেন। শনিবার (৮ মে) রাতে তিনি তার রক্ষণশীল প্রতিদ্বন্দ্বী শন বেইলিকে পরাজিত করে জয় ছিনিয়ে আনেন।

সাদিক খান ২০১৬ সালে ইউরোপের কোনো রাজধানী নগরীর প্রথম মুসলিম মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবারের ভোটের প্রথম রাউন্ডে কোনো প্রার্থীই সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে পারেনি। দ্বিতীয় রাউন্ডে সাদিক খান ৫৫ দশমিক ২ ভাগ পপুলার ভোট পেয়ে নির্বাচিত হন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র খবরে জানা যায়, সাদিক খান পুরো নির্বাচনী প্রক্রিয়াতেই এগিয়ে ছিলেন। সাদিক খান ১২ লাখ ৬ হাজার ৩৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির প্রার্থী শন বেইলি পেয়েছেন ৯ লাখ ৭৭ হাজার ৬০১ ভোট। তৃতীয় স্থানে থাকা গ্রিন পার্টির প্রার্থী সায়ান বেরির প্রাপ্ত ভোট এক লাখ ৯৭ হাজার ৯৭৬। তবে ২০১৬ সালের মতো এবার সাদিক খান রেকর্ড সৃষ্টিকারী ভোট পেতে ব্যর্থ হয়েছেন।

শনিবার ফল ঘোষণার পর সাদিক খান বলেন, আমি সবসময়ই লন্ডনবাসীর মেয়র হয়ে থাকব, নগরীর প্রত্যেকটি মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাব।

আরও পড়ুন


পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট, স্ত্রীকে হত্যা করলো স্বামী

মা দিবসে যা বললেন সাকিব আল হাসান

মা কিংবা মন খারাপের গল্প


বেক্সিট প্রসঙ্গে তিনি বলেন, ব্রেক্সিটের ক্ষত এখনও শুকায়নি। একটি নিষ্ঠুর সাংস্কৃতিক যুদ্ধ আমাদেরকে আরও বিভক্ত করে ফেলছে। লন্ডনে ও দেশের বিভিন্ন প্রান্তে অর্থনৈতিক বৈষম্য বেড়েই চলেছে।'

মহামারির এই দুর্যোগ কাটিয়ে অর্থনীতিকে আরও মজবুত করে আরও ঐক্যবদ্ধ শহর ও দেশ গড়ার প্রত্যয় জানান সাদিক খান।

১৯৭০ সালের ৮ অক্টোবর সাউথ লন্ডনে পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খানের জন্ম। তার বাবা আমানুল্লাহ ও মা সেরুন ১৯৬৮ সালে পাকিস্তান থেকে লন্ডনে যান। সাদিক খানের স্ত্রীর নাম সাদিয়া। তাদের দু’মেয়ে রয়েছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

অনলাইন ডেস্ক

পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ চত্বর এলাকায় ইসরায়েলি পুলিশের সঙ্গে আবারও ফিলিস্তিনীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বহু মানুষ আহত হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি এবং আল-জাজিরার খবরে এমনটাই জানানো হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হচ্ছে, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছে বিক্ষোভকারীরা। এসময় পুরনো শহর দামেস্ক গেটের কাছে আগুন জ্বালিয়ে দেয় তারা। বিক্ষোভকারীদের রুখতে পুলিশ কর্মকর্তারা স্টান গ্রেনেড এবং জলকামান ব্যবহার করেছে বলে জানা যাচ্ছে। 

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সংস্থার বরাত দিয়ে রয়টার্স জানায়, পুলিশ-ফিলিস্তিনি সংঘর্ষে অন্তত ৮০ জন ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। এ ছাড়া ইসরায়েলি পুলিশের মুখপাত্র রয়টার্সকে জানায়, সংঘর্ষে একজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

আরও পড়ুন


বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট, স্ত্রীকে হত্যা করলো স্বামী

মা দিবসে যা বললেন সাকিব আল হাসান

মা কিংবা মন খারাপের গল্প

বাড়িতে যেতে চাইলে হাসবেন-ভয় দেখাবেন, এই আপনাদের বিচার!


বিবিসি জানায়, শনিবার ইসলাম ধর্মের পবিত্র রাত লাইলাতুল কদর উপলক্ষে যখন হাজার হাজার মুসলমান আল-আকসা মসজিদে নামাজ আদায় করেন ঠিক সে সময় সহিংসতার শুরু হয় জেরুজালেমের দামেস্ক গেটে। এর আগে শনিবার মসজিদ অভিমুখে নামাজিদের নিয়ে যাওয়া অনেক বাস আটকে দেয় ইসরায়েলি পুলিশ। এ ছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেপ্তারও করা হয়।

এর আগে শুক্রবার রাতে আল-আকসা মসজিদের কাছে সহিংসতায় ২০০ জনের বেশি ফিলিস্তিনি এবং অন্তত ১৭ জন ইসরায়েলি পুলিশ আহত হয়েছে বলে স্বাস্থ্যকর্মী এবং পুলিশ জানিয়েছে।

এদিকে সংঘর্ষের ওই ঘটনায় 'গভীর উদ্বেগ' জানিয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া এবং জাতিসংঘ। জেরুজালেমের আল-আকসা মসজিদ মুসলমান ধর্মাবলম্বীদের কাছে ইসলামের অন্যতম প্রধান কেন্দ্র, কিন্তু সেটি এলাকাটি ইহুদি ধর্মাবলম্বীদেরও একটি তীর্থস্থান, যাকে টেম্পল মাউন্ট বলা হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

নিয়ন্ত্রণ হারানো চীনের রকেট পড়লো ভারত মহাসাগরে

অনলাইন ডেস্ক

নিয়ন্ত্রণ হারানো চীনের রকেট পড়লো ভারত মহাসাগরে

ভারত মহাসাগরে আছড়ে পড়েছে চীনা লং মার্চ-৫বি রকেটের ধ্বংসাবশেষ এমনটাই দাবি করেছে চীন। দেশটির রাষ্ট্রয়াত্ব গণমাধ্যমের বরাতে রয়টার্স জানিয়ে রোববার চীনের সময় সকাল ১০টা ২৪ মিনিট (বাংলাদেশের সময় ৮টা ২৪ মিনিটে) ভারত ও শ্রীলঙ্কান দক্ষিণ-পশ্চিম অঞ্চলে ভেঙে পড়ে।

আরেক আন্তর্জাতিক গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টার দিকে রকেটটির ধ্বংসাবশেষ মালদ্বীপের ওপর দিয়ে পৃথিবীতে পুনরায় প্রবেশ করে। এরপর সেটি ভারত সাগরে গিয়ে আছড়ে পড়ে।

এর আগে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মাইক হাওয়ার্ড জানান, ৮ মে পৃথিবীর কক্ষপথে ফিরে আসতে পারে চীনা রকেটটি। তিনি আরও জানান,  বিষয়টি মার্কিন সামরিক বাহিনীর স্পেস কমান্ড নজরদারি করছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডে পড়তে পারে রকেটটি। গেলো মাসেই চীনের নতুন মহাকাশ স্টেশনের প্রথম মডিউলটি নিয়ে কক্ষপথে রওনা দেয় লং মার্চ-৫বি নামে রকেটটি।

আরও পড়ুন


যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

বাংলাদেশি বংশোদ্ভূত ফয়ছল চৌধুরী স্কটিশ পার্লামেন্টে নির্বাচিত

সারা দেশে আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস


তিয়ানহে মডিউল চীনের নির্মাণাধীন স্থায়ী মহাকাশ স্টেশনের খুবই গুরুত্বপূর্ণ অংশ। স্টেশনটির তিন ক্রুর বসবাসের কোয়ার্টার এই মডিউলটিতে করেই নিয়ে যাওয়া হয়েছিল।

বায়ুমণ্ডলে নিয়ন্ত্রণহীনভাবে ঘুরপাক খেতে থাকা সবচেয়ে বড় বস্তু এই ধ্বংসাবশেষ।

এর আগে চীন জানায়, এতে ক্ষয়ক্ষতির ঝুঁকি একেবারেই কম। তবে যুক্তরাষ্ট্র বলেছিলো, এটি কোনো জনবহুল এলাকায় এসেও পড়তে পারে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

অনলাইন ডেস্ক

মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

মার্কিন নিয়ন্ত্রিত ইরাকের পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশে ‘আইন আল-আসাদ’ সামরিক ঘাঁটিতে শুক্রবার রাতে যে রকেট হামলা হয়েছে তাতে যুদ্ধবিমান রাখার হ্যাঙ্গার ধ্বংস হয়েছে বলে জানা গেছে। 

ইরাকে মোতায়েন যৌথ টাস্ক-ফোর্সের মুখপাত্র কর্নেল ওয়েন মারোত্তো শনিবার এক টুইটার পোস্টে বলেছেন, ‘শুকবার রাত ২টা ২০ মিনেটের দিকে ড্রোনের সাহায্যে আইন আল-আসাদ সামরিক ঘাঁটিতে হামলা হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটে নি তবে বিমানের একটি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে।’ 

ইরাকি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিকিউরিটি মিডিয়া সেল থেকে প্রকাশিত এক বিবৃতিতে এই হামলার কথা নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়েছে- বিস্ফোরক বোঝায় একটি ড্রোন ঘাঁটির ভেতরে বিধ্বস্ত হয় তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

আরও পড়ুন


বাংলাদেশি বংশোদ্ভূত ফয়ছল চৌধুরী স্কটিশ পার্লামেন্টে নির্বাচিত

সারা দেশে আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস

পৃথিবীতে আছড়ে পড়তে যাচ্ছে চীনা রকেট, দেখা যাচ্ছে লাইভে

কাবুলে স্কুলের পাশে বোমা বিস্ফোরণে নিহত ৫৫


এদিকে, ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সঙ্গে সংশ্লিষ্ট সাবেরিন বার্তা সংস্থা জানিয়েছে, শনিবার সকালে কয়েকটি রকেট আইন আল আসাদ সামরিক ঘাঁটিতে আঘাত হেনেছে। প্রতিবেদনে বলা হয়েছে, আইন আল-আসাদ ঘাঁটির সুরক্ষায় মোতায়েন করা সি-আরএএম সিস্টেম এবং ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পেট্রিয়ট অ্যাডভান্সড ক্যাপাবিলিটি-২ এসব রকেট প্রতিহত করতে ব্যর্থ হয়েছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর